Dear visitor, welcome to educational blog. Hope, see you again- thank you.

জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ, ২০১৯ উদযাপন উপলক্ষে সপ্তাহব্যাপী যে সমস্ত কর্মসূচি ঘোষণা করা হয়েছে। - সকল গেজেট এক ঠিকানায়

জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ, ২০১৯ উদযাপন উপলক্ষে সপ্তাহব্যাপী যে সমস্ত কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ, ২০১৯ উদযাপন উপলক্ষে সপ্তাহব্যাপী যে সমস্ত কর্মসূচি ঘোষণা করা হয়েছে।জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ, ২০১৯ উদযাপন উপলক্ষে সপ্তাহব্যাপী যে সমস্ত কর্মসূচি ঘোষণা করা হয়েছে। সম্মানীত ভিজিটর, সরকারি-বেসরকারি প্রজ্ঞাপন ও চিঠি-পত্র সমৃদ্ধ এ বাংলা ব্লগ সাইটে আপনাকে স্বাগত জানাচ্ছি। পোস্টটি শেষ পর্যন্ত দেখুন।
প্রিয় পাঠক, আপনি যদি আমার এই অলগেজেটস ডট কম সাইটে নতুন এসে থাকেন; তাহলে, সাইটে প্রতিনিয়ত প্রকাশিত নতুন পোষ্টের আপডেট পেতে-প্লিজ, সাইটের ফেসবুক পেজে” লাইক দিয়ে সাইটটির
সঙ্গেই থাকুন। আর যদি ইতোমধ্যে আপনি “ফেজবুক পেজে” লাইক দিয়ে থাকেন, তাহলে আপনাকে আবারও স্বাগত জানাচ্ছি বিভিন্ন সরকারি-বেসরকারি প্রজ্ঞাপন ও চিঠি-পত্র একত্রে, একসঙ্গে পাবার এ পাঠকপ্রিয় বাংলাদেশী বাংলা ব্লগে। আশা করি, পরবর্তীতে আবারও এসে ধন্য করবেন “সকল গেজেট এক ঠিকানায়” শিরোনামের এ বাংলা ব্লগে।





পাঠক, আপনাদের সকলের চাহিদার প্রতি লক্ষ্য রেখে এ ব্লগে আয়োজন করেছি-প্রাথমিক শিক্ষার অফিস আদেশ ও পত্র, প্রাথমিক শিক্ষার প্রজ্ঞাপন, মাধ্যমিক শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, উচ্চ শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, শিক্ষকদের বিষয়ভিত্তিক প্রশিক্ষণ ও ম্যানুয়াল, শিক্ষকদের পেশাগত প্রশিক্ষণ ও ম্যানুয়াল, তথ্য ও প্রযুক্তি বিষয়ক প্রজ্ঞাপন ও পত্র, পাঠ্য বইয়ের ই-সংষ্করণ, ধর্মীয় ই-বুকসমূহ, আইন ও বিধিমালার ই-বুকসমূহ, জাতীয় পরিচয় পত্র বিষয়ক প্রজ্ঞাপন, জন্ম-মৃত্যু নিবন্ধনের প্রজ্ঞাপন ও পত্র, জাতীয় বেতন স্কেলসমূহ, বিভিন্ন আর্থিক সুবিধার প্রজ্ঞাপন ও পত্রসহ বিভিন্ন ধরনের সরকারি-বেসরকারি গুরূত্বপূর্ণ গেজেট, পরিপত্র ও পত্রাদি। এবার আসা যাক, আজকের পোষ্টের কথায়।
--------------------------------------------------
আরও দেখুন-
-------------------------------------------------
জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ, ২০১৯ উদযাপন উপলক্ষে সপ্তাহব্যাপী যে সমস্ত কর্মসূচি ঘোষণা করা হয়েছে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে ৫ মার্চ, ২০১৯ খ্রি: তারিখে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ, ২০১৯ উদযাপন উপলক্ষে ইস্যুকৃত একটি পত্রে বলা হয়েছে যে, প্রতি বছরের ন্যায় এ বারও জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ, ২০১৮ উদযাপন করা হবে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী আগামী ১৩ মার্চ, ২০১৯ তারিখ সকাল ১০টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র, আগারগী, ঢাকা-তে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ ২০১৯-এর শুভ উদ্বোধন ও জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০১৮ বিতরণ করবেন মর্মে সদয় সম্মতি জ্ঞাপন করেছেন।





উক্ত পত্রে আরও বলা হয়েছে- মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ, ২০১৯ এর উদ্বোধনী দিনকে প্রথম দিন ধরে সপ্তাহব্যাপী কার্যক্রম বাস্তবায়ন করতে হবে।
এবারের জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ ২০১৯-এর প্রতিপাদ্য বিষয় হচ্ছে-
প্রাথমিক শিক্ষার দীপ্তি
উন্নত জীবনের ভিত্তি
এবারের জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ অনুষ্ঠানের সকল আয়োজনে নির্বাচিত প্রতিপাদ্যের সম্ভাব্য প্রতিফলন ঘটাতে হবে।
জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ, ২০১৮ উদযাপন উপলক্ষে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের আওতাধীন মাঠ পর্যায়ে বিদ্যালয় গমননাযোগী শিশুর শতভাগ ভর্তির কার্যক্রম অব্যাহত রাখা ও উপস্থিতি নিশ্চিতকরণ এবং মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণের লক্ষ্যে বিভাগীয় উপপরিচালকের কার্যালয়, জেলা প্রাথমিক শিক্ষা অফিস, উপজেলা/থানা শিক্ষা অফিস এবং দেশের ও বিদেশের সকল প্রাথমিক বিদ্যালয়সমূহে র‌্যালী, সভা, সেমিনার ও আলোচনা সভা অনুষ্ঠানসহ সংযুক্ত সংশোধিত কর্মসূচি অনুযায়ী প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের জন্য অনুরোধ করা হলো। 
উল্লেখ্য, উক্ত পত্রে আরও বলা হয়েছে-ঢাকায় মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক উদ্বোধনী অনুষ্ঠান মাল্টিমিডিয়ার মাধ্যমে বহুল প্রচারের প্রয়োজনীয় ব্যবস্থা নিশ্চিত করতে হবে।

জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ, ২০১৯ উদযাপন উপলক্ষে সপ্তাহব্যাপী যে সমস্ত কর্মসূচি ঘোষণা করা হয়েছে। 
জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ, ২০১৯ উদযাপন উপলক্ষে সপ্তাহব্যাপী যে সমস্ত কর্মসূচি ঘোষণা করা হয়েছে।
আর্টিকেলটি ভালো লাগলে লাইক ও শেয়ার করুন, প্লিজ।
গেজেটের নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে” লাইক দিয়ে রাখুন।




কোন মন্তব্য নেই

pollux থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.