প্রয়াত মুক্তিযোদ্ধাদের মৃতদেহ সমাহিত, সৎকার ও পরিবহনের জন্য ২০১৮-’১৯ অর্থবছরে বরাদ্দপত্র - সকল গেজেট এক ঠিকানায় || All gazettes are in one site.

প্রয়াত মুক্তিযোদ্ধাদের মৃতদেহ সমাহিত, সৎকার ও পরিবহনের জন্য ২০১৮-’১৯ অর্থবছরে বরাদ্দপত্র


প্রয়াত মুক্তিযোদ্ধাদের মৃতদেহ সমাহিত, সৎকার ও পরিবহনের জন্য ২০১৮-’১৯ অর্থবছরে বরাদ্দপত্রপ্রয়াত মুক্তিযোদ্ধাদের মৃতদেহ সমাহিত, সৎকার ও পরিবহনের জন্য ২০১৮-’১৯ অর্থবছরে বরাদ্দপত্র। সম্মানীত ভিজিটর, সরকারি-বেসরকারি প্রজ্ঞাপন ও চিঠি-পত্র সমৃদ্ধ এ বাংলা ব্লগ সাইটে আপনাকে স্বাগত জানাচ্ছি। অনুগ্রহপূর্বক, পোস্টটি শেষ পর্যন্ত দেখুন।
প্রিয় পাঠক, আপনি যদি আমার এই অলগেজেটস ডট কম সাইটে নতুন এসে থাকেন; তাহলে, সাইটে প্রতিনিয়ত প্রকাশিত নতুন পোষ্টের আপডেট পেতে-প্লিজ, সাইটের
ফেসবুক পেজে” লাইক দিয়ে সাইটটির সঙ্গেই থাকুন। আর যদি ইতোমধ্যে আপনি “ফেজবুক পেজে” লাইক দিয়ে থাকেন, তাহলে আপনাকে আবারও স্বাগত জানাচ্ছি বিভিন্ন সরকারি-বেসরকারি প্রজ্ঞাপন ও চিঠি-পত্র একত্রে, একসঙ্গে পাবার এ পাঠকপ্রিয় বাংলাদেশী বাংলা ব্লগে। আশা করি, পরবর্তীতে আবারও এসে ধন্য করবেন “সকল গেজেট এক ঠিকানায়” শিরোনামের এ বাংলা ব্লগে।





পাঠক, আপনাদের সকলের চাহিদার প্রতি লক্ষ্য রেখে এ ব্লগে আয়োজন করেছি-প্রাথমিক শিক্ষার অফিস আদেশ ও পত্র, প্রাথমিক শিক্ষার প্রজ্ঞাপন, মাধ্যমিক শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, উচ্চ শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, শিক্ষকদের বিষয়ভিত্তিক প্রশিক্ষণ ও ম্যানুয়াল, শিক্ষকদের পেশাগত প্রশিক্ষণ ও ম্যানুয়াল, তথ্য ও প্রযুক্তি বিষয়ক প্রজ্ঞাপন ও পত্র, পাঠ্য বইয়ের ই-সংষ্করণ, ধর্মীয় ই-বুকসমূহ, আইন ও বিধিমালার ই-বুকসমূহ, জাতীয় পরিচয় পত্র বিষয়ক প্রজ্ঞাপন, জন্ম-মৃত্যু নিবন্ধনের প্রজ্ঞাপন ও পত্র, জাতীয় বেতন স্কেলসমূহ, বিভিন্ন আর্থিক সুবিধার প্রজ্ঞাপন ও পত্রসহ বিভিন্ন ধরনের সরকারি-বেসরকারি গুরূত্বপূর্ণ গেজেট, পরিপত্র ও পত্রাদি। এবার আসা যাক, আজকের পোষ্টের কথায়।
--------------------------------------------------
আরও দেখুন-


