এম.পি.ও. ভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের উচ্চতর স্কেল প্রদানের বিষয়ে স্পষ্টীকরণ পত্র। - সকল গেজেট এক ঠিকানায় || All gazettes are in one site.

এম.পি.ও. ভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের উচ্চতর স্কেল প্রদানের বিষয়ে স্পষ্টীকরণ পত্র।


এম.পি.ও. ভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের উচ্চতর স্কেল প্রদানের বিষয়ে স্পষ্টীকরণ পত্র।


এম.পি.ও. ভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের উচ্চতর স্কেল প্রদানের বিষয়ে স্পষ্টীকরণ পত্র।

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) এম.পি.ও. ভুক্ত শিক্ষক-কর্মচারীদের উচ্চতর স্কেল প্রদানের বিষয়ে অর্থ বিভাগের ৩১ মে, ২০২০ তারিখের নং- ০৭.০০. ০০০০.১৬২.৩৭.০০.০৮৫.১৯.৬৬ স্মারকে স্পষ্টীকরণসহ মতামত প্রদান করা হয়েছে। অর্থ বিভাগ, অর্থ মন্ত্রণালয়ের সংযুক্ত পত্র মোতাবেক এ বিষয়ে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।









গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে ৭ জুন, ২০২০ খ্রি: তারিখে ইস্যকৃত একটি পত্রে উল্লেখিত বিষয়টি জানানো হয়। অর্থ মন্ত্রণালয়ের অপর একটি পত্রে আরও জানানো হয় যে, 

(ক) বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) জনবল কাঠামো এবং এম.পি.ও নীতিমালা, ২০১৮ এর ১১(৫) অনুচ্ছেদ অনুযায়ী এম.পি.ও ভুক্ত শিক্ষক কর্মচারীগণ এম.পি.ও ভুক্তির তারিখ থেকে পদোন্নতি বা টাইমস্কেল বা অন্যকোন ভাবে উচ্চতর স্কেল না পেয়ে থাকলে জাতীয় বেতনস্কেল-২০১৫ এর ৭(১) নং অনুচ্ছেদ অনুযায়ী ১০(দশ) বছর সন্তোষজনক চাকরি পূর্তিতে পরবর্তী গ্রেডে একটি উচ্চতর স্কেল প্রাপ্য হবেন, এবং
(খ) অর্থ বিভাগ কর্তৃক জারীকৃত ২১-৯-২০১৬ খ্রিঃ তারিখের ২৩২নং পরিপত্রটি মহামান্য হাইকোর্ট বিভাগ কর্তৃক অকার্যকর ঘোষণা করা হয়েছে এবং এ রায়ের বিপরীতে উচ্চ আদালতের আপীল মামলা চলমান আছে বিধায় আপীল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত জাতীয় বেতন স্কেল ২০১৫ এর ৭(২) নং অনুচ্ছেদের বিষয়ে করণীয় কিছু নেই।

 উল্লেখিত পত্রসমূহ-
এম.পি.ও. ভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের উচ্চতর স্কেল প্রদানের বিষয়ে স্পষ্টীকরণ পত্র।এম.পি.ও. ভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের উচ্চতর স্কেল প্রদানের বিষয়ে স্পষ্টীকরণ পত্র।

--------------------------------------
আরও দেখুন-

------------------------------------------------------

পোস্টের নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুকপেজে” লাইক দিয়ে রাখুন।

আর্টিকেলটি ভালো লাগলে নিচের ফেসবুক, টুইটার বা গুগল প্লাসে
শেয়ার করে আপনার টাইমলাইনে রেখে দিন। এতক্ষণ সঙ্গে থাকার জন্য ধন্যবাদ।



কোন মন্তব্য নেই

pollux থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.