শিক্ষা সহায়ক ভাতার প্রজ্ঞাপন - সকল গেজেট এক ঠিকানায় || All gazettes are in one site.

শিক্ষা সহায়ক ভাতার প্রজ্ঞাপন


শিক্ষা সহায়ক ভাতার প্রজ্ঞাপনশিক্ষা সহায়ক ভাতার প্রজ্ঞাপন। সম্মানীত ভিজিটর, সরকারি-বেসরকারি প্রজ্ঞাপন ও চিঠি-পত্র সমৃদ্ধ এ বাংলা ব্লগ সাইটে আপনাকে স্বাগত জানাচ্ছি। অনুগ্রহপূর্বক, পোস্টটি শেষ পর্যন্ত দেখুন।
প্রিয় পাঠক, আপনি যদি আমার এই অলগেজেটস ডট কম সাইটে নতুন এসে থাকেন; তাহলে, সাইটে প্রতিনিয়ত প্রকাশিত নতুন পোষ্টের আপডেট পেতে-প্লিজ, সাইটের ফেসবুক পেজে” লাইক দিয়ে সাইটটির সঙ্গেই থাকুন। আর যদি ইতোমধ্যে আপনি
“ফেজবুক পেজে” লাইক দিয়ে থাকেন, তাহলে আপনাকে আবারও স্বাগত জানাচ্ছি বিভিন্ন সরকারি-বেসরকারি প্রজ্ঞাপন ও চিঠি-পত্র একত্রে, একসঙ্গে পাবার এ পাঠকপ্রিয় বাংলাদেশী বাংলা ব্লগে। আশা করি, পরবর্তীতে আবারও এসে ধন্য করবেন “সকল গেজেট এক ঠিকানায়” শিরোনামের এ বাংলা ব্লগে।





পাঠক, আপনাদের সকলের চাহিদার প্রতি লক্ষ্য রেখে এ ব্লগে আয়োজন করেছি-প্রাথমিক শিক্ষার অফিস আদেশ ও পত্র, প্রাথমিক শিক্ষার প্রজ্ঞাপন, মাধ্যমিক শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, উচ্চ শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, শিক্ষকদের বিষয়ভিত্তিক প্রশিক্ষণ ও ম্যানুয়াল, শিক্ষকদের পেশাগত প্রশিক্ষণ ও ম্যানুয়াল, তথ্য ও প্রযুক্তি বিষয়ক প্রজ্ঞাপন ও পত্র, পাঠ্য বইয়ের ই-সংষ্করণ, ধর্মীয় ই-বুকসমূহ, আইন ও বিধিমালার ই-বুকসমূহ, জাতীয় পরিচয় পত্র বিষয়ক প্রজ্ঞাপন, জন্ম-মৃত্যু নিবন্ধনের প্রজ্ঞাপন ও পত্র, জাতীয় বেতন স্কেলসমূহ, বিভিন্ন আর্থিক সুবিধার প্রজ্ঞাপন ও পত্রসহ বিভিন্ন ধরনের সরকারি-বেসরকারি গুরূত্বপূর্ণ গেজেট, পরিপত্র ও পত্রাদি। এবার আসা যাক, আজকের পোষ্টের কথায়।
--------------------------------------------------
আরও দেখুন-

--------------------------------------------------

শিক্ষা সহায়ক ভাতার প্রজ্ঞাপন।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়, অর্থ বিভাগ থেকে ১৯ অক্টোবর, ২০১৫ খ্রি: তারিখে ইস্যুকৃত একটি প্রজ্ঞাপনে জানানো হয় যে, সরকার সকল কর্মচারীর জন্য জাতীয় বেতন-স্কেল, মোতাবেক “শিক্ষা সহায়ক ভাতা” নিম্নোক্ত হারে প্রদানে সিদ্ধান্ত গ্রহণ করেছে:






(ক) সকল কর্মচারীর জন্য সন্তান প্রতি মাসিক ৫০০/- (পাঁচ শত) টাকা হারে এবং অনধিক ০২ (দুই) সন্তানের জন্য সর্বোচ্চ ১০০০/- (এক হাজার) টাকা “শিক্ষা সহায়ক ভাতা” প্রদেয় হবে।

(খ) স্বামী ও স্ত্রী উভয়ই চাকরিজীবী হলে সন্তান সংখ্যা যে কোন একজনের ক্ষেত্রেই গণনা করে ভাতার পরিমাণ নির্ধারণ করতে হবে।

(গ) শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানের প্রত্যয়ন পত্র (Enrolement certificate from the Head of the Institute) এবং জন্ম নিবন্ধন সনদ এর কপি (copy of Birth certificate) দাখিল সাপেক্ষে এ ভাতা প্রদেয় হবে। জন্ম নিবন্ধন সনদ মোতাবেক এ ভাতা ২১ বছর পর্যন্ত বয়সী সন্তান/সন্তানেরা প্রাপ্য হবেন। তবে এ বয়স সীমা পরবর্তীতে ২৩ পর্যন্ত বর্ধিত করা হয়েছে। 
সে প্রজ্ঞাপনটি দেখুন এখানে।

এ আদেশ ০১/০৭/২০১৬ তারিখ হতে কার্যকর হবে।

উক্ত প্রজ্ঞাপন-

শিক্ষা সহায়ক ভাতার প্রজ্ঞাপন

আর্টিকেলটি ভালো লাগলে শেয়ার করে আপনার টাইমলাইনে রেখে দিন

গেজেটের নিয়মিত আপডেট পেতে আমাদের এ ফেসবুক পেজে” লাইক দিয়ে রাখুন।




কোন মন্তব্য নেই

pollux থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.