সরকারী কর্মচারী (আচরণ) বিধিমালা, ১৯৭৯ The Government Servants (Conduct) Rules, 1979 - সকল গেজেট এক ঠিকানায় || All gazettes are in one site.

সরকারী কর্মচারী (আচরণ) বিধিমালা, ১৯৭৯ The Government Servants (Conduct) Rules, 1979

সরকারী কর্মচারী (আচরণ) বিধিমালা, ১৯৭৯ The Government Servants (Conduct) Rules, 1979. আস্-সালামু আলাইকুম। সম্মানিত পাঠক, সরকারি-বেসরকারি বিভিন্ন প্রজ্ঞাপন ও চিঠি-পত্র সমৃদ্ধ এ বাংলা ব্লগ সাইটে আপনাকে স্বাগত জানাচ্ছি-আমি মো: আবু বকর সিদ্দিক।
প্রিয় পাঠক, আপনি যদি “সকল গেজেট এক ঠিকানায়- all gazettes are in one site” শিরোনামের আমার এ www.allgazettes.com সাইটে নতুন এসে
থাকেন; তাহলে, সাইটে প্রতিনিয়ত প্রকাশিত নতুন পোষ্টের আপডেট পেতে-প্লিজ, সাইটের “ফেজবুক পেজে” লাইক দিয়ে সাইটটির সঙ্গেই থাকুন। আর যদি ইতোমধ্যে আপনি “ফেজবুক পেজে” লাইক দিয়ে থাকেন, তাহলে আপনাকে আবারও স্বাগত জানাচ্ছি বিভিন্ন সরকারি-বেসরকারি প্রজ্ঞাপন ও চিঠি-পত্র একত্রে, একসঙ্গে পাবার এ পাঠকপ্রিয় বাংলাদেশী বাংলা ব্লগে। আশা করি, পরবর্তীতে আবারও এসে ধন্য করবেন বিভিন্ন গেজেট সমৃদ্ধ আমার এ বাংলা ব্লগে।





পাঠক, আপনাদের সকলের চাহিদার প্রতি লক্ষ্য রেখে এ ব্লগে আয়োজন করেছি-প্রাথমিক শিক্ষার অফিস আদেশ ও পত্র, প্রাথমিক শিক্ষার প্রজ্ঞাপন, মাধ্যমিক শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, উচ্চ শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, শিক্ষকদের বিষয়ভিত্তিক প্রশিক্ষণ ও ম্যানুয়াল, শিক্ষকদের পেশাগত প্রশিক্ষণ ও ম্যানুয়াল, তথ্য ও প্রযুক্তি বিষয়ক প্রজ্ঞাপন ও পত্র, ডিজিটাল কন্টেন্টসমূহ, পাঠ্য বইয়ের ই-সংষ্করণ, ধর্মীয় ই-বুকসমূহ, আইন ও বিধিমালার ই-বুকসমূহ, জাতীয় পরিচয় পত্র বিষয়ক প্রজ্ঞাপন, জন্ম-মৃত্যু নিবন্ধনের প্রজ্ঞাপন ও পত্র, জাতীয় বেতন স্কেলসমূহ,  বিভিন্ন আর্থিক সুবিধার প্রজ্ঞাপন ও পত্রসহ বিভিন্ন ধরনের সরকারি-বেসরকারি গুরূত্বপূর্ণ গেজেট, পরিপত্র ও পত্রাদি। এবার আসা যাক, আজকের পোষ্টের কথায়।

সরকারী কর্মচারী (আচরণ) বিধিমালা, ১৯৭৯ The Government Servants (Conduct) Rules, 1979.





আমরা এখন জানবো সরকারী কর্মচারী (আচরণ) বিধিমালা, ১৯৭৯ The Government Servants (Conduct) Rules, 1979 সম্পর্কে।
সরকারী কর্মচারী (আচরণ) বিধিমালা, ১৯৭৯ The Government Servants (Conduct) Rules, 1979
(গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধানের ১৩৩ অনুচ্ছেদের ক্ষমতাবলে রাষ্ট্রপতির সচিবালয়ের জন বিভাগের Notification No. PS/Admn/3(24)/78-1569, তারিখ : ২০ নভেম্বর, ১৯৭৮ এর অধীনে অর্পিত রাষ্ট্রপতির ক্ষমতা প্রয়োগ করিয়া উপরাষ্ট্রপতি এই বিধিমালাটি প্রণয়ন করেন। বিধিমালাটি জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিধি অনুবিভাগের ১৮ মে, ১৯৭৯ তারিখের Notification No. 133-L/79 দ্বারা জারি করা হয় এবং একই তারিখে উহা বাংলাদেশ গেজেটের অতিরিক্ত সংখ্যায় প্রকাশ করা হয়। পরবর্তী পর্যায়ে এস আর ও নং ৩৬৮-আইন/২০০২/সম(বিধি-৪)/শৃঃআঃ১/২০০২, তারিখ : ২৯ ডিসেম্বর, ২০০২ এবং এস.আর.ও. নং ৮৭ আইন/২০১১.০৫.১৭৩, ০২২.০৮.০০.০০২.২০১১, তারিখ: ১৩ এপ্রিল, ২০১১ দ্বারা এই বিধিমালায় কতিপয় গুরুত্বপূর্ণ সংশোধন করা হয়।)
 ১। সংক্ষিপ্ত শিরোনাম ও প্রারম্ভ।- (১) এই বিধিমালা সরকারী কর্মচারী (আচরণ) বিধিমালা, ১৯৭৯ নামে অভিহিত হইবে।
(২) ইহা তাৎক্ষণিকভাবে বলবৎ হইবে।









পোস্টের নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুকপেজে লাইক দিয়ে রাখুন।

আর্টিকেলটি ভালো লাগলে নিচের ফেসবুক, টুইটার বা গুগল প্লাসে
শেয়ার করে আপনার টাইমলাইনে রেখে দিন। এতক্ষণ সঙ্গে থাকার জন্য ধন্যবাদ।

 






কোন মন্তব্য নেই

pollux থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.