প্রাথমিক শিক্ষা পদক প্রদান নীতিমালা: - সকল গেজেট এক ঠিকানায় || All gazettes are in one site.

প্রাথমিক শিক্ষা পদক প্রদান নীতিমালা:



প্রাথমিক শিক্ষা পদক প্রদান নীতিমালা /Primary education medal giving policy

সম্মানীত ভিজিটর, সরকারি-বেসরকারি প্রজ্ঞাপন ও চিঠি-পত্র সমৃদ্ধ এ বাংলা ব্লগ সাইটে আপনাকে স্বাগত জানাচ্ছি। অনুগ্রহপূর্বক, পোস্টটি শেষ পর্যন্ত দেখুন।
প্রিয় পাঠক, আপনি যদি আমার এই অলগেজেটস ডট কম সাইটে নতুন এসে
থাকেন; তাহলে, সাইটে প্রতিনিয়ত প্রকাশিত নতুন পোষ্টের আপডেট পেতে-প্লিজ, সাইটের ফেসবুক পেজে” লাইক দিয়ে সাইটটির সঙ্গেই থাকুন। আর যদি ইতোমধ্যে আপনি “ফেজবুক পেজে” লাইক দিয়ে থাকেন, তাহলে আপনাকে আবারও স্বাগত জানাচ্ছি বিভিন্ন সরকারি-বেসরকারি প্রজ্ঞাপন ও চিঠি-পত্র একত্রে, একসঙ্গে পাবার এ পাঠকপ্রিয় বাংলাদেশী বাংলা ব্লগে। আশা করি, পরবর্তীতে আবারও এসে ধন্য করবেন “সকল গেজেট এক ঠিকানায়” শিরোনামের এ বাংলা ব্লগে।








পাঠক, আপনাদের সকলের চাহিদার প্রতি লক্ষ্য রেখে এ ব্লগে আয়োজন করেছি-প্রাথমিক শিক্ষার অফিস আদেশ ও পত্র, প্রাথমিক শিক্ষার প্রজ্ঞাপন, মাধ্যমিক শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, উচ্চ শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, শিক্ষকদের বিষয়ভিত্তিক প্রশিক্ষণ ও ম্যানুয়াল, শিক্ষকদের পেশাগত প্রশিক্ষণ ও ম্যানুয়াল, তথ্য ও প্রযুক্তি বিষয়ক প্রজ্ঞাপন ও পত্র, পাঠ্য বইয়ের ই-সংষ্করণ, ধর্মীয় ই-বুকসমূহ, আইন ও বিধিমালার ই-বুকসমূহ, জাতীয় পরিচয় পত্র বিষয়ক প্রজ্ঞাপন, জন্ম-মৃত্যু নিবন্ধনের প্রজ্ঞাপন ও পত্র, জাতীয় বেতন স্কেলসমূহ, বিভিন্ন আর্থিক সুবিধার প্রজ্ঞাপন ও পত্রসহ বিভিন্ন ধরনের সরকারি-বেসরকারি গুরূত্বপূর্ণ গেজেট, পরিপত্র ও পত্রাদি। এবার আসা যাক, আজকের পোষ্টের কথায়।


--------------------------------------------------

আরও দেখুন-



--------------------------------------------------
 


প্রাথমিক শিক্ষা পদক প্রদান নীতিমালা /Primary education medal giving policy


প্রাথমিক শিক্ষার গুণগত পরিমাণগত মান উন্নয়নে ধরনের প্রতিযোগিতা অনুষ্ঠানের গুরুত্ব অপরিসীম বাংলাদেশ সরকার "সবার জন্য শিক্ষার" গুণগত মানোন্নয়নে দৃঢ় প্রতিজ্ঞ জন্য ১৯৯২ সাল থেকে নির্বাচিত এলাকায় এবং ১৯৯৩ সাল থেকে সারা দেশে প্রাথমিক শিক্ষা বাধ্যতামূলক করা হয়েছে তবে এর সফল বাস্তবায়ন অত্যন্ত কঠিন সময় সাপেক্ষ কাজ ২০১১ সাল থেকে সমগ্র দেশের প্রাথমিক বিদ্যালয়ের ক্যাচমেন্ট এলাকার বিদ্যালয় গমনোপযোগী সকল শিশুর বিদ্যালয়ে ভর্তি নিশ্চিত করা হয়েছে এখন শিক্ষার্থীদের নিয়মিত বিদ্যালয়ে উপস্থিতি নিশ্চিত করা বড় চ্যালেঞ্জ ১ম থেকে ৫ম শ্রেণী পর্যন্ত যোগ্যতাভিত্তিক শিখনশেখানো কার্যাবলি পরিচালনার মাধ্যমে শিক্ষার মানোন্নয়ন নিশ্চিত করা, ঝরে পড়ার হার কমিয়ে আনা প্রভৃতি যাবতীয় কর্মকান্ডের সফল বাস্তবায়ন নির্ভর করে সংশিশ্নষ্ট সকলের আন্তরিক প্রচেষ্টার উপর কাজেই প্রাথমিক শিক্ষার সাথে সংশিল্পষ্টদের অবদানের স্বীকৃতি প্রদান অনুপ্রেরণা যোগানোর জন্য প্রতিযোগিতার মাধ্যমে পুরস্কৃত করার লক্ষ্যে ধরনের কার্যক্রমের প্রয়োজনীয়তা অনস্বীকার্য
বিদ্যালয়কে শিড়গার্থীদের নিকট আকর্ষণীয় এবং শিড়গাক্রমের বিষয়বস্তু আনন্দদায়ক করার পাশাপাশি শিশুদের মেধা, মনন শরীর গঠনের জন্য ক্রীড়া সাংস্কৃতিক কার্যক্রম এবং কাবিং এর উপর গুরম্নত্ব দেওয়া প্রয়োজন। শিড়গা সপ্তাহে সকল বিষয়ে প্রতিভাবান শিশুদের পদক প্রদানের মাধ্যমে উৎসাহিত করা হয়ে থাকে। প্রতিযোগিতা প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে সহায়ক হবে বলে আশা করা যায়

প্রাথমিক শিক্ষা পদক প্রদান নীতিমালা:

সম্মানিত পাঠক, প্রাথমিক শিক্ষা পদক প্রদান নীতিমালা দেখতে ও ডাউনলোড করে নিতে




পোস্টের নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন।

আর্টিকেলটি ভালো লাগলে নিচের ফেসবুক, টুইটার বা গুগল প্লাসে
শেয়ার করে আপনার টাইমলাইনে রেখে দিন। এতক্ষণ সঙ্গে থাকার জন্য ধন্যবাদ।




২টি মন্তব্য:

pollux থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.