Dear visitor, welcome to educational blog. Hope, see you again- thank you.

২০১৯ সনে অংশগ্রহনকারী প্রাথমিক ও ইবতেদায়ীর বহিস্কৃত পরীক্ষার্থীদের জন্য বিশেষ নির্দেশনাসমূহ - সকল গেজেট এক ঠিকানায়

২০১৯ সনে অংশগ্রহনকারী প্রাথমিক ও ইবতেদায়ীর বহিস্কৃত পরীক্ষার্থীদের জন্য বিশেষ নির্দেশনাসমূহ


২০১৯ সনে অংশগ্রহনকারী প্রাথমিক ও ইবতেদায়ীর বহিস্কৃত পরীক্ষার্থীদের জন্য বিশেষ নির্দেশনাসমূহ২০১৯ সনে অংশগ্রহনকারী প্রাথমিক ও ইবতেদায়ীর বহিস্কৃত পরীক্ষার্থীদের জন্য বিশেষ নির্দেশনাসমূহ। সম্মানীত ভিজিটর, সরকারি-বেসরকারি প্রজ্ঞাপন ও চিঠি-পত্র সমৃদ্ধ এ বাংলা ব্লগ সাইটে আপনাকে স্বাগত জানাচ্ছি। অনুগ্রহপূর্বক, পোস্টটি শেষ পর্যন্ত দেখুন।
প্রিয় পাঠক, আপনি যদি আমার এই অলগেজেটস ডট কম সাইটে নতুন এসে
থাকেন; তাহলে, সাইটে প্রতিনিয়ত প্রকাশিত নতুন পোষ্টের আপডেট পেতে-প্লিজ, সাইটের ফেসবুক পেজে” লাইক দিয়ে সাইটটির সঙ্গেই থাকুন। আর যদি ইতোমধ্যে আপনি “ফেজবুক পেজে” লাইক দিয়ে থাকেন, তাহলে আপনাকে আবারও স্বাগত জানাচ্ছি বিভিন্ন সরকারি-বেসরকারি প্রজ্ঞাপন ও চিঠি-পত্র একত্রে, একসঙ্গে পাবার এ পাঠকপ্রিয় বাংলাদেশী বাংলা ব্লগে। আশা করি, পরবর্তীতে আবারও এসে ধন্য করবেন “সকল গেজেট এক ঠিকানায়” শিরোনামের এ বাংলা ব্লগে।






পাঠক, আপনাদের সকলের চাহিদার প্রতি লক্ষ্য রেখে এ ব্লগে আয়োজন করেছি-প্রাথমিক শিক্ষার অফিস আদেশ ও পত্র, প্রাথমিক শিক্ষার প্রজ্ঞাপন, মাধ্যমিক শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, উচ্চ শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, শিক্ষকদের বিষয়ভিত্তিক প্রশিক্ষণ ও ম্যানুয়াল, শিক্ষকদের পেশাগত প্রশিক্ষণ ও ম্যানুয়াল, তথ্য ও প্রযুক্তি বিষয়ক প্রজ্ঞাপন ও পত্র, পাঠ্য বইয়ের ই-সংষ্করণ, ধর্মীয় ই-বুকসমূহ, আইন ও বিধিমালার ই-বুকসমূহ, জাতীয় পরিচয় পত্র বিষয়ক প্রজ্ঞাপন, জন্ম-মৃত্যু নিবন্ধনের প্রজ্ঞাপন ও পত্র, জাতীয় বেতন স্কেলসমূহ, বিভিন্ন আর্থিক সুবিধার প্রজ্ঞাপন ও পত্রসহ বিভিন্ন ধরনের সরকারি-বেসরকারি গুরূত্বপূর্ণ গেজেট, পরিপত্র ও পত্রাদি। এবার আসা যাক, আজকের পোষ্টের কথায়।

