বাংলাদেশ ফরম || সকল সেবার ফরম এখন এক ঠিকানাতেই পাচ্ছেন! - সকল গেজেট এক ঠিকানায় || All gazettes are in one site.

বাংলাদেশ ফরম || সকল সেবার ফরম এখন এক ঠিকানাতেই পাচ্ছেন!


বাংলাদেশ ফরম ||  সকল সেবার ফরম এখন এক ঠিকানাতেই পাচ্ছেন! সম্মানিত পাঠক, সরকারি-বেসরকারি বিভিন্ন প্রজ্ঞাপন ও চিঠি-পত্র সমৃদ্ধ এ বাংলা ব্লগ সাইটে আপনাকে স্বাগত জানাচ্ছি-আমি মো: আবু বকর সিদ্দিক।
প্রিয় পাঠক, আপনি যদি “সকল গেজেট এক ঠিকানায়- all gazettes are in one site” শিরোনামের আমার এ
www.allgazettes.com সাইটে নতুন এসে তাহলে আপনাকে আবারও স্বাগত জানাচ্ছি বিভিন্ন সরকারি-বেসরকারি প্রজ্ঞাপন ও চিঠি-পত্র একত্রে, একসঙ্গে পাবার এ পাঠকপ্রিয় বাংলাদেশী বাংলা ব্লগে। আশা করি, পরবর্তীতে আবারও এসে ধন্য করবেন “সকল গেজেট এক ঠিকানায়” শিরোনামের এ বাংলা ব্লগে।




পাঠক, আপনাদের সকলের চাহিদার প্রতি লক্ষ্য রেখে এ ব্লগে আয়োজন করেছি-প্রাথমিক শিক্ষার অফিস আদেশ ও পত্র, প্রাথমিক শিক্ষার প্রজ্ঞাপন, মাধ্যমিক শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, উচ্চ শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, শিক্ষকদের বিষয়ভিত্তিক প্রশিক্ষণ ও ম্যানুয়াল, শিক্ষকদের পেশাগত প্রশিক্ষণ ও ম্যানুয়াল, তথ্য ও প্রযুক্তি বিষয়ক প্রজ্ঞাপন ও পত্র, ডিজিটাল কন্টেন্টসমূহ, পাঠ্য বইয়ের ই-সংষ্করণ, ধর্মীয় ই-বুকসমূহ, আইন ও বিধিমালার ই-বুকসমূহ, জাতীয় পরিচয় পত্র বিষয়ক প্রজ্ঞাপন, জন্ম-মৃত্যু নিবন্ধনের প্রজ্ঞাপন ও পত্র, জাতীয় বেতন স্কেলসমূহ,  বিভিন্ন আর্থিক সুবিধার প্রজ্ঞাপন ও পত্রসহ বিভিন্ন ধরনের সরকারি-বেসরকারি গুরূত্বপূর্ণ গেজেট, পরিপত্র ও পত্রাদি। এবার আসা যাক, আজকের পোষ্টের কথায়।






বাংলাদেশ ফরম ||  সকল সেবার ফরম এখন এক ঠিকানাতেই পাচ্ছেন!

সম্মানীত পাঠক, আমার আজকের পোষ্টের শিরোনাম “বাংলাদেশ ফরম-সকল সেবার ফরম এখন এক ঠিকানাতেই পাচ্ছেন! আমরা জানি, জীবন পুষ্প শয্যা নয়। একজন মানুষকে পৃথিবীতে টিকে থাকতে হলে জীবনে শিক্ষা-দীক্ষা অর্জন করে কোন একটি কর্মের মাধ্যমে জীবন-সংসার অতিবাহিত করতে হয়। জীবনে সংগ্রামের তো শেষ নেই। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে লেখাপড়া করা, কর্ম সংস্থানের ব্যবস্থা করে নেওয়া, নিজের সাংসারিক জীবনে জমি-জমার কাগজ পত্র ঠিক-ঠাক রাখা, চাকুরি পাওয়া ও চাকুরী শেষে পেনশনের টাকা-পয়সা উত্তোলন করা আরও কত কি! পাঠক, উপরে যে কাজগুলোর কথা বলা হয়েছে, এর প্রত্যেকটি ক্ষেত্রে কর্ম সম্পাদন করতে গেলে আমাদের বিভিন্ন ধরনের ফরমের মাধ্যমে আবেদন করবার দরকার হয়ে পড়ে। এত এত রকমারি ফরম কোথায় খুঁজে পাবেন! তাইতো সে কথাটি জানাবার জন্যই আমার আজকের এ পোষ্ট। আমি আপনাদেরকে এমন একটি সাইটে নিয়ে যাব যেখানে গেলে আপনি শতাধিক বিভিন্ন ধরনের ফরমের সন্ধান পেতে পারেন। এরপর, আপনার পছন্দের ফরমটি শুধু বেছে নেওয়া।

