Dear visitor, welcome to educational blog. Hope, see you again- thank you.

প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের প্রয়োজনীয় কাগজপত্রসহ যা যা করতে হবে - সকল গেজেট এক ঠিকানায়

প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের প্রয়োজনীয় কাগজপত্রসহ যা যা করতে হবে


প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের প্রয়োজনীয় কাগজপত্রসহ যা যা করতে হবেপ্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের প্রয়োজনীয় কাগজপত্রসহ যা যা করতে হবে। সম্মানীত ভিজিটর, সরকারি-বেসরকারি প্রজ্ঞাপন ও চিঠি-পত্র সমৃদ্ধ এ বাংলা ব্লগ সাইটে আপনাকে স্বাগত জানাচ্ছি। অনুগ্রহপূর্বক, পোস্টটি শেষ পর্যন্ত দেখুন।
প্রিয় পাঠক, আপনি যদি আমার এই
অলগেজেটস ডট কম সাইটে নতুন এসে থাকেন; তাহলে, সাইটে প্রতিনিয়ত প্রকাশিত নতুন পোষ্টের আপডেট পেতে-প্লিজ, সাইটের ফেসবুক পেজে” লাইক দিয়ে সাইটটির সঙ্গেই থাকুন। আর যদি ইতোমধ্যে আপনি “ফেজবুক পেজে” লাইক দিয়ে থাকেন, তাহলে আপনাকে আবারও স্বাগত জানাচ্ছি বিভিন্ন সরকারি-বেসরকারি প্রজ্ঞাপন ও চিঠি-পত্র একত্রে, একসঙ্গে পাবার এ পাঠকপ্রিয় বাংলাদেশী বাংলা ব্লগে। আশা করি, পরবর্তীতে আবারও এসে ধন্য করবেন “সকল গেজেট এক ঠিকানায়” শিরোনামের এ বাংলা ব্লগে।





পাঠক, আপনাদের সকলের চাহিদার প্রতি লক্ষ্য রেখে এ ব্লগে আয়োজন করেছি-প্রাথমিক শিক্ষার অফিস আদেশ ও পত্র, প্রাথমিক শিক্ষার প্রজ্ঞাপন, মাধ্যমিক শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, উচ্চ শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, শিক্ষকদের বিষয়ভিত্তিক প্রশিক্ষণ ও ম্যানুয়াল, শিক্ষকদের পেশাগত প্রশিক্ষণ ও ম্যানুয়াল, তথ্য ও প্রযুক্তি বিষয়ক প্রজ্ঞাপন ও পত্র, পাঠ্য বইয়ের ই-সংষ্করণ, ধর্মীয় ই-বুকসমূহ, আইন ও বিধিমালার ই-বুকসমূহ, জাতীয় পরিচয় পত্র বিষয়ক প্রজ্ঞাপন, জন্ম-মৃত্যু নিবন্ধনের প্রজ্ঞাপন ও পত্র, জাতীয় বেতন স্কেলসমূহ, বিভিন্ন আর্থিক সুবিধার প্রজ্ঞাপন ও পত্রসহ বিভিন্ন ধরনের সরকারি-বেসরকারি গুরূত্বপূর্ণ গেজেট, পরিপত্র ও পত্রাদি। এবার আসা যাক, আজকের পোষ্টের কথায়।

--------------------------------------------------
আরও দেখুন-


--------------------------------------------------

প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের প্রয়োজনীয় কাগজপত্রসহ যা যা করতে হবে।





সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রাজস্ব খাতভুক্ত সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা, ২০১৮ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রাজস্ব খাতভুক্ত সহকারী শিক্ষক পদে নিয়োগের জন্য গত ৩০ জুলাই, ২০১৮ ইং তারিখের বিজ্ঞাপনের আলোকে গৃহীত ৬১ জেলার লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের জেলাভিত্তিক পরীক্ষার ফলাফল ১৫/০৯/২০১৯ খ্রি: তারিখে ঘোষণা করা হয়েছে

 
লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের জন্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে নিম্নরূপ কিছু অনুসরণীয় নির্দেশনাবলী জারি করা হয়েছে


অনুসরণীয় নির্দেশনাবলী:

১. উত্তীর্ণ প্রার্থীগণকে অনলাইনে আবেদনের আপলোডকৃত-

ক) ছবি,

খ) আবেদনের কপি, 

গ) লিখিত পরীক্ষার প্রবেশপত্র, 

ঘ) নাগরিকত্ব সনদ এবং

ঙ) শিক্ষাগত যোগ্যতার সনদসহ মুক্তিযোদ্ধা সনদ, মুক্তিযোদ্ধার সাথে সম্পর্ক সনদ, প্রযোজ্য ক্ষেত্রে এতিম সংক্রান্ত সনদ, প্রতিবন্ধী সংক্রান্ত সনদ, পোষ্য সনদ, আনসার ও গ্রাম প্রতিরক্ষা সনদ, উপজাতি সনদ ও অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্র কমপক্ষে ৯ম গ্রেডের গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত করে আগামী ৩০ সেপ্টেম্বর ২০১৯ তারিখের মধ্যে (অফিস চলাকালীন সময়ে) স্ব স্ব জেলায় জেলা প্রাথমিক শিক্ষা অফিসে আবশ্যিকভাবে জমা পূর্বক প্রাপ্তি স্বীকারপত্র সংগ্রহ করতে হবে।






২. জেলা প্রাথমিক শিক্ষা অফিসে সকল সনদ ও প্রয়োজনীয় কাগজপত্রের ফটোকপি (সত্যায়নকৃত) জমা প্রদানের সময় উক্ত কাগজপত্রের মূলকপি জেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে প্রদর্শনের জন্য উপস্থাপন করতে হবে। 

৩. লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীগণ ৩০ সেপ্টেম্বর, ২০১৯ তারিখের মধ্যে কাগজপত্র জমা দিতে ব্যর্থ হলে তাদের অনুকূলে মৌখিক পরীক্ষার কার্ড ইস্যু করা না হলে কর্তৃপক্ষ দায়ী থাকবেনা।

৪. মৌখিক পরীক্ষা বোর্ডে প্রদর্শণের জন্য জমাদানকৃত-

ক) সত্যায়িত সনদপত্র,

থ) প্রাপ্তি স্বীকারপত্র ও

গ) অন্যান্য কাগজপত্রের মূল কপি প্রার্থীকে সঙ্গে আনতে হবে।

পোস্টের নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে  লাইক দিয়ে রাখুন

আর্টিকেলটি ভালো লাগলে নিচের ফেসবুক, টুইটার বা গুগল প্লাসে
শেয়ার করে আপনার টাইমলাইনে রেখে দিন। এতক্ষণ সঙ্গে থাকার জন্য ধন্যবাদ।




কোন মন্তব্য নেই

pollux থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.