Dear visitor, welcome to educational blog. Hope, see you again- thank you.

সরাসরি নিয়োগের ক্ষেত্রে জেলাওয়ারি পদ বিতরণের সংশোধিত শতকরা হারের তালিকা - সকল গেজেট এক ঠিকানায়

সরাসরি নিয়োগের ক্ষেত্রে জেলাওয়ারি পদ বিতরণের সংশোধিত শতকরা হারের তালিকা


সরাসরি নিয়োগের ক্ষেত্রে জেলাওয়ারি পদ বিতরণের সংশোধিত শতকরা হারের তালিকাসরাসরি নিয়োগের ক্ষেত্রে জেলাওয়ারি পদ বিতরণের সংশোধিত শতকরা হারের তালিকা। সম্মানীত ভিজিটর, সরকারি-বেসরকারি প্রজ্ঞাপন ও চিঠি-পত্র সমৃদ্ধ এ বাংলা ব্লগ সাইটে আপনাকে স্বাগত জানাচ্ছি। অনুগ্রহপূর্বক, পোস্টটি শেষ পর্যন্ত দেখুন।
প্রিয় পাঠক, আপনি যদি আমার এই অলগেজেটস ডট কম সাইটে নতুন এসে থাকেন; তাহলে, সাইটে প্রতিনিয়ত প্রকাশিত নতুন পোষ্টের আপডেট পেতে-প্লিজ, সাইটের ফেসবুক পেজে” লাইক দিয়ে সাইটটির
সঙ্গেই থাকুন। আর যদি ইতোমধ্যে আপনি “ফেজবুক পেজে” লাইক দিয়ে থাকেন, তাহলে আপনাকে আবারও স্বাগত জানাচ্ছি বিভিন্ন সরকারি-বেসরকারি প্রজ্ঞাপন ও চিঠি-পত্র একত্রে, একসঙ্গে পাবার এ পাঠকপ্রিয় বাংলাদেশী বাংলা ব্লগে। আশা করি, পরবর্তীতে আবারও এসে ধন্য করবেন “সকল গেজেট এক ঠিকানায়” শিরোনামের এ বাংলা ব্লগে।





পাঠক, আপনাদের সকলের চাহিদার প্রতি লক্ষ্য রেখে এ ব্লগে আয়োজন করেছি-প্রাথমিক শিক্ষার অফিস আদেশ ও পত্র, প্রাথমিক শিক্ষার প্রজ্ঞাপন, মাধ্যমিক শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, উচ্চ শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, শিক্ষকদের বিষয়ভিত্তিক প্রশিক্ষণ ও ম্যানুয়াল, শিক্ষকদের পেশাগত প্রশিক্ষণ ও ম্যানুয়াল, তথ্য ও প্রযুক্তি বিষয়ক প্রজ্ঞাপন ও পত্র, পাঠ্য বইয়ের ই-সংষ্করণ, ধর্মীয় ই-বুকসমূহ, আইন ও বিধিমালার ই-বুকসমূহ, জাতীয় পরিচয় পত্র বিষয়ক প্রজ্ঞাপন, জন্ম-মৃত্যু নিবন্ধনের প্রজ্ঞাপন ও পত্র, জাতীয় বেতন স্কেলসমূহ, বিভিন্ন আর্থিক সুবিধার প্রজ্ঞাপন ও পত্রসহ বিভিন্ন ধরনের সরকারি-বেসরকারি গুরূত্বপূর্ণ গেজেট, পরিপত্র ও পত্রাদি। এবার আসা যাক, আজকের পোষ্টের কথায়।
--------------------------------------------------
আরও দেখুন-
জাতীয় পতাকা অর্ধনমিত রাখার নিয়ম-কানুন
--------------------------------------------------


সরাসরি নিয়োগের ক্ষেত্রে জেলাওয়ারি পদ বিতরণের সংশোধিত শতকরা হারের তালিকা। সরকারি/স্বায়ত্বশাসিত/আধা-স্বায়ত্বশাসিত এবং বিভিন্ন কর্পোরেশন ও দফতরে সরাসরি নিয়োগের ক্ষেত্রে জেলার সর্বশেষ জনসংখ্যার ভিক্তিতে জেলাওয়ারি পদ বিতরণের শতকরা হার নির্ধারণ একটি পরিপত্র গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে ৫ জুন, ২০১৭ খ্রি: তারিখে জারি করা হয়েছে।
জনপ্রশাসন মন্ত্রণালয়ের পরিপত্র নং সম(বিধি-১)এস০৯/২০০৯-৪৪২, তারিখ ২০/১২/২০০৯ এর মাধ্যমে সরাসরি নিয়োগের ক্ষেত্রে ২০০১ সনের আদমশুমারির রিপোর্টে বর্ণিত জেলার জনসংখ্যার ভিত্তিতে জেলাওয়ারি পদ বিতরণের শতকরা হার জারি করা হয়। কিন্তু ইতোমধ্যে ২০১১ সালের আদমশুমারির রিপোর্ট প্রকাশিত হওয়ায়, বিভিন্ন জেলায় জনসংখ্যার হ্রাস-বৃদ্ধি ঘটায় এবং নতুন ০২(দুই)টি বিভাগ সৃষ্টি হওয়ায় জেলাওয়ারি পদ বিতরণের শতকরা হার সংশোধনের প্রয়োজন।






পরিপত্রে আরও বলা হয়,  ২০/১২/২০০৯ তারিখের উল্লিখিত পরিপত্রটি বাতিল করিয়া ২০১১ সালের আদমশুমারী অনুযায়ী সংশ্লিষ্ট জেলার জনসংখ্যার ভিত্তিতে জেলাওয়ারী পদ নির্ধারণের সংশোধিত হার পরিশিষ্ট ‘ক’ তে সংযুক্ত করা হইলো।

এই পরিপত্র অবিলম্বে কার্যকর হইবে।

সরাসরি নিয়োগের ক্ষেত্রে জেলাওয়ারি পদ বিতরণের সংশোধিত শতকরা হারের তালিকা

উপরোক্ত পরিপত্র ও জেলাওয়ারী পদ নির্ধারণের সংশোধিত হারের পূর্ণাঙ্গ তালিকা 

পাওয়া যাবে এখানে।

আর্টিকেলটি ভালো লাগলে লাইক ও শেয়ার করুন, প্লিজ।
গেজেটের নিয়মিত আপডেট পেতে আমাদের এ ফেসবুক পেজে” লাইক দিয়ে রাখুন।




কোন মন্তব্য নেই

pollux থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.