--------------------------------------------------
আরও দেখুন-


--------------------------------------------------

২০১৯ সনে অংশগ্রহনকারী প্রাথমিক ও ইবতেদায়ীর বহিস্কৃত পরীক্ষার্থীদের জন্য বিশেষ নির্দেশনাসমূহ।


গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে ১৯ ডিসেম্বর, ২০১৯ খ্রিঃ তারিখ ২০১৯ সনে অংশগ্রহনকারী প্রাথমিক ও ইবতেদায়ীর বহিস্কৃত পরীক্ষার্থীদের জন্য পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়েছে। উক্ত সময়সূচিতে প্রাথমিক ও ইবতেদায়ীর বহিস্কৃত পরীক্ষার্থী ও সংশ্লিষ্টদের জন্য কতিপয় নির্দেশনা প্রদান করা হয়েছ।

নির্দেশনাসমূহ নিম্নরূপ-


(১) পরীক্ষার্থী যে পরীক্ষায় বহিস্কৃত হয়েছে সেই পরীক্ষাসহ পরবর্তী সকল পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে; 

(২) পরীক্ষার্থী ইতোপূর্বে বহিস্কারের পূর্বে যে বিষয়ের পরীক্ষায় অংশগ্রহণ করেছে সেই বিষয়ের উত্তরপত্র যথানিয়মে মূল্যায়নের ব্যবস্থা গ্রহণ করতে হবে এবং মূল্যায়নকৃত সকল উত্তরপত্রের ফলাফল যথানিয়মে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের আইএমডিতে প্রেরণ নিশ্চিত করবে; 

(৩) পরীক্ষা গ্রহণের লক্ষ্যে বিশেষ প্রক্রিয়ায় প্রশ্নপত্র প্রণয়ণ করতঃ যথাসময়ে সংশ্লিষ্ট জেলায় জেলা প্রশাসক বরাবর অনলাইনে প্রেরণ করা হবে; 

(৪) উত্তরপত্র মূল্যায়নের জন্য উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার এবং উপজেলা শিক্ষা অফিসার সংশ্লিষ্ট পরীক্ষক সমন্বয়ে একটি পরীক্ষক প্যানেল তৈরি করবেন। উক্ত প্যানেল প্রতিদিনের পরীক্ষা সমাপ্ত হওয়ার পর ঐ দিনই উত্তরপত্র মূল্যায়নের ব্যবস্থা গ্রহণ করবে এবং মূল্যায়নকৃত সকল উত্তরপত্রের ফলাফল যথানিয়মে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের আইএমডিতে প্রেরণ নিশ্চিত করবে; 

(৫) বিশেষ চাহিদা সম্পন্ন পরীক্ষার্থীদের জন্য অতিরিক্ত ৩০ মিনিট সময় বরাদ্দ থাকবে; 

(৬) আগামী ৩১/১২/২০১৯ তারিখের মধ্যে ফলাফল প্রকাশের ব্যবস্থা গ্রহণ করা হবে।

(৭) পরীক্ষা গ্রহণের বিষয়টি বহুল প্রচারের জন্য সকল প্রধান শিক্ষককে অবহিত করতে হবে। প্রধান শিক্ষকগণ প্রয়োজনবোধে | মোবাইলে পরীক্ষার্থীদের অভিভাবককে অবহিত করবেন।

পরীক্ষার সময়সূচি ও নির্দেশনাসমূহ-

২০১৯ সনে অংশগ্রহনকারী প্রাথমিক ও ইবতেদায়ীর বহিস্কৃত পরীক্ষার্থীদের জন্য বিশেষ নির্দেশনাসমূহ



পোস্টের নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন।

আর্টিকেলটি ভালো লাগলে নিচের ফেসবুক, টুইটার বা গুগল প্লাসে
শেয়ার করে আপনার টাইমলাইনে রেখে দিন। এতক্ষণ সঙ্গে থাকার জন্য ধন্যবাদ।






কোন মন্তব্য নেই

pollux থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.