Dear visitor, welcome to educational blog. Hope, see you again- thank you.

ডাকঘর সঞ্চয় ব্যাংকের সুদের হার পরিবর্তন করা হলো - সকল গেজেট এক ঠিকানায়

ডাকঘর সঞ্চয় ব্যাংকের সুদের হার পরিবর্তন করা হলো

ডাকঘর সঞ্চয় ব্যাংকের সুদের হার পরিবর্তন করা হলোডাকঘর সঞ্চয় ব্যাংকের সুদের হার পরিবর্তন করা হলো। সম্মানীত ভিজিটর, সরকারি-বেসরকারি প্রজ্ঞাপন ও চিঠি-পত্র সমৃদ্ধ এ বাংলা ব্লগ সাইটে আপনাকে স্বাগত জানাচ্ছি। অনুগ্রহপূর্বক, পোস্টটি শেষ পর্যন্ত দেখুন।

প্রিয় পাঠক, আপনি যদি আমার এই অলগেজেটস ডট কম সাইটে নতুন এসে থাকেন; তাহলে, সাইটে প্রতিনিয়ত প্রকাশিত নতুন পোষ্টের আপডেট পেতে-প্লিজ, সাইটের
ফেসবুক পেজে” লাইক দিয়ে সাইটটির সঙ্গেই থাকুন। আর যদি ইতোমধ্যে আপনি “ফেজবুক পেজে” লাইক দিয়ে থাকেন, তাহলে আপনাকে আবারও স্বাগত জানাচ্ছি বিভিন্ন সরকারি-বেসরকারি প্রজ্ঞাপন ও চিঠি-পত্র একত্রে, একসঙ্গে পাবার এ পাঠকপ্রিয় বাংলাদেশী বাংলা ব্লগে। আশা করি, পরবর্তীতে আবারও এসে ধন্য করবেন “সকল গেজেট এক ঠিকানায়” শিরোনামের এ বাংলা ব্লগে।

পাঠক, আপনাদের সকলের চাহিদার প্রতি লক্ষ্য রেখে এ ব্লগে আয়োজন করেছি-প্রাথমিক শিক্ষার অফিস আদেশ ও পত্র, প্রাথমিক শিক্ষার প্রজ্ঞাপন, মাধ্যমিক শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, উচ্চ শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, শিক্ষকদের বিষয়ভিত্তিক প্রশিক্ষণ ও ম্যানুয়াল, শিক্ষকদের পেশাগত প্রশিক্ষণ ও ম্যানুয়াল, তথ্য ও প্রযুক্তি বিষয়ক প্রজ্ঞাপন ও পত্র, পাঠ্য বইয়ের ই-সংষ্করণ, ধর্মীয় ই-বুকসমূহ, আইন ও বিধিমালার ই-বুকসমূহ, জাতীয় পরিচয় পত্র বিষয়ক প্রজ্ঞাপন, জন্ম-মৃত্যু নিবন্ধনের প্রজ্ঞাপন ও পত্র, জাতীয় বেতন স্কেলসমূহ, বিভিন্ন আর্থিক সুবিধার প্রজ্ঞাপন ও পত্রসহ বিভিন্ন ধরনের সরকারি-বেসরকারি গুরূত্বপূর্ণ গেজেট, পরিপত্র ও পত্রাদি। এবার আসা যাক, আজকের পোষ্টের কথায়।








--------------------------------------------------
আরও দেখুন-


--------------------------------------------------

ডাকঘর সঞ্চয় ব্যাংকের সুদের হার পরিবর্তন করা হলো। 

 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়, সঞ্চয় অধিশাখা থেকে ১৩ ফেব্রয়ারি, ২০২০ খ্রি: তারিখে ইস্যুকৃত এক জ্ঞাপনের মাধ্যমে ডাকঘর সঞ্চয় ব্যাংকের সুদের হার পরিবর্তন করা হয়েছে।

পরিবর্তিত সুদের হার অত্র ব্লগের সম্মানীত পাঠকদের উদ্দেশ্যে তুলে ধরা হলো।

The public Debt Act 1944 এর ধারা ২৮ এবং The Post Office Savings Bank Rules এর বিধি 51 এ প্রদত্ত ক্ষমতাবলে সরকার The Post Office Savings Bank Rules নিম্নরূপে অধিকতর সংশোধন করিল যথা :

(ক) The Post Office Savings Bank Rules এর Rule 29 এ উল্লিখিত "7.5%” শব্দগুলির পরিবর্তে “5%” শব্দগুলি প্রতিস্থাপিত হবে।

(খ) The Post Office Savings Bank Rules এর Rule 36-B এর clause (e) এর sub-clause (i) ও sub-clause (ii) এর পরিবর্তে নিম্নরূপ sub-clause (i) ও sub-clause (ii) প্রতিস্থাপিত হবে।

ডাকঘর সঞ্চয় ব্যাংকের সুদের হার পরিবর্তন করা হলো

এ প্রজ্ঞাপনটি জারির তারিখ হতে কার্যকর হবে।


পোস্টের নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন।

আর্টিকেলটি ভালো লাগলে নিচের ফেসবুক, টুইটার বা গুগল প্লাসে
শেয়ার করে আপনার টাইমলাইনে রেখে দিন। এতক্ষণ সঙ্গে থাকার জন্য ধন্যবাদ।




কোন মন্তব্য নেই

pollux থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.