প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্টস কাউন্সিল গঠনের নির্বাচনী তফসিল-২০২০ - সকল গেজেট এক ঠিকানায় || All gazettes are in one site.

প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্টস কাউন্সিল গঠনের নির্বাচনী তফসিল-২০২০


প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্টস কাউন্সিল গঠনের নির্বাচনী তফসিল-২০২০প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্টস কাউন্সিল গঠনের নির্বাচনী তফসিল-২০২০। সম্মানীত ভিজিটর, সরকারি-বেসরকারি প্রজ্ঞাপন ও চিঠি-পত্র সমৃদ্ধ এ বাংলা ব্লগ সাইটে আপনাকে স্বাগত জানাচ্ছি। অনুগ্রহপূর্বক, পোস্টটি শেষ পর্যন্ত দেখুন।
প্রিয় পাঠক, আপনি যদি আমার এই অলগেজেটস ডট কম সাইটে নতুন এসে থাকেন; তাহলে, সাইটে প্রতিনিয়ত প্রকাশিত
নতুন পোষ্টের আপডেট পেতে-প্লিজ, সাইটের ফেসবুক পেজে” লাইক দিয়ে সাইটটির সঙ্গেই থাকুন। আর যদি ইতোমধ্যে আপনি “ফেজবুক পেজে” লাইক দিয়ে থাকেন, তাহলে আপনাকে আবারও স্বাগত জানাচ্ছি বিভিন্ন সরকারি-বেসরকারি প্রজ্ঞাপন ও চিঠি-পত্র একত্রে, একসঙ্গে পাবার এ পাঠকপ্রিয় বাংলাদেশী বাংলা ব্লগে। আশা করি, পরবর্তীতে আবারও এসে ধন্য করবেন “সকল গেজেট এক ঠিকানায়” শিরোনামের এ বাংলা ব্লগে।

পাঠক, আপনাদের সকলের চাহিদার প্রতি লক্ষ্য রেখে এ ব্লগে আয়োজন করেছি-প্রাথমিক শিক্ষার অফিস আদেশ ও পত্র, প্রাথমিক শিক্ষার প্রজ্ঞাপন, মাধ্যমিক শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, উচ্চ শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, শিক্ষকদের বিষয়ভিত্তিক প্রশিক্ষণ ও ম্যানুয়াল, শিক্ষকদের পেশাগত প্রশিক্ষণ ও ম্যানুয়াল, তথ্য ও প্রযুক্তি বিষয়ক প্রজ্ঞাপন ও পত্র, পাঠ্য বইয়ের ই-সংষ্করণ, ধর্মীয় ই-বুকসমূহ, আইন ও বিধিমালার ই-বুকসমূহ, জাতীয় পরিচয় পত্র বিষয়ক প্রজ্ঞাপন, জন্ম-মৃত্যু নিবন্ধনের প্রজ্ঞাপন ও পত্র, জাতীয় বেতন স্কেলসমূহ, বিভিন্ন আর্থিক সুবিধার প্রজ্ঞাপন ও পত্রসহ বিভিন্ন ধরনের সরকারি-বেসরকারি গুরূত্বপূর্ণ গেজেট, পরিপত্র ও পত্রাদি। এবার আসা যাক, আজকের পোষ্টের কথায়।







--------------------------------------------------
আরও দেখুন-


--------------------------------------------------


প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্টস কাউন্সিল গঠনের নির্বাচনী তফসিল-২০২০।


প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে ৪ ফেব্রয়ারি, ২০২০ খ্রি: তারিখে ইস্যুকৃত একটি পত্রে জানানো হয় যে, নিম্নলিখিত উদ্দেশ্যকে সামনে রেখে ২০১০ সনে সারাদেশের ১৯টি জেলার ২০টি উপজেলার ১০০টি প্রাথমিক বিদ্যালয়ে সরাসরি নির্বাচনের মাধ্যমে স্টুডেন্টস কাউন্সিল গঠন করা হয়।

স্টুডেন্টস কাউন্সিল গঠনের উদ্দেশ্য:


(১) শিশুকাল থেকে গণতন্ত্রের চর্চা এবং গণতান্ত্রিক মূল্যবোধের প্রতি শ্রদ্ধাশীল হওয়া,

(২) অন্যের মতামতের প্রতি সহিষ্ণুতা এবং শ্রদ্ধা প্রদর্শন 

 
 
(৪) বিদ্যালয়ে ১০০% ছাত্র ভর্তি ও ঝরে পড়া রোধে সহযোগিতা করা; 

(৫) শিখন শেখানো কার্যক্রমে শিক্ষার্থীদের মাধ্যমে অভিভাবকদের সম্পৃক্ত করা


(৬) বিদ্যালয়ের পরিবেশ উন্নয়ন কর্মকান্ডে শিক্ষার্থীদের অংশ্রহণ নিশ্চিত করা।







স্টুডেন্টস কাউন্সিলের কার্যক্রম স্থানীয় জনসাধারণ, ছাত্র-ছাত্রী এবং শিক্ষকদের মাঝে বিপুল আগ্রহ ও উৎসাহ, উদীপনার সৃষ্টি করে। স্টুডেন্টস কাউন্সিলের কার্যক্রম ২০১০ সনের সাফল্যের ধারাবাহিকতায় ২০১১ সনে পূর্ববর্তী বছরের ১০০টি বিদ্যালয়সহ সকল মডেল প্রাথমিক বিদ্যালয়ে সুডেন্টস কাউন্সিল গঠনের নির্দেশনা প্রদান করা হলে সারাদেশে ৭৪১টি বিদ্যালয়ে সরাসরি নির্বাচনের মাধ্যমে স্টুডেন্টস কাউন্সিল গঠিত হয় এবং ২০১২ সনে সারাদেশে সর্বমোট ১৩,৫৮৩ টি বিদ্যালয়ে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হয়।

স্টুডেন্টস কাউন্সিল এর কার্যক্রম বিস্তৃত করার লক্ষ্যে ২০১৩ সন থেকে সারাদেশের সকল উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্টস কাউন্সিল গঠনের সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

এমতাবস্থায়, সকল উপজেলা/থানার সকল প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচনের প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে।



 স্টুডেন্টস কাউন্সিল গঠনের তফসিল:

প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্টস কাউন্সিল গঠনের নির্বাচনী তফসিল-২০২০

পোস্টের নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন।

আর্টিকেলটি ভালো লাগলে নিচের ফেসবুক, টুইটার বা গুগল প্লাসে
শেয়ার করে আপনার টাইমলাইনে রেখে দিন। এতক্ষণ সঙ্গে থাকার জন্য ধন্যবাদ।




কোন মন্তব্য নেই

pollux থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.