সরকারি প্রাথমিক বিদ্যালয়ের Teacher যেভাবে Passport করবেন - সকল গেজেট এক ঠিকানায় || All gazettes are in one site.

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের Teacher যেভাবে Passport করবেন


সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকগণ যেভাবে পাসপোর্ট করবেন। সম্মানীত ভিজিটর, সরকারি-বেসরকারি প্রজ্ঞাপন ও চিঠি-পত্র সমৃদ্ধ এ বাংলা ব্লগ সাইটে আপনাকে স্বাগত জানাচ্ছি। অনুগ্রহপূর্বক, পোস্টটি শেষ পর্যন্ত দেখুন।
প্রিয় পাঠক, আপনি যদি আমার এই অলগেজেটস ডট কম সাইটে নতুন এসে থাকেন; তাহলে, সাইটে প্রতিনিয়ত প্রকাশিত নতুন পোষ্টের আপডেট পেতে-প্লিজ, সাইটের ফেসবুক পেজে” লাইক দিয়ে সাইটটির সঙ্গেই থাকুন। আর যদি ইতোমধ্যে আপনি
“ফেজবুক পেজে” লাইক দিয়ে থাকেন, তাহলে আপনাকে আবারও স্বাগত জানাচ্ছি বিভিন্ন সরকারি-বেসরকারি প্রজ্ঞাপন ও চিঠি-পত্র একত্রে, একসঙ্গে পাবার এ পাঠকপ্রিয় বাংলাদেশী বাংলা ব্লগে। আশা করি, পরবর্তীতে আবারও এসে ধন্য করবেন “সকল গেজেট এক ঠিকানায়” শিরোনামের এ বাংলা ব্লগে।





পাঠক, আপনাদের সকলের চাহিদার প্রতি লক্ষ্য রেখে এ ব্লগে আয়োজন করেছি-প্রাথমিক শিক্ষার অফিস আদেশ ও পত্র, প্রাথমিক শিক্ষার প্রজ্ঞাপন, মাধ্যমিক শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, উচ্চ শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, শিক্ষকদের বিষয়ভিত্তিক প্রশিক্ষণ ও ম্যানুয়াল, শিক্ষকদের পেশাগত প্রশিক্ষণ ও ম্যানুয়াল, তথ্য ও প্রযুক্তি বিষয়ক প্রজ্ঞাপন ও পত্র, পাঠ্য বইয়ের ই-সংষ্করণ, ধর্মীয় ই-বুকসমূহ, আইন ও বিধিমালার ই-বুকসমূহ, জাতীয় পরিচয় পত্র বিষয়ক প্রজ্ঞাপন, জন্ম-মৃত্যু নিবন্ধনের প্রজ্ঞাপন ও পত্র, জাতীয় বেতন স্কেলসমূহ, বিভিন্ন আর্থিক সুবিধার প্রজ্ঞাপন ও পত্রসহ বিভিন্ন ধরনের সরকারি-বেসরকারি গুরূত্বপূর্ণ গেজেট, পরিপত্র ও পত্রাদি। এবার আসা যাক, আজকের পোষ্টের কথায়।
--------------------------------------------------
আরও দেখুন-
--------------------------------------------------

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকগণ যেভাবে Passport করবেন।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বিভিন্ন প্রয়োজনেই (হজ্ব, ভ্রমণ, চিকিৎসা প্রভৃতি)পাসপোর্ট করতে হয়। তবে অনেকই পাসপোর্ট করবার সঠিক নিয়ম না জানার কারনে ভোগান্তির স্বীকার হতে হয়। সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের সঠিকভাবে পাসপোর্ট করবার নিয়ম নিম্নে উল্লেখ করা হলো।
০১. চার কপি এন. ও. সি (NOC) ফরম জেলা প্রাথমিক শিক্ষা অফিসার (DPEO) বরাবর পূরণ করে তা উপজেলা শিক্ষা অফিসে জমা দিতে হবে। 

(NOC ফরম এখানে পাবেন)
০২. উপজেলা শিক্ষা অফিস তা ফরোয়ার্ডিং করে জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের (DPEO) নিকট পাঠাবেন।
০৩. জেলা প্রাথমিক শিক্ষা অফিসার (DPEO) তা অনুমোদন করে DPEO-এর ওয়েব সাইটে দিবেন। এছাড়া,






   (ক) ১ কপি প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে প্রেরণ করবেন।
   (খ) ১ কপি পাসপোর্ট অফিসে পিয়ন বুক সহ প্রেরণ করবেন।
   (গ) ১ কপি সংশ্লিষ্ট আবেদনকারীকে দিবেন এবং
   (ঘ) ১ কপি সংশ্লিষ্ট অফিসে সংরক্ষণ করবে।
   (ঙ) ওয়েবসাইট চেক করে যখন দেখা যাবে যে, NOC ওয়েবসাইটে চলে এসেছে, তখন দুই কপি পাসপোর্ট ফরম (ফরম এখান থেকে নিন) যথাযথ ও নির্ভুলভাবে পূরণ করে, পাসপোর্ট অফিসের নির্ধারিত ব্যাংকে টাকা (৩৪৫০ টাকা) জমা দিয়ে তার রশিদ ও NOC'র হার্ড কপি পাসপোর্ট অফিসে জমা দিতে হবে। সেখানে প্রার্থীর ছবি ও আঙ্গুলের ছাপ প্রদানের ১০ থেকে ১৫ দিনের মধ্যে পাসপোর্ট পাওয়া যাবার সম্ভাবনা রয়েছে।

পোস্টের নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে  লাইক দিয়ে রাখুন

আর্টিকেলটি ভালো লাগলে নিচের ফেসবুক, টুইটার বা গুগল প্লাসে
শেয়ার করে আপনার টাইমলাইনে রেখে দিন। এতক্ষণ সঙ্গে থাকার জন্য ধন্যবাদ।




২টি মন্তব্য:

pollux থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.