Dear visitor, welcome to educational blog. Hope, see you again- thank you.

মেশিন রিডেবল (MRP) পাসপোর্টের জন্য পূরণকৃত নমুনা আবেদন ফরম - সকল গেজেট এক ঠিকানায়

মেশিন রিডেবল (MRP) পাসপোর্টের জন্য পূরণকৃত নমুনা আবেদন ফরম


মেশিন রিডেবল  (MRP) পাসপোর্টের জন্য পূরণকৃত নমুনা আবেদন ফরম মেশিন রিডেবল  (MRP) পাসপোর্টের জন্য পূরণকৃত নমুনা আবেদন ফরম সম্মানীত ভিজিটর, সরকারি-বেসরকারি প্রজ্ঞাপন ও চিঠি-পত্র সমৃদ্ধ এ বাংলা ব্লগ সাইটে আপনাকে স্বাগত জানাচ্ছি। অনুগ্রহপূর্বক, পোস্টটি শেষ পর্যন্ত দেখুন।
প্রিয় পাঠক, আপনি যদি আমার এই অলগেজেটস ডট কম সাইটে নতুন এসে থাকেন; তাহলে, সাইটে প্রতিনিয়ত প্রকাশিত নতুন পোষ্টের আপডেট পেতে-প্লিজ, সাইটের ফেসবুক পেজে” লাইক দিয়ে সাইটটির সঙ্গেই থাকুন। আর যদি ইতোমধ্যে আপনি
“ফেজবুক পেজে” লাইক দিয়ে থাকেন, তাহলে আপনাকে আবারও স্বাগত জানাচ্ছি বিভিন্ন সরকারি-বেসরকারি প্রজ্ঞাপন ও চিঠি-পত্র একত্রে, একসঙ্গে পাবার এ পাঠকপ্রিয় বাংলাদেশী বাংলা ব্লগে। আশা করি, পরবর্তীতে আবারও এসে ধন্য করবেন “সকল গেজেট এক ঠিকানায়” শিরোনামের এ বাংলা ব্লগে।





পাঠক, আপনাদের সকলের চাহিদার প্রতি লক্ষ্য রেখে এ ব্লগে আয়োজন করেছি-প্রাথমিক শিক্ষার অফিস আদেশ ও পত্র, প্রাথমিক শিক্ষার প্রজ্ঞাপন, মাধ্যমিক শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, উচ্চ শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, শিক্ষকদের বিষয়ভিত্তিক প্রশিক্ষণ ও ম্যানুয়াল, শিক্ষকদের পেশাগত প্রশিক্ষণ ও ম্যানুয়াল, তথ্য ও প্রযুক্তি বিষয়ক প্রজ্ঞাপন ও পত্র, পাঠ্য বইয়ের ই-সংষ্করণ, ধর্মীয় ই-বুকসমূহ, আইন ও বিধিমালার ই-বুকসমূহ, জাতীয় পরিচয় পত্র বিষয়ক প্রজ্ঞাপন, জন্ম-মৃত্যু নিবন্ধনের প্রজ্ঞাপন ও পত্র, জাতীয় বেতন স্কেলসমূহ, বিভিন্ন আর্থিক সুবিধার প্রজ্ঞাপন ও পত্রসহ বিভিন্ন ধরনের সরকারি-বেসরকারি গুরূত্বপূর্ণ গেজেট, পরিপত্র ও পত্রাদি। এবার আসা যাক, আজকের পোষ্টের কথায়।
--------------------------------------------------
আরও দেখুন-


--------------------------------------------------
মেশিন রিডেবল  (MRP) পাসপোর্টের জন্য পূরণকৃত নমুনা আবেদন ফরম
আমাদের নানা প্রয়োজনেই (হজ্ব, ভ্রমণ, চিকিৎসা প্রভৃতি) ইমিগ্রেশন ও পাসপোর্ট অফিসে পাসপোর্ট করতে যেতে হয়। আর এ জন্য পূর্ব থেকেই ফাঁকা আবেদন ফরম  সংগ্রহ করে তা পূরণ করে নিয়ে যেতে হয়। কিন্তু ফরম পূরণের কিছু নিয়ম কানুন আছে, যা জানা না থাকলে ফরম পূরণে ভুল হয়। আজকের এ পোস্টে বাংলাদেশের ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের ওয়েব সাইট থেকে পাসপোর্টের জন্য পূর্ব থেকেই পূরণকৃত একটি আবেদন ফরম  নমুনা হিসেবে দেওয়া হলো, যা সম্মানীত ভিজিটরদের উপকারে আসবে বলে আশা করা যায়।








মেশিন রিডেবল  (MRP) পাসপোর্টের জন্য পূরণকৃত নমুনা আবেদন ফরম


পাসপোর্টের জন্য পূরণকৃত সম্পূর্ণ আবেদন ফরম টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

আর্টিকেলটি ভালো লাগলে লাইক ও শেয়ার করুন, প্লিজ।
গেজেটের নিয়মিত আপডেট পেতে আমাদের এ ফেসবুক পেজে” লাইক দিয়ে রাখুন।




কোন মন্তব্য নেই

pollux থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.