--------------------------------------------------
প্রয়াত মুক্তিযোদ্ধাদের মৃতদেহ সমাহিত, সৎকার ও পরিবহনের জন্য ২০১৮-’১৯ অর্থবছরে বরাদ্দপত্র।
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের বাজেট অধিশাখা থেকে ৯ মে, ২০১৯ খ্রি: তারিখে প্রধান হিসাবকর্মকর্তা বরাবর ইস্যুকৃত একটি পত্রে জানানো হয় যে, ২০১৮-১৯ অর্থবছরের বাজেটে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের পরিচালন কোড ১৫৭০১০১ বিশেষ কার্যক্রম অপারেশন কোড ১২০০০১৮০৭ যুদ্ধাহত এবং অন্যান্য মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা খাতের ৩৭২১ নগদ সামাজিক সহায়তা সুবিধাদির আওতায় ৩৭২১১০৩ কোডে দাফন বাবদ অনুদান খাতে বরাদ্দকৃত ১৬,০০,০০,০০০/- (ষোল কোটি) টাকা হতে ২য় কিস্তিতে (জানুয়ারি-জুন, ২০১৯ প্রান্তিকে ০৬ মাসের জন্য) সর্বমোট ৮,০০,০০,০০০/- (আট কোটি) টাকা প্রয়াত মুক্তিযোদ্ধাদের মৃতদেহ সমাহিত, সৎকার ও পরিবহনের জন্য তাৎক্ষনিক ব্যয় নির্বাহের নিমিত্ত নিম্নোক্ত শর্তানুসারে সারণীতে বর্ণিত বিভাজন অনুযায়ী সংশ্লিষ্ট জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারগণের অনুকূলে নামের পার্শ্বে উল্লিখিত পরিমান অর্থ ছাড়করণে আর্থিক মঞ্জুরী জ্ঞাপন করছি:
শর্তাবলী:
১। ছাড়কৃত উপরোক্ত অর্থ চলতি ২০১৮-২০১৯ অর্থবছরের বাজেটের ১২০০০১৮০৭-৩৭২১১০৩ দাফন বাবদ অনুদান খাতে সমন্বিত হবে;

২। ছাড়কৃত অর্থ জেলা প্রশাসক/উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ যথাযথ বিলের মাধ্যমে সংশ্লিষ্ট জেলা/উপজেলা ট্রেজারী থেকে উত্তোলন করবেন;

৩। মুক্তিযোদ্ধার মৃতদেহ সৎকার, সমাহিত ও মৃতদেহ পরিবহন ব্যয় বাবদ প্রদত্ত অর্থ অন্যকোন উদ্দেশ্যে ব্যয় করা যাবেনা;







৪। এ অর্থ ব্যয়ে যাবতীয় সরকারি আর্থিক বিধি-বিধান ও নিয়মাচার যথাযথভাবে প্রতিপালন করতে হবে। অর্থ ব্যয়ে কোন অনিয়ম হলে সংশ্লিষ্ট বিতরণকারী কর্তৃপক্ষ দায়ী থাকবেন;

৫। ছাড়কৃত অর্থ ৩০ জুন, ২০১৯ তারিখের পর অ-ব্যয়িত থাকলে সরকারী কোষাগারের সংশ্লিষ্ট খাতে (নম্বর- ১-৬৩০১-০০০১-২৬৭১) জমা করে অত্র মন্ত্রণালয়কে অবহিত করতে হবে;

৬। বিগত বছরে বরাদ্দকৃত অর্থের ব্যয় বিবরণী এখনো না পাওয়ায় অডিট আপত্তির সম্মুখীন হতে হচ্ছে। সংশ্লিষ্ট এ বরাদ্দ প্রাপ্তির ১৫ দিনের মধ্যে পূর্বের ব্যয় বিবরণী অত্র মন্ত্রণালয়ে প্রেরণ করতে হবে। ব্যয় বিবরণী না পাওয়া গেলে কোনক্রমেই পরবর্তী কিস্তির অর্থ ছাড় করা হবে না।

প্রয়াত মুক্তিযোদ্ধাদের মৃতদেহ সমাহিত, সৎকার ও পরিবহনের জন্য ২০১৮-’১৯ অর্থবছরে বরাদ্দপত্র

                     সম্পূর্ণ বরাদ্দপত্রটি দেখা ও ডাউনলোড করা যাবে এখান থেকে।

আর্টিকেলটি ভালো লাগলে শেয়ার করে আপনার টাইমলাইনে রেখে দিন

গেজেটের নিয়মিত আপডেট পেতে আমাদের এ ফেসবুক পেজে” লাইক দিয়ে রাখুন।




কোন মন্তব্য নেই

pollux থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.