Dear visitor, welcome to educational blog. Hope, see you again- thank you.

পুরাতন ও নব জাতীয়করণকৃত প্রাথমিক শিক্ষকদের পারষ্পরিক সমন্বয় বদলীর নতুন নির্দেশনা - সকল গেজেট এক ঠিকানায়

পুরাতন ও নব জাতীয়করণকৃত প্রাথমিক শিক্ষকদের পারষ্পরিক সমন্বয় বদলীর নতুন নির্দেশনা

পুরাতন ও নব জাতীয়করণকৃত প্রাথমিক শিক্ষকদের পারষ্পরিক সমন্বয় বদলীর নতুন নির্দেশনাপুরাতন ও নব জাতীয়করণকৃত প্রাথমিক শিক্ষকদের পারষ্পরিক সমন্বয় বদলীর নতুন নির্দেশনা। আস্-সালামু আলাইকুম। সম্মানিত পাঠক, সরকারি-বেসরকারি প্রজ্ঞাপন ও চিঠি-পত্র সমৃদ্ধ এ বাংলা ব্লগ সাইটে আপনাকে স্বাগত জানাচ্ছি।
প্রিয় পাঠক, আপনি যদি আমার এ www.allgazettes.com সাইটে নতুন এসে থাকেন; তাহলে, সাইটে প্রতিনিয়ত প্রকাশিত নতুন পোষ্টের আপডেট পেতে-প্লিজ, সাইটের ফেসবুক পেজে” লাইক দিয়ে সাইটটির
সঙ্গেই থাকুন। আর যদি ইতোমধ্যে আপনি “ফেজবুক পেজে” লাইক দিয়ে থাকেন, তাহলে আপনাকে আবারও স্বাগত জানাচ্ছি বিভিন্ন সরকারি-বেসরকারি প্রজ্ঞাপন ও চিঠি-পত্র একত্রে, একসঙ্গে পাবার এ পাঠকপ্রিয় বাংলাদেশী বাংলা ব্লগে। আশা করি, পরবর্তীতে আবারও এসে ধন্য করবেন “সকল গেজেট এক ঠিকানায়” শিরোনামের এ বাংলা ব্লগে।





পাঠক, আপনাদের সকলের চাহিদার প্রতি লক্ষ্য রেখে এ ব্লগে আয়োজন করেছি-প্রাথমিক শিক্ষার অফিস আদেশ ও পত্র, প্রাথমিক শিক্ষার প্রজ্ঞাপন, মাধ্যমিক শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, উচ্চ শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, শিক্ষকদের বিষয়ভিত্তিক প্রশিক্ষণ ও ম্যানুয়াল, শিক্ষকদের পেশাগত প্রশিক্ষণ ও ম্যানুয়াল, তথ্য ও প্রযুক্তি বিষয়ক প্রজ্ঞাপন ও পত্র, পাঠ্য বইয়ের ই-সংষ্করণ, ধর্মীয় ই-বুকসমূহ, আইন ও বিধিমালার ই-বুকসমূহ, জাতীয় পরিচয় পত্র বিষয়ক প্রজ্ঞাপন, জন্ম-মৃত্যু নিবন্ধনের প্রজ্ঞাপন ও পত্র, জাতীয় বেতন স্কেলসমূহ, বিভিন্ন আর্থিক সুবিধার প্রজ্ঞাপন ও পত্রসহ বিভিন্ন ধরনের সরকারি-বেসরকারি গুরূত্বপূর্ণ গেজেট, পরিপত্র ও পত্রাদি। এবার আসা যাক, আজকের পোষ্টের কথায়।
------------------------
আরও দেখুন-
পুরাতন ও নব জাতীয়করণকৃত প্রাথমিক শিক্ষকদের পারষ্পরিক সমন্বয় বদলীর নতুন নির্দেশনা। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রাথমিক শিক্ষা অধিদপ্তরাধীন বিভাগীয় উপপরিচালকের কার্যালয়, ঢাকা বিভাগ, ঢাকা থেকে ২৬ ফেব্রুয়ারি, ২০১৯ খ্রি: তারিখে ইস্যুকৃত একটি পত্রে জানানো হয় যে, সংযুক্ত পত্র মোতাবেক নিম্নলিখিত শর্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ ও তালিকাসহ প্রতিবেদন আগামী ১২.০৩.২০১৯ তারিখের মধ্যে মন্ত্রণালয়ে এবং অনুলিপি অত্র দপ্তরে প্রেরণের জন্য অনুরোধ করা হলো।





সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মানসম্মত শিক্ষা প্রদানের লক্ষ্যে ১৯৭৩ সনে জাতীয়করনকৃত প্রাথমিক বিদ্যালয় (পুরাতন সরকারি প্রাথমিক বিদ্যালয়) থেকে নিকটস্থ/পার্শ্ববর্তী ২০১৩ সনে নব জাতীয়করণকৃত সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এবং নব জাতীয়করণকৃত সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে এসএমসি কর্তৃক নিয়োগপ্রাপ্ত শিক্ষকগণকে নিকটস্থ/পার্শ্ববর্তী পুরাতন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পারস্পরিক সমন্বয় বদলী করতে হবে।
পত্রে আরও উল্লেখ করা হয় যে, এসব পারস্পরিক সমন্বয় বদলীর ক্ষেত্রে বর্তমান বদলীর নির্দেশিকা ২০১৮ মুলে ৬.০ এর ৬.৬ ও ৬.৭ অনুচ্ছেদ অনুসরণ করা যেতে পারে।
নব জাতীয়করণকৃত সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে এসএমসি কর্তৃক নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের ৫০% পারস্পরিক সমন্বয় বদলী করা যাবে।
পত্রটি নিম্নরূপ-
পুরাতন ও নব জাতীয়করণকৃত প্রাথমিক শিক্ষকদের পারষ্পরিক সমন্বয় বদলীর নতুন নির্দেশনা
পোস্টের নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে  লাইক দিয়ে রাখুন

আর্টিকেলটি ভালো লাগলে নিচের ফেসবুক, টুইটার বা গুগল প্লাসে
শেয়ার করে আপনার টাইমলাইনে রেখে দিন। এতক্ষণ সঙ্গে থাকার জন্য ধন্যবাদ।





কোন মন্তব্য নেই

pollux থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.