কয়েকটি ফরম এ রকম-কর্মকর্তাদের নৈমিত্তিক ছুটির আবেদন (বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল), প্রাপ্ত পেনশনের বৈধ উত্তরাধিকারী ঘোষণা পত্র ফরম (জনপ্রশাসন মন্ত্রনালয়), অর্জিত ছুটি ফরম (জনপ্রশাসন মন্ত্রণালয়) ,  উত্তরাধিকার ও অবিবাহিত সনদপত্রের জন্য আবেদন ফরম, জিপিএফ চূড়ান্ত হিসাব ফরম নং-৬৬৩,  শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের সিলেকশন গ্রেড প্রদানের তথ্য ছক (সহকারী অধ্যাপক), পারিবারিক পেনশন ফরম, সরকারি চাকুরীর আবেদন ফরম, বিসিএস লিখিত পরীক্ষার সিলেবাস, কর্মকর্তাদের গোপণীয় প্রতিবেদন ফরম, ভ্রমণ সংক্রান্ত (ভ্রমনসূচী ফরম), ব্যক্তিগত কারণে সরকারী সংস্থার কর্মকর্তাদের বিদেশ ভ্রমণ ফরম, ফরম নং- ২৪০০ (অবসরভাতা ভোগীর পাঁচ আঙ্গুলের ছাপ সম্বলিত স্লিপ),  ব্যক্তিগত কারণে বিদেশ ভ্রমণের আবেদন ফরম, ফরম নং টি আর ৩৭ (কর্মচারীদের ভবিষ্য তহবিল হইতে উত্তোলন/অগ্রিম গ্রহণের বিল), সিলেকশন গ্রেড স্কেল প্রদান সম্পর্কিত তথ্য ছক (শিক্ষা ক্যাডারের জন্য),শেষ বেতনের প্রত্যায়ন পত্র (পরিকল্পনা বিভাগ),  বিসিএস ক্যাডারদের সিনিয়র স্কেলে পদোন্নতি পরীক্ষার তালিকা ফরম,  পেনশন ফরম(জনপ্রশাসন),  রেলওয়ে নিরাপত্তা বাহিনী জব অ্যপ্লিকেশন ফরম একাধিক পদের মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের ক্ষেত্রে চাকুরীর পছন্দক্রম ফরম,  ফরম নং-২৯০ ঘ (বার্ষিক গোপনীয় অনুবেদন ফরম-১),  অফিসারদের বেতন বিল ফরম,  বিশ্রাম ও অবকাশকালীন ছুটির আবেদন ফরম,  জামিনদারের তথ্য (শুধুমাত্র চাকুরিজীবী), পুলিশ ভেরিফিকেশন ফরম,  বদলীর আবেদন (মাউশি),  নন ক্যাডার চাকুরীর আবেদন ফরম প্রভৃতি।

তাহলে, আর নয় বক-বকানি। এবার সে-ই এত, এত ফরমগুলো পেতে এ সাইটে গিয়ে আপনার কাঙ্খিত দপ্তরে ক্লিক করলেই পেয়ে যাবেন আপনার প্রয়োজনীয় ফরমগুলো।


 



 

আর্টিকেলটি ভালো লাগলে লাইক ও শেয়ার করুন, প্লিজ।
গেজেটের নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন।



কোন মন্তব্য নেই

pollux থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.