প্রাথমিকে গাইড/নোট বই/শিক্ষা সহায়িকা প্রকাশ ও ব্যবহার না করা প্রসঙ্গে সন্ত্রণালয়ের পরিপত্রে যা বলা হলো। - সকল গেজেট এক ঠিকানায় || All gazettes are in one site.

প্রাথমিকে গাইড/নোট বই/শিক্ষা সহায়িকা প্রকাশ ও ব্যবহার না করা প্রসঙ্গে সন্ত্রণালয়ের পরিপত্রে যা বলা হলো।

প্রাথমিকে গাইড/নোট বই/শিক্ষা সহায়িকা প্রকাশ ও ব্যবহার না করা প্রসঙ্গে সন্ত্রণালয়ের পরিপত্রে যা বলা হলো।প্রাথমিকে গাইড/নোট বই/শিক্ষা সহায়িকা প্রকাশ ও ব্যবহার না করা প্রসঙ্গে সন্ত্রণালয়ের পরিপত্রে যা বলা হলো। সম্মানীত ভিজিটর, সরকারি-বেসরকারি প্রজ্ঞাপন ও চিঠি-পত্র সমৃদ্ধ এ বাংলা ব্লগ সাইটে আপনাকে স্বাগত জানাচ্ছি। অনুগ্রহপূর্বক, পোস্টটি শেষ পর্যন্ত দেখুন।
প্রিয় পাঠক, আপনি যদি আমার এই অলগেজেটস ডট কম সাইটে নতুন এসে
থাকেন; তাহলে, সাইটে প্রতিনিয়ত প্রকাশিত নতুন পোষ্টের আপডেট পেতে-প্লিজ, সাইটের ফেসবুক পেজে” লাইক দিয়ে সাইটটির সঙ্গেই থাকুন। আর যদি ইতোমধ্যে আপনি “ফেজবুক পেজে” লাইক দিয়ে থাকেন, তাহলে আপনাকে আবারও স্বাগত জানাচ্ছি বিভিন্ন সরকারি-বেসরকারি প্রজ্ঞাপন ও চিঠি-পত্র একত্রে, একসঙ্গে পাবার এ পাঠকপ্রিয় বাংলাদেশী বাংলা ব্লগে। আশা করি, পরবর্তীতে আবারও এসে ধন্য করবেন “সকল গেজেট এক ঠিকানায়” শিরোনামের এ বাংলা ব্লগে।

পাঠক, আপনাদের সকলের চাহিদার প্রতি লক্ষ্য রেখে এ ব্লগে আয়োজন করেছি-প্রাথমিক শিক্ষার অফিস আদেশ ও পত্র, প্রাথমিক শিক্ষার প্রজ্ঞাপন, মাধ্যমিক শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, উচ্চ শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, শিক্ষকদের বিষয়ভিত্তিক প্রশিক্ষণ ও ম্যানুয়াল, শিক্ষকদের পেশাগত প্রশিক্ষণ ও ম্যানুয়াল, তথ্য ও প্রযুক্তি বিষয়ক প্রজ্ঞাপন ও পত্র, পাঠ্য বইয়ের ই-সংষ্করণ, ধর্মীয় ই-বুকসমূহ, আইন ও বিধিমালার ই-বুকসমূহ, জাতীয় পরিচয় পত্র বিষয়ক প্রজ্ঞাপন, জন্ম-মৃত্যু নিবন্ধনের প্রজ্ঞাপন ও পত্র, জাতীয় বেতন স্কেলসমূহ, বিভিন্ন আর্থিক সুবিধার প্রজ্ঞাপন ও পত্রসহ বিভিন্ন ধরনের সরকারি-বেসরকারি গুরূত্বপূর্ণ গেজেট, পরিপত্র ও পত্রাদি। এবার আসা যাক, আজকের পোষ্টের কথায়।

--------------------------------------------------
আরও দেখুন-



------------------------------------------------------

প্রাথমিকে গাইড/নোট বই/শিক্ষা সহায়িকা প্রকাশ ও ব্যবহার না করা প্রসঙ্গে সন্ত্রণালয়ের পরিপত্রে যা বলা হলো।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো: আকরাম-আল-হোসেন স্বাক্ষরিত এবং মহাপরিচালক বরাবর ইস্যুকৃত এক পরিপত্রে জানানো হয় যে, সরকার কর্তৃক ১ম হতে ৮ম শ্রেণি পর্যন্ত পাঠ্যপুস্তকের গাইড/নোট বই/শিক্ষা সহায়িকা ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে। এতদসত্ত্বেও প্রাথমিক শ্রেণির জন্য রচিত ও প্রকাশিত বিভিন্ন গাইড/নোট বই/শিক্ষা সহায়িকা বাজারে পাওয়া যাচ্ছে এবং মাঠ পর্যায়ের কিছু কর্মকর্তা ও শিক্ষকগণ কর্তৃক কোমলমতি ছাত্র-ছাত্রীদের তা ব্যবহারের জন্য বাধ্য করা হচ্ছে মর্মে অভিযোগ রয়েছে। সকল শিক্ষক-শিক্ষার্থীদেরকে নোট ও গাইড বই পড়া থেকে বিরত থাকার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।








পরিপত্রে আরও জানানো হয়- এ সকল কর্মকান্ডের সাথে জড়িত শিক্ষক/শিক্ষার সাথে সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিরুদ্ধে বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে এবং সংশ্লিষ্ট ব্যক্তি/প্রতিষ্ঠানের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। যদি কোন কর্মকর্তা/শিক্ষক/ব্যক্তি/প্রতিষ্ঠান এরূপ কর্মকান্ডের সাথে জড়িত থাকে তাহলে প্রমাণসহ অনলাইনে (www.grs.gov.bd) অভিযোগ দাখিলের জন্য অনুরোধ জানানো হয়েছে।

উল্লেখিত পরিপত্র-

প্রাথমিকে গাইড/নোট বই/শিক্ষা সহায়িকা প্রকাশ ও ব্যবহার না করা প্রসঙ্গে সন্ত্রণালয়ের পরিপত্রে যা বলা হলো।

পোস্টের নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুকপেজে লাইক দিয়ে রাখুন।


আর্টিকেলটি ভালো লাগলে নিচের ফেসবুক, টুইটার বা গুগল প্লাসে


শেয়ার করে আপনার টাইমলাইনে রেখে দিন। এতক্ষণ সঙ্গে থাকার জন্য ধন্যবাদ।





কোন মন্তব্য নেই

pollux থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.