Dear visitor, welcome to educational blog. Hope, see you again- thank you.

কাব স্কাউটদের বইগুলো পিডিএফ আকারে নিন: - সকল গেজেট এক ঠিকানায়

কাব স্কাউটদের বইগুলো পিডিএফ আকারে নিন:


কাব স্কাউটদের বইগুলো পিডিএফ আকারে নিন:
কাব স্কাউটদের বইগুলো পিডিএফ আকারে নিন/Cub Scout pdf books

সম্মানীত ভিজিটর, সরকারি-বেসরকারি প্রজ্ঞাপন ও চিঠি-পত্র সমৃদ্ধ এ বাংলা ব্লগ সাইটে আপনাকে স্বাগত জানাচ্ছি। অনুগ্রহপূর্বক, পোস্টটি শেষ পর্যন্ত দেখুন।

প্রিয় পাঠক, আপনি যদি আমার এই অলগেজেটস ডট কম সাইটে নতুন এসে থাকেন; তাহলে, সাইটে প্রতিনিয়ত প্রকাশিত নতুন পোষ্টের আপডেট পেতে-প্লিজ, সাইটের
ফেসবুক পেজে” লাইক দিয়ে সাইটটির সঙ্গেই থাকুন। আর যদি ইতোমধ্যে আপনি “ফেজবুক পেজে” লাইক দিয়ে থাকেন, তাহলে আপনাকে আবারও স্বাগত জানাচ্ছি বিভিন্ন সরকারি-বেসরকারি প্রজ্ঞাপন ও চিঠি-পত্র একত্রে, একসঙ্গে পাবার এ পাঠকপ্রিয় বাংলাদেশী বাংলা ব্লগে। আশা করি, পরবর্তীতে আবারও এসে ধন্য করবেন “সকল গেজেট এক ঠিকানায়” শিরোনামের এ বাংলা ব্লগে।






পাঠক, আপনাদের সকলের চাহিদার প্রতি লক্ষ্য রেখে এ ব্লগে আয়োজন করেছি-প্রাথমিক শিক্ষার অফিস আদেশ ও পত্র, প্রাথমিক শিক্ষার প্রজ্ঞাপন, মাধ্যমিক শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, উচ্চ শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, শিক্ষকদের বিষয়ভিত্তিক প্রশিক্ষণ ও ম্যানুয়াল, শিক্ষকদের পেশাগত প্রশিক্ষণ ও ম্যানুয়াল, তথ্য ও প্রযুক্তি বিষয়ক প্রজ্ঞাপন ও পত্র, পাঠ্য বইয়ের ই-সংষ্করণ, ধর্মীয় ই-বুকসমূহ, আইন ও বিধিমালার ই-বুকসমূহ, জাতীয় পরিচয় পত্র বিষয়ক প্রজ্ঞাপন, জন্ম-মৃত্যু নিবন্ধনের প্রজ্ঞাপন ও পত্র, জাতীয় বেতন স্কেলসমূহ, বিভিন্ন আর্থিক সুবিধার প্রজ্ঞাপন ও পত্রসহ বিভিন্ন ধরনের সরকারি-বেসরকারি গুরূত্বপূর্ণ গেজেট, পরিপত্র ও পত্রাদি। এবার আসা যাক, আজকের পোষ্টের কথায়।





------------------------
আরও দেখুন-
দেশের সকল প্রাথমিক বিদ্যালয়ে হলদে পাখীর দল গঠন, হলদে পাখী গাইডার (বিজ্ঞ পাখী) প্রশিক্ষণ ও পরিচালনা প্রসঙ্গে জরুরী পত্র
------------------------

কাব স্কাউটদের বইগুলো পিডিএফ আকারে নিন/Cub Scout pdf books

স্কাউট প্রোগ্রাম বা কর্মসূচি একটি চলমান বিষয়। যা যুগের সাথে তাল মিলিয়ে শিশু-কিশোর ও যুব বয়সীদের চাহিদা অনুযায়ী পরিবর্তিত হয়। স্কাউটিং যেহেতু জীবনের জন্য শিক্ষা তাই পরিবর্তিত চাহিদা অনুযায়ী কাব্য স্কাউট প্রোগ্রাম যুগোপযোগী করার লক্ষ্যে বাংলাদেশ স্কাউটস এর প্রোগ্রাম বিভাগ কাব্য স্কাউট প্রোগ্রাম হালনাগাদ ও যুগোপযোগী করার কার্যক্রম গ্ৰহণ করেছে।
বাংলাদেশে স্কাউটিংয়ের গোড়াপত্তন থেকে কাব্য স্কাউট প্রোগ্রাম প্রণয়নে বেশ কিছু পদক্ষেপ গৃহীত হয়েছে। সকল সময়েই বাংলাদেশ স্কাউটসের প্রোগ্রাম প্রণয়নের প্রধান উদ্যোক্তা হিসেবে তৎকালীন জাতীয় কমিশনার (প্রোগ্রাম) এবং বাংলাদেশ স্কাউটসের বর্তমান সহ-সভাপতি জনাব মো. হাবিবুল আলম, বীর প্রতীক প্রয়োজনীয় পরামর্শ, দিক নির্দেশনা ও উৎসাহ প্ৰদান করে আমাদের অগ্রযাত্রার প্রতিটি পর্যায়কে সমৃদ্ধ করেছেন। তাঁর নেতৃত্বেই বিভিন্ন পর্যায়ের মতামত ও তথ্য সংগ্রহ করে স্বাধীনতাত্তোর বাংলাদেশে স্কাউটিং কার্যক্রমের প্রথম দশকের শুরুতে প্ৰকাশিত কাব্য স্কাউট, স্কাউট ও রোভার স্কাউট প্রোগ্রাম প্রকাশ করা সম্ভব হয়েছিল। বর্তমানে শাখাভিত্তিক স্কাউট প্রোগ্রাম আধুনিকায়ন ও হালনাগাদ করার লক্ষ্যে প্রধান জাতীয় কমিশনার ড. মো: মোজাম্মেল হক খানের দিক নির্দেশনা ও পরামর্শ প্রোগ্রাম বিভাগের কার্যক্রমকে অধিকতর গতিশীল করেছে।
 


সম্মানিত পাঠক, কাব স্কাউটদের বইগুলো পিডিএফ আকারে দেখতে ডাউনলোড করে নিতে  নিচের প্রতিটি শিরোনামে ক্লিক করুন-



কাব স্কাউট শাখার পিডিএফ বই কাব প্রোগ্রামপাবেন এখানে



কাব স্কাউট শাখার পিডিএফ বই - কাব সদস্য ব্যাজ পাবেন এখানে



কাব স্কাউট শাখার পিডিএফ বইশাপলা কাব অ্যাওয়ার্ড পাবেন এখানে



কাব স্কাউট শাখার পিডিএফ বইচাঁদ তারা ব্যাজ পাবেন এখানে



পোস্টের নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে  লাইক দিয়ে রাখুন

আর্টিকেলটি ভালো লাগলে নিচের ফেসবুক, টুইটার বা গুগল প্লাসে
শেয়ার করে আপনার টাইমলাইনে রেখে দিন। এতক্ষণ সঙ্গে থাকার জন্য ধন্যবাদ।




২টি মন্তব্য:

pollux থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.