Dear visitor, welcome to educational blog. Hope, see you again- thank you.

প্রাথমিক বিদ্যালয়ের জন্য সিটিজেন চার্টার: - সকল গেজেট এক ঠিকানায়

প্রাথমিক বিদ্যালয়ের জন্য সিটিজেন চার্টার:



প্রাথমিক বিদ্যালয়ের জন্য সিটিজেন চার্টার/Citizen Charter for Primary School.
সম্মানিত পাঠক, পোস্টের মূল আলোচনায় যাবার আগে আপনাদের একটুখানি স্মরণ করিয়ে দিতে চাই “সকল গেজেট এক ঠিকানায়” শিরোনামের এ বাংলা ব্লগে আপনাদের জন্য আয়োজিত বিষয়বস্তুগুলোর মধ্যে রয়েছে-

“প্রাথমিক শিক্ষার প্রজ্ঞাপন ও পরিপত্র”“প্রাথমিক শিক্ষার অফিস আদেশ ও পত্র”, “মাধ্যমিক শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র”“উচ্চ শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র”, “বিষয়ভিত্তিক প্রশিক্ষণ ও ম্যানুয়াল” এবং “পেশাগত প্রশিক্ষণ ও ম্যানুয়াল” “তথ্য ওপ্রযুক্তি বিষয়ক প্রজ্ঞাপন ও পত্র” এবং ডিজিটাল কন্টেন্টসমূহ “পাঠ্য বইয়ের ই-সংষ্করণ” , “ধর্মীয় ই-বুকসমূহ” এবং “আইন ও বিধিমালার ই-বুকসমূহ”, “জাতীয় পরিচয় বিষয়ক প্রজ্ঞাপন”, “জন্ম-মৃত্যু নিবন্ধনেরপ্রজ্ঞাপন ও পত্র”,   “জাতীয় বেতন স্কেলসমূহ“বিভিন্ন আর্থিক সুবিধার প্রজ্ঞাপন ও পত্র”মুক্তিযোদ্ধাদের গেজেট ও তালিকা” ও  মুক্তিযোদ্ধা ভাতার প্রজ্ঞাপন ও পত্র” এবং “সকল সেবার ফরম এক ঠিকানায়”সহ বিভিন্ন ধরনের গুরূত্বপূর্ণ গেজেট, পরিপত্র ও পত্রাদিসহ  আরও অনেক গুরূত্বপূর্ণ বিষয়। এবার আসা যাক, পোস্টের মূল কথায়।
সম্মানিত পাঠক, সরকারি বিভিন্ন দপ্তরের ন্যায় প্রাথমিক বিদ্যালয়ের জন্যও সিটিজেন চার্টার রয়েছে। প্রাথমিক বিদ্যালয় থেকে প্রদেয় সেবাগুলোর মধ্যে শিশুভর্তি, বিনামূল্যে বই বিতরণ, উপবৃত্তির খসড়া তালিকা প্রণয়ন(প্রযোজ্য এলাকায়), এসএমসি/পিটিএ গঠন/পুনর্গঠন, বার্ষিক গোপনীয় প্রতিবেদন লিখন, বিভিন্ন প্রকারের দরখাস্ত/আবেদন উল্লেখযোগ্য।
সম্মানিত পাঠক, প্রাথমিক বিদ্যালয়ের জন্য সিটিজেন চার্টারটি অরিজিনাল ফর্মেটে হুবহু দেখতে ও ডাউনলোড করে নিতে এখানে ক্লিক করুন।

কোন মন্তব্য নেই

pollux থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.