শিক্ষার্থীদের নিরাপদে রাস্তা পারাপার নিশ্চিতকরণে মন্ত্রণালয়ের পরিপত্র জারি। - সকল গেজেট এক ঠিকানায় || All gazettes are in one site.

শিক্ষার্থীদের নিরাপদে রাস্তা পারাপার নিশ্চিতকরণে মন্ত্রণালয়ের পরিপত্র জারি।


শিক্ষার্থীদের নিরাপদে রাস্তা পারাপার নিশ্চিতকরণে মন্ত্রণালয়ের পরিপত্র জারি।

শিক্ষার্থীদের নিরাপদে রাস্তা পারাপার নিশ্চিতকরণে মন্ত্রণালয়ের পরিপত্র জারি।


শিক্ষা প্রতিষ্ঠানের সম্মুখস্থ রাস্তা পার হতে গিয়ে শিক্ষার্থীরা সড়ক দুর্ঘটনার সম্মুখীন হচ্ছে। এ ধরনের দুর্ঘটনা রোধকল্পে শিক্ষা প্রতিষ্ঠানে ক্লাস শুরুর প্রাক্কালে এবং ছুটি হওয়ার পর অর্থাৎ শিক্ষার্থীরা যখন প্রতিষ্ঠানে প্রবেশ করবে এবং প্রতিষ্ঠান ত্যাগ করবে সে সময় প্রতিষ্ঠান কর্তৃপক্ষ শিক্ষার্থীদের নিরাপদে রাস্তা পারাপারের ব্যবস্থা করবেন। এ সময় রাস্তা পারাপারে সহযোগিতাকারী ব্যক্তি/ব্যক্তিবর্গ প্লাকার্ড বহন করতে পারেন।
 


শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জনাব সোহরাব হোসাইন স্বাক্ষরিত এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে জারিকৃত একটি পরিপত্রে আরও জানানো হয় যে, প্রতিষ্ঠান কর্তৃপক্ষ পালাক্রমে এ দায়িত্ব পালন করার জন্য শিক্ষক কিংবা অন্যান্য দায়িত্ববান কর্মকর্তাদের নিয়োজিত করতে পারেন, স্কাউটগার্লস গাইড/বি.এন.সি.সি, ও জ্যেষ্ঠ শিক্ষার্থীদেরও নিয়োজিত করা যেতে পারে। প্রতিষ্ঠান প্রধানগণ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে শিক্ষার্থীদের রাস্তা পারাপারের স্থলে প্রয়োজনে জেব্রা ক্রসিং এর ব্যবস্থা করবেন। এ বিষয়ে প্রতিষ্ঠান প্রধান কর্তব্যরত ট্রাফিক পুলিশের সহযোগিতা নিতে পারেন। শিক্ষার্থীদের রাস্তা পারাপারে সহযোগিতা করার সময় যেন অনাকাঙ্ক্ষিত যানজট সৃষ্টি না হয় সেদিকেও বিশেষ নজর রাখতে হবে।

শিক্ষার্থীদের নিরাপদে রাস্তা পারাপার নিশ্চিতকরণে মন্ত্রণালয়ের পরিপত্র জারি। শিক্ষার্থীদের নিরাপদে রাস্তা পারাপার নিশ্চিতকরণে মন্ত্রণালয়ের পরিপত্র জারি।

--------------------------------------
আরও দেখুন-
------------------------------------------------------

পোস্টের নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুকপেজে” লাইক দিয়ে রাখুন।

আর্টিকেলটি ভালো লাগলে নিচের ফেসবুক, টুইটার বা গুগল প্লাসে
শেয়ার করে আপনার টাইমলাইনে রেখে দিন। এতক্ষণ সঙ্গে থাকার জন্য ধন্যবাদ।





কোন মন্তব্য নেই

pollux থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.