বীর মুক্তিযোদ্ধা সম্মানী ভাতা প্রাপ্তির ক্ষেত্রে বিবেচ্য প্রমাণক এবং অমুক্তিযোদ্ধা হিসেবে বিবেচিত ব্যক্তিগণের সম্মানী ভাতা স্থগিতকরণে পরিপত্র - সকল গেজেট এক ঠিকানায় || All gazettes are in one site.

বীর মুক্তিযোদ্ধা সম্মানী ভাতা প্রাপ্তির ক্ষেত্রে বিবেচ্য প্রমাণক এবং অমুক্তিযোদ্ধা হিসেবে বিবেচিত ব্যক্তিগণের সম্মানী ভাতা স্থগিতকরণে পরিপত্র


বীর মুক্তিযোদ্ধা সম্মানী ভাতা প্রাপ্তির ক্ষেত্রে বিবেচ্য প্রমাণক এবং অমুক্তিযোদ্ধা হিসেবে বিবেচিত ব্যক্তিগণের সম্মানী ভাতা স্থগিতকরণে পরিপত্রবীর মুক্তিযোদ্ধা সম্মানী ভাতা প্রাপ্তির ক্ষেত্রে বিবেচ্য প্রমাণক এবং অমুক্তিযোদ্ধা হিসেবে বিবেচিত ব্যক্তিগণের সম্মানী ভাতা স্থগিতকরণে পরিপত্র। সম্মানীত ভিজিটর, সরকারি-বেসরকারি প্রজ্ঞাপন ও চিঠি-পত্র সমৃদ্ধ এ বাংলা ব্লগ সাইটে আপনাকে স্বাগত জানাচ্ছি। অনুগ্রহপূর্বক, পোস্টটি শেষ পর্যন্ত দেখুন।
প্রিয় পাঠক, আপনি যদি আমার এই অলগেজেটস ডট কম সাইটে নতুন এসে থাকেন; তাহলে, সাইটে প্রতিনিয়ত প্রকাশিত
নতুন পোষ্টের আপডেট পেতে-প্লিজ, সাইটের ফেসবুক পেজে” লাইক দিয়ে সাইটটির সঙ্গেই থাকুন। আর যদি ইতোমধ্যে আপনি “ফেজবুক পেজে” লাইক দিয়ে থাকেন, তাহলে আপনাকে আবারও স্বাগত জানাচ্ছি বিভিন্ন সরকারি-বেসরকারি প্রজ্ঞাপন ও চিঠি-পত্র একত্রে, একসঙ্গে পাবার এ পাঠকপ্রিয় বাংলাদেশী বাংলা ব্লগে। আশা করি, পরবর্তীতে আবারও এসে ধন্য করবেন “সকল গেজেট এক ঠিকানায়” শিরোনামের এ বাংলা ব্লগে।






পাঠক, আপনাদের সকলের চাহিদার প্রতি লক্ষ্য রেখে এ ব্লগে আয়োজন করেছি-প্রাথমিক শিক্ষার অফিস আদেশ ও পত্র, প্রাথমিক শিক্ষার প্রজ্ঞাপন, মাধ্যমিক শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, উচ্চ শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, শিক্ষকদের বিষয়ভিত্তিক প্রশিক্ষণ ও ম্যানুয়াল, শিক্ষকদের পেশাগত প্রশিক্ষণ ও ম্যানুয়াল, তথ্য ও প্রযুক্তি বিষয়ক প্রজ্ঞাপন ও পত্র, পাঠ্য বইয়ের ই-সংষ্করণ, ধর্মীয় ই-বুকসমূহ, আইন ও বিধিমালার ই-বুকসমূহ, জাতীয় পরিচয় পত্র বিষয়ক প্রজ্ঞাপন, জন্ম-মৃত্যু নিবন্ধনের প্রজ্ঞাপন ও পত্র, জাতীয় বেতন স্কেলসমূহ, বিভিন্ন আর্থিক সুবিধার প্রজ্ঞাপন ও পত্রসহ বিভিন্ন ধরনের সরকারি-বেসরকারি গুরূত্বপূর্ণ গেজেট, পরিপত্র ও পত্রাদি। এবার আসা যাক, আজকের পোষ্টের কথায়।

--------------------------------------------------
আরও দেখুন-





--------------------------------------------------
বীর মুক্তিযোদ্ধা সম্মানী ভাতা প্রাপ্তির ক্ষেত্রে বিবেচ্য প্রমাণক এবং অমুক্তিযোদ্ধা হিসেবে বিবেচিত ব্যক্তিগণের সম্মানী ভাতা স্থগিতকরণে পরিপত্র।
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় থেকে ২৪ এপ্রিল, ২০১৯ খ্রি: তারিখে ইস্যুকৃত ও সহকারী সচিব কর্তৃক স্বাক্ষরিত একটি পরিপত্রে জানানো হয় যে, সূত্রে বর্ণিত স্মারকের (৩) নম্বর ক্রমিকে “ভাতা প্রাপ্তির ক্ষেত্রে বিবেচ্য" শিরোনামে প্রকাশিত বিষয়টি বাতিলক্রমে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত বীর মুক্তিযোদ্ধাগণের সম্মানী ভাতা প্রদানের ক্ষেত্রে নিম্নোক্ত যে কোন একটি প্রমাণকে নাম উল্লেখ থাকলে মুক্তিযোদ্ধা সম্মানী ভাতা প্রাপ্তির যোগ্য বিবেচিত হবেনঃ 

