অনলাইন বার্ষিক প্রাথমিক বিদ্যালয় শুমারি ছক-২০১৫ পূরণের নির্দেশিকা: - সকল গেজেট এক ঠিকানায় || All gazettes are in one site.

অনলাইন বার্ষিক প্রাথমিক বিদ্যালয় শুমারি ছক-২০১৫ পূরণের নির্দেশিকা:



অনলাইন বার্ষিক প্রাথমিক বিদ্যালয় শুমারি ছক-২০১৫ পূরণের নির্দেশিকা/Annual Primary School Census (APSC).

সম্মানিত পাঠক, পোস্টের মূল আলোচনায় যাবার আগে আপনাদের একটুখানি স্মরণ করিয়ে দিতে চাই “সকল গেজেট
এক ঠিকানায়” শিরোনামের এ বাংলা ব্লগে আপনাদের জন্য আয়োজিত বিষয়বস্তুগুলোর মধ্যে রয়েছে-
“প্রাথমিক শিক্ষার প্রজ্ঞাপন ও পরিপত্র”“প্রাথমিক শিক্ষার অফিস আদেশ ও পত্র”, “মাধ্যমিক শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র”“উচ্চ শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র”, “বিষয়ভিত্তিক প্রশিক্ষণ ও ম্যানুয়াল” এবং “পেশাগত প্রশিক্ষণ ও ম্যানুয়াল” “তথ্য ওপ্রযুক্তি বিষয়ক প্রজ্ঞাপন ও পত্র” এবং ডিজিটাল কন্টেন্টসমূহ “পাঠ্য বইয়ের ই-সংষ্করণ” , “ধর্মীয় ই-বুকসমূহ” এবং “আইন ও বিধিমালার ই-বুকসমূহ”, “জাতীয় পরিচয় বিষয়ক প্রজ্ঞাপন”, “জন্ম-মৃত্যু নিবন্ধনেরপ্রজ্ঞাপন ও পত্র”,   “জাতীয় বেতন স্কেলসমূহ“বিভিন্ন আর্থিক সুবিধার প্রজ্ঞাপন ও পত্র”মুক্তিযোদ্ধাদের গেজেট ও তালিকা” ও  মুক্তিযোদ্ধা ভাতার প্রজ্ঞাপন ও পত্র” এবং “সকল সেবার ফরম এক ঠিকানায়”সহ বিভিন্ন ধরনের গুরূত্বপূর্ণ গেজেট, পরিপত্র ও পত্রাদিসহ  আরও অনেক গুরূত্বপূর্ণ বিষয়। এবার আসা যাক, পোস্টের মূল কথায়।
বার্ষিক প্ৰাথমিক বিদ্যালয় শুমারি সম্পর্কে:
প্রাথমিক বিদ্যালয় জরিপের নাম পরিবর্তন হয়েছে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রাথমিক বিদ্যালয় জরিপের জন্য গঠিত জাতীয় কমিটি কর্তৃক এ জরিপের নতুন নাম বার্ষিক প্রাথমিক বিদ্যালয় শুমারি করা হয়েছে। এর ইংরেজী নামও পরিবর্তন করে Annual Primary School Census (APSC) করা হয়েছে।
অবশ্যই পাঠ্য
১. তথ্য সংগ্ৰহ পদ্ধতির প্রত্যেকটি ঘর অবশ্যই পূরণ করবেন। যে ঘরটি আপনার বিদ্যালয়ের জন্য প্রযোজ্য নয় সেখানে (0) অথবা ‘প্রযোজ্য নয়’ লিখবেন/সিলেক্ট করবেন। কেননা ঘর ফাঁকা রাখলে কম্পিউটারে ডাটা এন্ট্রি এবং এনালাইসিস করার সময় সমস্যা দেখা দিবে। তাই অবশ্যই কোন ঘর ফাঁকা রাখবেন না। উল্লেখ্য যে, আপনার বিদ্যালয়ের তথ্য শুধুমাত্র গবেষণা ও পরিকল্পনার কাজে ব্যবহৃত হবে , আপনার প্রদত্ত তথ্য প্রশাসনিক কোন কাজে ব্যবহার করা হবে না বিধায় নিৰ্ভয়ে এবং নিঃসংকোচে সঠিক তথ্য যত্ন সহকারে এবং নির্ভুলভাবে লিখে ছক সমূহ পূরণ করবেন।
সম্মানিত পাঠক, অনলাইন বার্ষিক প্রাথমিক বিদ্যালয় শুমারি ছক-২০১৫ পূরণের নির্দেশিকাটি অরিজিনাল ফর্মেটে হুবহু দেখতে ও ডাউনলোড করে নিতে এখানে ক্লিক করুন।

কোন মন্তব্য নেই

pollux থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.