মুজিববর্ষ লোগো ব্যবহার নির্দেশিকা || GUIDELINES FOR MUJIB YEAR LOGO USE. - সকল গেজেট এক ঠিকানায় || All gazettes are in one site.

মুজিববর্ষ লোগো ব্যবহার নির্দেশিকা || GUIDELINES FOR MUJIB YEAR LOGO USE.

মুজিববর্ষ লোগো ব্যবহার নির্দেশিকা || GUIDELINES FOR MUJIB YEAR LOGO USE. মুজিববর্ষ লোগো ব্যবহার নির্দেশিকা || GUIDELINES FOR MUJIB YEAR LOGO USE. সম্মানীত ভিজিটর, সরকারি-বেসরকারি প্রজ্ঞাপন ও চিঠি-পত্র সমৃদ্ধ এ বাংলা ব্লগ সাইটে আপনাকে স্বাগত জানাচ্ছি। অনুগ্রহপূর্বক, পোস্টটি শেষ পর্যন্ত দেখুন।
প্রিয় পাঠক, আপনি যদি আমার এই অলগেজেটস ডট কম সাইটে নতুন এসে
থাকেন; তাহলে, সাইটে প্রতিনিয়ত প্রকাশিত নতুন পোষ্টের আপডেট পেতে-প্লিজ, সাইটের ফেসবুক পেজে” লাইক দিয়ে সাইটটির সঙ্গেই থাকুন। আর যদি ইতোমধ্যে আপনি “ফেজবুক পেজে” লাইক দিয়ে থাকেন, তাহলে আপনাকে আবারও স্বাগত জানাচ্ছি বিভিন্ন সরকারি-বেসরকারি প্রজ্ঞাপন ও চিঠি-পত্র একত্রে, একসঙ্গে পাবার এ পাঠকপ্রিয় বাংলাদেশী বাংলা ব্লগে। আশা করি, পরবর্তীতে আবারও এসে ধন্য করবেন “সকল গেজেট এক ঠিকানায়” শিরোনামের এ বাংলা ব্লগে।

পাঠক, আপনাদের সকলের চাহিদার প্রতি লক্ষ্য রেখে এ ব্লগে আয়োজন করেছি-প্রাথমিক শিক্ষার অফিস আদেশ ও পত্র, প্রাথমিক শিক্ষার প্রজ্ঞাপন, মাধ্যমিক শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, উচ্চ শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, শিক্ষকদের বিষয়ভিত্তিক প্রশিক্ষণ ও ম্যানুয়াল, শিক্ষকদের পেশাগত প্রশিক্ষণ ও ম্যানুয়াল, তথ্য ও প্রযুক্তি বিষয়ক প্রজ্ঞাপন ও পত্র, পাঠ্য বইয়ের ই-সংষ্করণ, ধর্মীয় ই-বুকসমূহ, আইন ও বিধিমালার ই-বুকসমূহ, জাতীয় পরিচয় পত্র বিষয়ক প্রজ্ঞাপন, জন্ম-মৃত্যু নিবন্ধনের প্রজ্ঞাপন ও পত্র, জাতীয় বেতন স্কেলসমূহ, বিভিন্ন আর্থিক সুবিধার প্রজ্ঞাপন ও পত্রসহ বিভিন্ন ধরনের সরকারি-বেসরকারি গুরূত্বপূর্ণ গেজেট, পরিপত্র ও পত্রাদি। এবার আসা যাক, আজকের পোষ্টের কথায়।







--------------------------------------------------
আরও দেখুন-


--------------------------------------------------

মুজিববর্ষ লোগো ব্যবহার নির্দেশিকা || GUIDELINES FOR MUJIB YEAR LOGO USE.



জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় দেশে ও বিদেশে উদযাপনের লক্ষ্যে সম্প্রতি মুজিববর্ষ লোগো নির্বাচন করা হয়েছে। উক্ত লোগো ব্যবহার নির্দেশিকাটি https://mujib100.gov.bd ওয়েব সাইটে বাংলা ও ইংরেজি উভয় ভাষায় প্রকাশ করা হয়েছে। অত্র ব্লগের সম্মানীত পাঠকদের উদ্দেশ্যে নিম্নে তা তুলে ধরা হলো।

মুজিববর্ষ লোগো ব্যবহার নির্দেশিকা

 


১. জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্যাপন জাতীয় বাস্তবায়ন কমিটি কর্তৃক নির্ধারিত রঙ, বর্ণবিন্যাস এবং আকৃতি ব্যতীত অন্য কোনো প্রকারে এই লোগো ব্যবহার করা যাবে না। 

২. সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্বশাসিত, সংবিধিবদ্ধ প্রতিষ্ঠান, সরকারি মালিকানাধীন কোম্পানি, সরকারি ও বেসরকারি আর্থিক প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান, মিডিয়া ও বিদেশে অবস্থিত বাংলাদেশ দূতাবাস কর্তৃক সকল ইমেইল, সরকারি পত্র, স্মারকপত্র, আধা-সরকারি পত্রে স্ব-স্ব প্রতিষ্ঠানের লোগোর সঙ্গে যথাযথভাবে মুজিববর্ষের লোগোটি ব্যবহার করা যাবে।