(১) ভারতীয় তালিকা:
(ক) মুক্তিযোদ্ধাদের ভারতীয় তালিকা;
(খ) মুক্তিযোদ্ধাদের ভারতীয় তালিকা (পদ্মা);
(গ) মুক্তিযোদ্ধাদের ভারতীয় তালিকা (মেঘনা);
(ঘ) মুক্তিযোদ্ধাদের ভারতীয় তালিকা (সেক্টর);
 ঙ) মুক্তিযোদ্ধাদের ভারতীয় তালিকা (সেনা, নৌ ও বিমান বাহিনী); 

(২) লাল মুক্তিবার্তা:
(ক) লাল মুক্তিবার্তা;
(খ) লাল মুক্তিবার্তা স্মরণীয় যারা বরণীয় যারা;






(৩) বে-সামরিক গেজেটঃ
(ক) বেসামরিক গেজেট;
(খ) মুজিবনগর গেজেট;
(গ) বিসিএস ধারণাগত জ্যেষ্ঠতাপ্রাপ্ত কর্মকর্তা গেজেট;
(ঘ) বিসিএস গেজেট;
(ঙ) স্বাধীন বাংলা বেতার শব্দ সৈনিক গেজেট;
(চ) বীরাঙ্গনা গেজেট;
(ছ) স্বাধীন বাংলা ফুটবল দল গেজেট;
(জ) ন্যাপ কমিউনিস্ট পার্টি ছাত্র ইউনিয়ন বিশেষ গেরিলা বাহিনী গেজেট
(ঝ) বিশ্রামগঞ্জ হাসপাতালে নিয়োজিত/দায়িত্বপালনকারী মুক্তিযোদ্ধা গেজেট; 

(৪) বাহিনী গেজেট:
(ক) সেনাবাহিনী গেজেট;
(খ) বিমানবাহিনী গেজেট;
(গ) নৌবাহিনী গেজেট;
(ঘ) নৌ-কমান্ডো গেজেট
(ঙ) বিজিবি গেজেট;
(চ) পুলিশ বাহিনী গেজেট;
(ছ) আনসার বাহিনী গেজেট।

তবে, মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক স্বাক্ষরিত বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ (বামুস), কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল হতে সনদধারী কোন ব্যক্তি/ব্যক্তিগণকে বা এ মন্ত্রণালয় হতে যাঁদের নামে মুক্তিযোদ্ধা সনদপত্র/মুক্তিযোদ্ধা সাময়িক সনদপত্র ইস্যু করা হয়েছে, মুক্তিযোদ্ধা সম্মানী ভাতা প্রাপ্তির ক্ষেত্রে উপরোক্ত (১) থেকে (৪) পর্যন্ত ক্রমিকে বর্ণিত যে কোন একটি প্রমাণকে তাঁদের নাম অবশ্যই থাকতে হবে।

০২। এছাড়া, মহানগর/উপজেলা মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিটি কর্তৃক প্রদত্ত “না মঞ্জুরকৃত আবেদনের তালিকা ও সিদ্ধান্ত” প্রতিবেদনে ('গ' তালিকা) যাদের নাম রয়েছে তাঁদের সম্মানী ভাতা স্থগিত রাখা এবং ইতঃপূর্বে দেয়া সার্কুলার মোতাবেক গ্রহণযোগ্য কোন প্রমাণক ব্যতীত কেউ ভাতা পেয়ে থাকলে তা বন্ধ রাখার জন্য নির্দেশক্রমে অনুরোধ জানানো হলো।

০৩। উপরোল্লিখিত অনুচ্ছেদ ০১ তালিকার বাইরে যারা মুক্তিযোদ্ধা সম্মানী ভাতা পাচ্ছেন তাঁদের ভাতা অব্যাহত রাখার স্বার্থে তাঁদের নাম জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের (জামুকা) সভায় উপস্থাপন করার নিমিত্ত সংযুক্ত ফরমে ৩০ এপ্রিল ২০১৯ তারিখের মধ্যে সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী অফিসারে নিকট আবেদন দাখিল করার জন্য অনুরোধ জানানো হলো। উক্ত দাখিলকৃত আবেদনসমূহ মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ে প্রেরণ করা হলে তা ৩০ জুন, ২০১৯ তারিখের মধ্যে জামুকা’র সভায় উপস্থাপনপূর্বক পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করা হবে।


উল্লেখিত পরিপত্র-

বীর মুক্তিযোদ্ধা সম্মানী ভাতা প্রাপ্তির ক্ষেত্রে বিবেচ্য প্রমাণক এবং অমুক্তিযোদ্ধা হিসেবে বিবেচিত ব্যক্তিগণের সম্মানী ভাতা স্থগিতকরণে পরিপত্র
                           
     পরিপত্রটি ডাউনলোড করা যাবে এখান থেকে।

আর্টিকেলটি ভালো লাগলে শেয়ার করে আপনার টাইমলাইনে রেখে দিন

গেজেটের নিয়মিত আপডেট পেতে আমাদের এ ফেসবুক পেজে” লাইক দিয়ে রাখুন।




কোন মন্তব্য নেই

pollux থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.