Dear visitor, welcome to educational blog. Hope, see you again- thank you.

প্রাথমিক স্তরের শিক্ষকগণের জন্য জাতীয় শিক্ষাক্রম বিস্তরণ প্রশিক্ষণ,২০২১-এর তথ্যপত্র। ডাউনলোড লিঙ্ক - সকল গেজেট এক ঠিকানায়

প্রাথমিক স্তরের শিক্ষকগণের জন্য জাতীয় শিক্ষাক্রম বিস্তরণ প্রশিক্ষণ,২০২১-এর তথ্যপত্র। ডাউনলোড লিঙ্ক

 প্রাথমিক স্তরের শিক্ষকগণের জন্য জাতীয় শিক্ষাক্রম বিস্তরণ প্রশিক্ষণ,২০২১-এর তথ্যপত্র


প্রাথমিক স্তরের শিক্ষকগণের জন্য জাতীয় শিক্ষাক্রম বিস্তরণ প্রশিক্ষণ,২০২১-এর তথ্যপত্র।


চতুর্থ প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচী (পিইডিপ৪) এর আওতায় ২০২৩-২০২৪ অর্থবছরে ইউআরসি/ টিআরসিতে ০৩ (তিন) দিন ব্যাপি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকগণের জন্য শিক্ষাক্রম বিস্তরণ প্রশিক্ষণ আয়োজনের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে এবং এ লক্ষ্যে ইতোমধ্যে প্রয়োজনীয় অর্থ ছাড় করা হয়েছে।



শিক্ষকগণের জন্য শিক্ষাক্রম বিস্তরণ প্রশিক্ষণ কার্যক্রম বাস্তবায়নের নিমিত্ত নিম্নবর্ণিত নির্দেশনাবলি অনুসরণপূর্বক যথাযথভাবে প্রশিক্ষণ পরিচালনার জন্য অনুরোধ করা হয়েছে।

বর্ণিত প্রশিক্ষণটি আগামী ২০ সেপ্টেম্বর, ২০২৩ তারিখ থেকে শুরু করতে হবে। কোন যৌক্তিক কারণে সময় পরিবর্তন করতে প্রশিক্ষণ বিভাগকে অবহিত করে পূর্বানুমতি গ্রহণ করতে হবে। সাপ্তাহিক ছুটির দিন (শুক্র ও শনিবার) প্রশিক্ষণ চলমান থাকবে। শুধুমাত্র সরকার কর্তৃক নির্ধারিত ছুটির দিনসমূহে প্রশিক্ষণ বন্ধ থাকবে।

২০২৩-২০২৪ সনে নতুনভাবে প্রণীত শিক্ষকগণের জন্য শিক্ষাক্রম বিস্তরণ প্রশিক্ষণ সহায়িকা ব্যবহার করে প্রশিক্ষণ পরিচালনা করতে হবে। এ সহায়িকার উপর প্রশিক্ষণপ্রাপ্ত মাস্টার টেইনার/কী ট্রেইনারগণই প্রশিক্ষণ পরিচালনা করবেন। প্রশিক্ষণ বিভাগ কর্তৃক সরবরাহকৃত শিক্ষকগণের জন্য শিক্ষাক্রম বিস্তরণ প্রশিক্ষণ ম্যানুয়াল ও প্রশিক্ষণসূচীর আলোকে প্রশিক্ষকগণ প্রশিক্ষণ পরিচালনা করবেন। ইউআরসি টিআরসি/ইন্সট্রাক্টর/ দায়িত্বপ্রাপ্ত ইটারগণ প্রশিক্ষণ শুরুর পূর্বেই প্রশিক্ষণ পরিচালনার প্রয়োজনীয় উপকরণ সংগ্রহ করে নির্ধারিত দিনে সরবরাহ করবেন।

প্রশিক্ষণসূচী, বাজেট বিভাজন যথাযথভাবে অনুসরণাপূর্বক প্রশিক্ষণ পরিচালনা করতে হবে।

প্রতিদিন সকাল ০৯.০০ টা থেকে বিকাল ০৫.০০ টা পর্যন্ত প্রশিক্ষণ পরিচালিত হবে। প্রশিক্ষনার্থীদের সকাল ০৮.৩০ ঘটিকায় প্রশিক্ষণ ভেন্যুতে স্বাস্থ্যবিধি অনুসরণ করে উপস্থিতি নিশ্চিত করতে হবে।

 

 

প্রাথমিক স্তরের শিক্ষকগণের জন্য জাতীয় শিক্ষাক্রম বিস্তরণ প্রশিক্ষণ,২০২১-এর তথ্যপত্র। ডাউনলোড লিঙ্ক

জাতীয় শিক্ষাক্রম বিস্তরণ প্রশিক্ষণ,২০২১-এর তথ্যপত্রটি ডাউনলোড করতে ক্লিক করুন - এখানে।


২০২৩ শিক্ষাবর্ষের ১ম শ্রেণির শিক্ষক ডায়রি ডাউনলোড করুন এখানে


পোস্টের নিয়মিত আপডেট পেতে আমাদের  ‘‘ফেসবুক পেজে  লাইক দিয়ে রাখুন


আর্টিকেলটি ভালো লাগলে নিচের ফেসবুক, টুইটার বা গুগল প্লাসে

শেয়ার করে আপনার টাইমলাইনে রেখে দিন এতক্ষণ সঙ্গে থাকার জন্য ধন্যবাদ

কোন মন্তব্য নেই

pollux থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.