৩. সরকারি মালিকানাধীন সকল বাস, ট্রেন, দাপ্তরিক গাড়ি, নৌযান, অভ্যন্তরীণ এবং আন্তর্জাতিক রুটে চলমান বাংলাদেশ বিমান, সামরিক এয়ারক্রাফট এবং ক্রুজে উপযুক্ত স্থানে; বিভিন্ন অনুষ্ঠানের পোস্টার, ব্যানার, ফেস্টুনে এবং সাজসজ্জায় মুজিববর্ষ লোগোর নির্দেশিকা অনুসরণ করে নির্ধারিত ও আনুপাতিক হারে নান্দনিকভাবে লোগোটি ব্যবহার করা যাবে।

৪. জাতীয় দিবসসহ বিভিন্ন উপলক্ষ্যে সরকারি-বেসরকারি প্রাতিষ্ঠানিক যোগাযোগের ক্ষেত্রে শুভেচ্ছা কার্ড এবং আমন্ত্রণপত্রে উক্ত লোগো ব্যবহার করা যাবে। 

৫. জাতীয় পাঠ্যপুস্তক এবং সকল সরকারি তথ্য বাতায়নে এই লোগো ব্যবহার করা যাবে। 

৬. সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, স্কুল, কলেজ, মাদ্রাসা, বিশ্ববিদ্যালয়ের ক্যালেন্ডার, নোটপ্যাড, স্টেশনারি, বিজ্ঞাপন ইত্যাদি সকল প্রচার সামগ্রীতে এই লোগো ব্যবহার করা যাবে।

মুজিববর্ষ লোগো ব্যবহার নির্দেশিকা || GUIDELINES FOR MUJIB YEAR LOGO USE.

৭. কোনো ব্যক্তিগত বা বেসরকারি ব্যবসায়িক বা বাণিজ্যিক প্রোডাক্ট, সেবার উদ্দেশ্যে এই লোগো ব্যবহার করা যাবে না। 

৮. সিগারেট, এ্যালকোহল, আগ্নেয়াস্ত্র কিংবা অনুরূপ দ্রব্যাদিতে এই লোগো ব্যবহার করা যাবেনা। 

৯. বিভিন্ন ক্রীড়া, সাহিত্য, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংস্থার অনুষ্ঠানের আয়োজনে, প্রকাশনার ক্ষেত্রে লোগো ব্যবহার করা যাবে।

১০. জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী জাতীয় পর্যায়ে সুষ্ঠুভাবে উদ্যাপনের লক্ষ্যে নির্বাচিত লোগোটি ২৬ মার্চ, ২০২১ পর্যন্ত ব্যবহার করা যাবে।

ড. কামাল আবদুল নাসের চৌধুরী
প্রধান সমন্বয়ক জাতীয় বাস্তবায়ন কমিটি








 

GUIDELINES FOR MUJIB YEAR LOGO USE.

Logo of the Mujib Year has been selected to celebrate the birth centenary of Father of the Nation Bangabandhu Sheikh Mujibur Rahman in a befitting manner at home and abroad. To ensure the proper use of the logo, following instructions are being issued:

1. No variation of the stipulated color, lettering and size of the logo, determined by the National Implementation Committee is permissible. 

2. Along with the logo of respective institutions, the logo of the Mujib Year could be used in a proper way in all types of communications like email, official letter, office memorandum, demi official letter etc. of all government, semi-government, autonomous, statutory organizations, state owned concerns, government and non-government financial institutions, educational institutions, media and Bangladesh embassies abroad.

3. The logo could be used aesthetically following the logo guideline in all government owned buses, trains, official vehicles, water vessels, civil and military aircrafts and posters, banners, festoons and decorations.

4. The logo could be used in all types of greeting and invitation cards on national occasions. 

5. The logo could be used in all national textbooks and government web portals.

6. The logo could be used in calendar, notepad, stationery goods, advertisements and other publicity materials of government and non-government institutions, schools, colleges, madrasas and universities.

7. The logo is prohibited to use in any personal or commercial product. 

8. The logo cannot be used in products like cigarette, alcohol, firearms or products of similar nature. 

9. The logo could be used in events and publications of sports, literary, political, social and cultural organizations.

10. This logo could only be used until 26 March 2021 to ensure proper celebration of the birth centenary of Father of the Nation Bangabandhu Sheikh Mujibur Rahman.
Dr. Kamal Abdul Naser Chowdhury
 Chief Coordinator National Implementation Committee.


পোস্টের নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন।

আর্টিকেলটি ভালো লাগলে নিচের ফেসবুক, টুইটার বা গুগল প্লাসে

শেয়ার করে আপনার টাইমলাইনে রেখে দিন। এতক্ষণ সঙ্গে থাকার জন্য ধন্যবাদ।
 

© †jv‡Mv- MUJIB YEAR LOGO




কোন মন্তব্য নেই

pollux থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.