সম্মাণী পাচ্ছেন কাব স্কাউট ইউনিট লিডারবৃন্দ - সকল গেজেট এক ঠিকানায়

সম্মাণী পাচ্ছেন কাব স্কাউট ইউনিট লিডারবৃন্দ

 

সম্মাণী পাচ্ছেন কাব স্কাউট ইউনিট লিডারবৃন্দ।

সম্মাণী পাচ্ছেন কাব স্কাউট ইউনিট লিডারবৃন্দ।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আওতায় বাংলাদেশ স্কাউটস কর্তৃক বাস্তবায়নাধীন “প্রাথমিক বিদ্যালয়সমূহে কাব স্কাউটিং সম্প্রসারণ (৪র্থ পর্যায়) প্রকল্পে “কাব লিডার সম্মাণী” উপখাতের আওতায় পর্যাক্রমে সক্রিয় সকল (বিদ্যমান ও প্রকল্প মেয়াদে গঠিত) কাব ইউনিট লিভারকে মাসিক সম্মানী হিসেবে ২০০.০০ (দুইশত) টাকা হারে বছরে ২,০০.০০(দুই হাজার চারশ) টাকা একত্রে প্রদান করা হবে।

এক প্রতিষ্ঠানে একাধিক সক্রিয় দল থাকলে সংশ্লিষ্ট কাব লিডারও সম্মানী পাবেন। চলতি অর্থ বছরে “কাব লিডার সমান উপখাতে”ব্যয়যোগ্য বরাদ্দ =১২,৬৪,৮০,০০০.০০(বারো কোটি চৌষট্টি লক্ষ আশি হাজার) টাকা। এ প্রেক্ষিতে চলতি অর্থ বছরে বাংলাদেশ স্কাউটসের ২০২০ সালের বার্ষিক স্কাউট পরিসংখ্যান অনুযায়ী অঞ্চলের আওতায় রেজিষ্টার্ড কাব দলের সকল সক্রিয় কাব লিভারদের সম্মানী ভাতা প্রদান করা হবে। সংশ্লিষ্ট অঞ্চল সম্মানী ভাতা প্রাপ্য কাব লিডারদের উপজেলা ভিত্তিক তালিকা চূড়ান্ত করবে।

বাংলাদেশ স্কাউটসের সদর দফতর থেকে ৯ সেপ্টেম্বর, ২০২১ খ্রি: তারিখে ইস্যুকৃত একটি পত্রে এ তথ্য জানানো হয়।

উপজেলা ভিত্তিক নিয়মিত প্যাক মিটিং, প্রোগ্রাম ও প্রশিক্ষণ কার্যক্রমে সক্রিয় অংশ্রহণকারী/বাস্তবায়নকারী ও শাপলা কাব অ্যাওয়ার্ড অর্জনকারী ইউনিটসমূহের কাব লিডারকে অগ্রাধিকার দিয়ে যৌথভাবে উপজেলা স্কাউটস সম্পাদক,উপজেলা কাব লিডার ও উপজেলা শিক্ষা অফিসারের সহায়তায় প্রণীত তালিকা অনুযায়ী কাব লিডারদের সংযুক্ত প্রাপ্তি স্বীকার ফরম পূরণ করে আগামী ১১ অক্টোবর, ২০২১ এর মধ্যে জেলা স্কাউটসে প্রেরণ করলে তা জেলার সহকারী পরিচালক/উপ-পরিচালকের সহায়তায় যাচাই-বাছাই শেষে ২০ অক্টোবর, ২০১১ তারিখের মধ্যে অঞ্চলে প্রেরণ করবে। উপজেলা স্কাউটস পূরণকৃত “প্রাপ্তি স্বীকার ফরম”- এর একটি ফটোকপি সংরক্ষণ করবে যা পরবর্তীতে অর্থ বিতরণের প্রমাণ ও প্রাপ্তি স্বীকার পত্র হিসেবে জাত্রীয় সদর দফতরে পাঠাবে।

 

স্বচ্ছতা নিশ্চিতকরণে উপজেলা স্কাউটস সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মহোদয়ের উপস্থিতিতে উপজেলা স্কাউটস কমিটি অথবা কমপক্ষে উপজেলা স্কাউটস কমিশনার, উপজেলা স্কাউটস সম্পাদক, উপজেলা শিক্ষা অফিসার, উপজেলা কাব স্কাউট লিডারের সমন্বয়ে গঠিত কমিটির মাধ্যমে আনুষ্ঠানিকভাবে (উপজেলা পর্যায়ে প্রতিষ্ঠান প্রধানদের মাসিক সমন্বয় সভায়/পৃথক কোন আয়োজনে) কাব লিডারের সম্মানী ভাতা বিতরণ করা যেতে পারে।

আঞ্চলিক স্কাউটস প্রাপ্তি স্বীকার ফরমসমূহ আগামী ৩১ অক্টোবর, ২০২১ এর মধ্যে প্রকল্প কার্যালয়ে প্রেরণ করবে।প্রকল্প কার্যালয় থেকে জেলাভিত্তিক সম্মাণীর অর্থ পাঠানো হবে। জেলা স্কাউটসের তত্তাবধানে উপজেলাভিক্তিক সম্মাণীর অর্থ বিতরণ করে প্রাপ্তি স্বীকার ১৫ নভেম্বর, ২০২১ এর মধ্যে সংশ্লিষ্ট অঞ্চল ও জাতীয় সদর দফতরে প্রেরণ করতে হবে। চলতি বছরের প্রাপ্তি স্বীকার প্রেরণ সাপেক্ষে সংশ্লিষ্ট উপজেলায় পরবর্তী বছরের সম্মানীর অর্থ ছাড় করা হবে।

পত্রে কাব কাউটিং সম্প্রসারণ ও উন্নয়নের লক্ষে সংশ্লিষ্ট সকলের আন্তরিক ও স্বতস্ফূর্ত সহযোগিতা কামনা করা হয়েছে।

 

উল্লেখিত পত্র ও সম্মাণী ফরম-

 

সম্মাণী পাচ্ছেন কাব স্কাউট ইউনিট লিডারবৃন্দ।

সম্মাণী পাচ্ছেন কাব স্কাউট ইউনিট লিডারবৃন্দ।

--------------------------------------------------

আরও দেখুন-

কাবস্কাউটদের বইগুলো পিডিএফ আকারে নিন:

------------------------------------------------

 

পোস্টের নিয়মিত আপডেট পেতে আমাদের  ‘‘ফেসবুক পেজে  লাইক দিয়ে রাখুন

 

আর্টিকেলটি ভালো লাগলে নিচের ফেসবুক, টুইটার বা গুগল প্লাসে

শেয়ার করে আপনার টাইমলাইনে রেখে দিন। এতক্ষণ সঙ্গে থাকার জন্য ধন্যবাদ।


কোন মন্তব্য নেই

pollux থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.