প্রাক-প্রাথমিক স্তরের পাঠ্যপুস্তকসমূহের পিডিএফ কপি - সকল গেজেট এক ঠিকানায় || All gazettes are in one site.

প্রাক-প্রাথমিক স্তরের পাঠ্যপুস্তকসমূহের পিডিএফ কপি

প্রাক-প্রাথমিক স্তরের পাঠ্যপুস্তকসমূহের পিডিএফ কপিপ্রাক-প্রাথমিক স্তরের পাঠ্যপুস্তকসমূহের পিডিএফ কপি। সম্মানীত ভিজিটর, সরকারি-বেসরকারি প্রজ্ঞাপন ও চিঠি-পত্র সমৃদ্ধ এ বাংলা ব্লগ সাইটে আপনাকে স্বাগত জানাচ্ছি। অনুগ্রহপূর্বক, পোস্টটি শেষ পর্যন্ত দেখুন।
প্রিয় পাঠক, আপনি যদি আমার এই অলগেজেটস ডট কম সাইটে নতুন এসে থাকেন; তাহলে, সাইটে প্রতিনিয়ত প্রকাশিত নতুন পোষ্টের আপডেট পেতে-প্লিজ, সাইটের ফেসবুক পেজে” লাইক দিয়ে সাইটটির
সঙ্গেই থাকুন। আর যদি ইতোমধ্যে আপনি “ফেজবুক পেজে” লাইক দিয়ে থাকেন, তাহলে আপনাকে আবারও স্বাগত জানাচ্ছি বিভিন্ন সরকারি-বেসরকারি প্রজ্ঞাপন ও চিঠি-পত্র একত্রে, একসঙ্গে পাবার এ পাঠকপ্রিয় বাংলাদেশী বাংলা ব্লগে। আশা করি, পরবর্তীতে আবারও এসে ধন্য করবেন “সকল গেজেট এক ঠিকানায়” শিরোনামের এ বাংলা ব্লগে।





পাঠক, আপনাদের সকলের চাহিদার প্রতি লক্ষ্য রেখে এ ব্লগে আয়োজন করেছি-প্রাথমিক শিক্ষার অফিস আদেশ ও পত্র, প্রাথমিক শিক্ষার প্রজ্ঞাপন, মাধ্যমিক শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, উচ্চ শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, শিক্ষকদের বিষয়ভিত্তিক প্রশিক্ষণ ও ম্যানুয়াল, শিক্ষকদের পেশাগত প্রশিক্ষণ ও ম্যানুয়াল, তথ্য ও প্রযুক্তি বিষয়ক প্রজ্ঞাপন ও পত্র, পাঠ্য বইয়ের ই-সংষ্করণ, ধর্মীয় ই-বুকসমূহ, আইন ও বিধিমালার ই-বুকসমূহ, জাতীয় পরিচয় পত্র বিষয়ক প্রজ্ঞাপন, জন্ম-মৃত্যু নিবন্ধনের প্রজ্ঞাপন ও পত্র, জাতীয় বেতন স্কেলসমূহ, বিভিন্ন আর্থিক সুবিধার প্রজ্ঞাপন ও পত্রসহ বিভিন্ন ধরনের সরকারি-বেসরকারি গুরূত্বপূর্ণ গেজেট, পরিপত্র ও পত্রাদি। এবার আসা যাক, আজকের পোষ্টের কথায়।
--------------------------------------------------
আরও দেখুন-


--------------------------------------------------

প্রাক-প্রাথমিক স্তরের পাঠ্যপুস্তকসমূহের পিডিএফ কপি।

জাতীয় শিক্ষানীতি ২০১০- শিশুর বিকাশ শিক্ষা সংক্রান্ত গুরুত্বপূর্ণ সুপারিশের আলোকে বাংলাদেশ সরকার প্রাক-প্রাথমিক শিক্ষাকে একটি স্বতন্ত্র পৃথক শ্রেণি হিসেবে স্বীকৃতি দিয়েছে দীর্ঘদিন ধরে এর প্রয়োজনীয়তা অনুভূত হচ্ছিল শিশুর অপার বিস্ময়বোধ, অসীম কৌতূহল, অফুরন্ত আনন্দ উদ্যমের মতো মানসিক মানবিক বৃত্তির সুষ্ঠু বিকাশ সাধনের মৌলিক পটভূমিতে প্রণয়ন করা হয় প্রাক-প্রাথমিক শিক্ষাক্রম এই শিক্ষার লক্ষ্য উদ্দেশ্য নির্ধারিত হয় শিশুর সার্বিক বিকাশের অন্তর্নিহিত তাৎপর্যকে সামনে রেখে শিখনফল নির্ধারণের ক্ষেত্রে শিক্ষার্থীদের পরিপূর্ণ বিকাশকে সর্বোচ্চ সতর্কতার সাথে বিবেচনা করা হয়েছে কোমলমতি শিক্ষার্থীদের আগ্রহী, কৌতূহলী মনোযোগী করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার ২০০৯ সাল থেকে পাঠ্যপুস্তকগুলো চার রঙে উন্নীত করে আকর্ষণীয়, টেকসই বিনামূল্যে বিতরণ করার মহৎ উদ্যোগ গ্রহণ করেছে সরকার সারাদেশে সকল শিক্ষার্থীর নিকট প্রাক-প্রাথমিক, প্রাথমিক স্তর থেকে শুরু করে ইবতেদায়ি, দাখিল, দাখিল ভোকেশনাল, এসএসসি ভোকেশনালসহ মাধ্যমিক স্তর পর্যন্ত পাঠ্যপুস্তক বিতরণ কার্যক্রম শুরু করে, যা একটি ব্যতিক্রমী প্রয়াস

প্রাক-প্রাথমিক স্তরের পাঠ্যপুস্তকসমূহের পিডিএফ কপি পাবেন যেভাবে-






১. প্রথমে এই লিঙ্কে ক্লিক করুন।



২. এরপর নিচের চিত্রের মত একটি টেবিল দেখতে পাবেন।


প্রাক-প্রাথমিক স্তরের পাঠ্যপুস্তকসমূহের পিডিএফ কপি



৩. এবার, টেবিলের ডানদিকে খয়েরি রঙের বক্সে পিডিএফ লেখা স্থানটিতে ক্লিক করলে বইগুলো দেখা ও ডাউনলোড অপশন পাওয়া যাবে।


৪. সেখান থেকে বইগুলো ডাউনলোড করে নেওয়া যাবে।

আর্টিকেলটি ভালো লাগলে লাইক ও শেয়ার করুন, প্লিজ।
গেজেটের নিয়মিত আপডেট পেতে আমাদের এ ফেসবুক পেজে” লাইক দিয়ে রাখুন।





কোন মন্তব্য নেই

pollux থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.