২০১৩ ও ২০১৪ সালে জাতীয়করণকৃত বেসরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতন নির্ধারনের জন্য চাকুরীকাল গণনা ও আর্থিক সুবিধা প্রাপ্যতা প্রসঙ্গে অর্থ মন্ত্রণালয়ের পত্র - সকল গেজেট এক ঠিকানায় || All gazettes are in one site.

২০১৩ ও ২০১৪ সালে জাতীয়করণকৃত বেসরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতন নির্ধারনের জন্য চাকুরীকাল গণনা ও আর্থিক সুবিধা প্রাপ্যতা প্রসঙ্গে অর্থ মন্ত্রণালয়ের পত্র

২০১৩ ও ২০১৪ সালে জাতীয়করণকৃত বেসরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতন নির্ধারনের জন্য চাকুরীকাল গণনা ও আর্থিক সুবিধা প্রাপ্যতা প্রসঙ্গে অর্থ মন্ত্রণালয়ের পত্র২০১৩ ও ২০১৪ সালে জাতীয়করণকৃত বেসরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতন নির্ধারনের জন্য চাকুরীকাল গণনা ও ছুটিসহ অন্যান্য আর্থিক সুবিধাদি প্রাপ্যতা প্রসঙ্গে জানতে চেয়ে অর্থ মন্ত্রণালয়ের পত্র।
আস্-সালামু আলাইকুম। সম্মানিত পাঠক, সরকারি-বেসরকারি প্রজ্ঞাপন ও চিঠি-পত্র সমৃদ্ধ এ বাংলা ব্লগ সাইটে আপনাকে স্বাগত জানাচ্ছি।
প্রিয় পাঠক, আপনি যদি আমার এ www.allgazettes.com সাইটে নতুন এসে
থাকেন; তাহলে, সাইটে প্রতিনিয়ত প্রকাশিত নতুন পোষ্টের আপডেট পেতে-প্লিজ, সাইটের 
ফেসবুক পেজে” লাইক দিয়ে সাইটটির সঙ্গেই থাকুন। আর যদি ইতোমধ্যে আপনি “ফেজবুক পেজে” লাইক দিয়ে থাকেন, তাহলে আপনাকে আবারও স্বাগত জানাচ্ছি বিভিন্ন সরকারি-বেসরকারি প্রজ্ঞাপন ও চিঠি-পত্র একত্রে, একসঙ্গে পাবার এ পাঠকপ্রিয় বাংলাদেশী বাংলা ব্লগে। আশা করি, পরবর্তীতে আবারও এসে ধন্য করবেন “সকল গেজেট এক ঠিকানায়” শিরোনামের এ বাংলা ব্লগে।





পাঠক, আপনাদের সকলের চাহিদার প্রতি লক্ষ্য রেখে এ ব্লগে আয়োজন করেছি-প্রাথমিক শিক্ষার অফিস আদেশ ও পত্র, প্রাথমিক শিক্ষার প্রজ্ঞাপন, মাধ্যমিক শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, উচ্চ শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, শিক্ষকদের বিষয়ভিত্তিক প্রশিক্ষণ ও ম্যানুয়াল, শিক্ষকদের পেশাগত প্রশিক্ষণ ও ম্যানুয়াল, তথ্য ও প্রযুক্তি বিষয়ক প্রজ্ঞাপন ও পত্র, পাঠ্য বইয়ের ই-সংষ্করণ, ধর্মীয় ই-বুকসমূহ, আইন ও বিধিমালার ই-বুকসমূহ, জাতীয় পরিচয় পত্র বিষয়ক প্রজ্ঞাপন, জন্ম-মৃত্যু নিবন্ধনের প্রজ্ঞাপন ও পত্র, জাতীয় বেতন স্কেলসমূহ, বিভিন্ন আর্থিক সুবিধার প্রজ্ঞাপন ও পত্রসহ বিভিন্ন ধরনের সরকারি-বেসরকারি গুরূত্বপূর্ণ গেজেট, পরিপত্র ও পত্রাদি। এবার আসা যাক, আজকের পোষ্টের কথায়।
------------------------
আরও দেখুন-

