পিইডিপি-৪ এর আওতায় স্লিপ গ্র্যান্টের অর্থ প্রাপ্তির ৫টি পূর্বশর্ত - সকল গেজেট এক ঠিকানায় || All gazettes are in one site.

পিইডিপি-৪ এর আওতায় স্লিপ গ্র্যান্টের অর্থ প্রাপ্তির ৫টি পূর্বশর্ত

পিইডিপি-৪ এর আওতায় স্লিপ গ্র্যান্টের অর্থ প্রাপ্তির ৫টি পূর্বশর্তপিইডিপি-৪ এর আওতায় স্লিপ গ্র্যান্টের অর্থ প্রাপ্তির ৫টি পূর্বশর্ত। সম্মানীত ভিজিটর, সরকারি-বেসরকারি প্রজ্ঞাপন ও চিঠি-পত্র সমৃদ্ধ এ বাংলা ব্লগ সাইটে আপনাকে স্বাগত জানাচ্ছি। অনুগ্রহপূর্বক, পোস্টটি শেষ পর্যন্ত দেখুন।
প্রিয় পাঠক, আপনি যদি আমার এই অলগেজেটস ডট কম সাইটে নতুন এসে থাকেন; তাহলে, সাইটে প্রতিনিয়ত প্রকাশিত নতুন পোষ্টের আপডেট পেতে-প্লিজ, সাইটের ফেসবুক পেজে” লাইক দিয়ে সাইটটির সঙ্গেই থাকুন। আর যদি ইতোমধ্যে আপনি
“ফেজবুক পেজে” লাইক দিয়ে থাকেন, তাহলে আপনাকে আবারও স্বাগত জানাচ্ছি বিভিন্ন সরকারি-বেসরকারি প্রজ্ঞাপন ও চিঠি-পত্র একত্রে, একসঙ্গে পাবার এ পাঠকপ্রিয় বাংলাদেশী বাংলা ব্লগে। আশা করি, পরবর্তীতে আবারও এসে ধন্য করবেন “সকল গেজেট এক ঠিকানায়” শিরোনামের এ বাংলা ব্লগে।





পাঠক, আপনাদের সকলের চাহিদার প্রতি লক্ষ্য রেখে এ ব্লগে আয়োজন করেছি-প্রাথমিক শিক্ষার অফিস আদেশ ও পত্র, প্রাথমিক শিক্ষার প্রজ্ঞাপন, মাধ্যমিক শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, উচ্চ শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, শিক্ষকদের বিষয়ভিত্তিক প্রশিক্ষণ ও ম্যানুয়াল, শিক্ষকদের পেশাগত প্রশিক্ষণ ও ম্যানুয়াল, তথ্য ও প্রযুক্তি বিষয়ক প্রজ্ঞাপন ও পত্র, পাঠ্য বইয়ের ই-সংষ্করণ, ধর্মীয় ই-বুকসমূহ, আইন ও বিধিমালার ই-বুকসমূহ, জাতীয় পরিচয় পত্র বিষয়ক প্রজ্ঞাপন, জন্ম-মৃত্যু নিবন্ধনের প্রজ্ঞাপন ও পত্র, জাতীয় বেতন স্কেলসমূহ, বিভিন্ন আর্থিক সুবিধার প্রজ্ঞাপন ও পত্রসহ বিভিন্ন ধরনের সরকারি-বেসরকারি গুরূত্বপূর্ণ গেজেট, পরিপত্র ও পত্রাদি। এবার আসা যাক, আজকের পোষ্টের কথায়।
--------------------------------------------------
আরও দেখুন-
-------------------------------------------------
পিইডিপি-৪ এর আওতায় স্লিপ গ্র্যান্টের অর্থ প্রাপ্তির ৫টি পূর্বশর্ত। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে ২১ মার্চ, ২০১৯ খ্রি: তারিখে ইস্যুকৃত এক পত্রে জানানো হয় যে, বরাদ্দকৃত অর্থে বিদ্যালয়ের প্রয়োজনীয়তার নিরিখে নিম্নোক্ত চতুর্থ প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচি (পিইডিপি-৪) এর আওতায় বিদ্যালয় ভিত্তিক উন্নয়ন পরিকল্পনা (School Level Improvement Plan-SLIP) গাইডলাইন পরিমার্জন ও হালনাগাদ করা হয়েছে। ইতোমধ্যে গাইডলাইনটির সফট কপি সকল উপজেলা/ থানা শিক্ষা অফিসে প্রেরণ করা হয়েছে।
পত্রে আরও বলা হয়-পরিমার্জিত স্লিপ গাইডলাইন অনুসারে ২০১৮-২০১৯ অর্থবছরে স্লিপ কার্যক্রম বাস্তবায়নের জন্য অবশ্য পালনীয় কিছু শর্তাবলী রয়েছে।
স্লিপ গ্র্যান্টের অর্থ প্রাপ্তির ৫টি পূর্বশর্ত নিম্নরূপ:

১. বিদ্যালয়ে কার্যকর বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটি (এস.এম.সি) থাকতে হবে,
২. বিদ্যালয়ে কার্যকর শিক্ষক, অভিভাবক সমিতি (পি.টি.এ) থাকতে হবে,
৩. স্লিপ গাইডলাইন অনুযায়ী স্লিপ প্রণয়ন করতে হবে,





৪. বিদ্যালয়ে কার্যকর সোসাল অডিট কমিটি থাকতে হবে এবং প্রতি বছর সোসাল অডিট কমিটি কর্তৃক প্রদত্ত পূর্ববর্তী বছরের অডিট রিপোর্ট থাকতে হবে এবং
৫. প্রতিটি বিদ্যালয়ের স্লিপ প্রণয়নে যে সকল তথ্য-উপাত্ত প্রয়োজন সে সকল তথ্য সহকারে একটি রেজিস্টার সংরক্ষণ করতে হবে।

উল্লেখিত পত্র-

পিইডিপি-৪ এর আওতায় স্লিপ গ্র্যান্টের অর্থ প্রাপ্তির ৫টি পূর্বশর্ত
আর্টিকেলটি ভালো লাগলে লাইক ও শেয়ার করুন, প্লিজ।
গেজেটের নিয়মিত আপডেট পেতে আমাদের এ ফেসবুক পেজে” লাইক দিয়ে রাখুন।





কোন মন্তব্য নেই

pollux থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.