২০১৩ ও ২০১৪ সালে জাতীয়করণকৃত বেসরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতন নির্ধারনের জন্য চাকুরীকাল গণনা ও আর্থিক সুবিধা প্রাপ্যতা প্রসঙ্গে অর্থ মন্ত্রণালয়ের পত্র।






গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়, অর্থ বিভাগ থেকে ২৪ ফেব্রুয়ারি, ২০১৯ খ্রি: তারিখে ইস্যুকৃত একটি পত্রে জানানো হয় যে, কোন কর্মচারীর আর্থিক সুবিধা তথা বেতন সিলেকশন গ্রেড, টাইমস্কেল ইত্যাদি প্রাপ্যতার ক্ষেত্রে ‘service (Rearantestion and conditions Act, 1975-এর অধীন জারীকৃত চাকরি (বেতন ও ভাতাদি) আদেশ প্রযোজ্য, অন্য কোন বিধিমালা প্রযোজ্য নয়। তদুপরি জাতীয়করণকৃত বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক (চাকরির শর্তাদি নির্ধারণ) বিধিমালা ২০১৩ এর ৯(১) বিধি অনুযায়ী নিয়োগ বিধির অধীনে নিয়োগপ্রাপ্ত শিক্ষকগণ জাতীয়করণকৃত শিক্ষকগণের উপর জ্যেষ্ঠতা পাবেন এবং ৯(৩) বিধি অনুযায়ী উপবিধি(১) ও (২)-এর অধীন জ্যেষ্ঠতার ভিত্তিতে শিক্ষকগণ পদোন্নতি, সিলেকশন গ্রেড এবং প্রযোজ্য টাইমস্কেল প্রাপ্য হবেন। এ ক্ষেত্রেও সরাসরি নিয়োগবিধির অধীনে নিয়োগপ্রাপ্ত শিক্ষকগণের টাইমস্কেল প্রাপ্যতার মেয়াদ পূর্ণ হবার আগে (০৮/১২/১৫ বছর পূর্তির আগে) তদপেক্ষা কনিষ্ঠ আত্বীকৃত শিক্ষকগণের টাইমস্কেল/সিলেকশন গ্রেড প্রাপ্তির কোন সুযোগ না থাকা সত্ত্বেও কোন কোন হিসাবরক্ষণ অফিস জাতীয়করণকৃত শিক্ষকগণকে জাতীয়করণের পূর্ববর্তী চাকরিকালের ভিত্তিতে টাইমস্কেল প্রদান করছে মর্মে সূত্রোক্ত পত্রে উল্লেখ করা হয়েছে। কিসের ভিত্তিতে কোন কোন হিসাব অফিস থেকে কতজনকে উল্লিখিত সুবিধা প্রদান করা হয়েছে এবং এ জন্য কোন মঞ্জুরি আদেশ জারি করা হয়েছে কি না, তা জানানোর জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।
পত্রটি নিম্নরূপ-

২০১৩ ও ২০১৪ সালে জাতীয়করণকৃত বেসরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতন নির্ধারনের জন্য চাকুরীকাল গণনা ও আর্থিক সুবিধা প্রাপ্যতা প্রসঙ্গে অর্থ মন্ত্রণালয়ের পত্র
পোস্টের নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে  লাইক দিয়ে রাখুন

আর্টিকেলটি ভালো লাগলে নিচের ফেসবুক, টুইটার বা গুগল প্লাসে
শেয়ার করে আপনার টাইমলাইনে রেখে দিন। এতক্ষণ সঙ্গে থাকার জন্য ধন্যবাদ।





কোন মন্তব্য নেই

pollux থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.