২০১৯ শিক্ষাবর্ষের প্রাথমিক স্তরের পাঠ্যপুস্তকের পিডিএফ কপি, শ্রেণি: ২য় (সকল বিষয়) - সকল গেজেট এক ঠিকানায় || All gazettes are in one site.

২০১৯ শিক্ষাবর্ষের প্রাথমিক স্তরের পাঠ্যপুস্তকের পিডিএফ কপি, শ্রেণি: ২য় (সকল বিষয়)


২০১৯ শিক্ষাবর্ষের প্রাথমিক স্তরের পাঠ্যপুস্তকের পিডিএফ কপি, শ্রেণি: ২য় (সকল বিষয়)২০১৯ শিক্ষাবর্ষের প্রাথমিক স্তরের পাঠ্যপুস্তকের পিডিএফ কপি, শ্রেণি: ২য় (সকল বিষয়)। সম্মানিত ভিজিটর, সরকারি-বেসরকারি প্রজ্ঞাপন ও চিঠি-পত্র সমৃদ্ধ এ বাংলা ব্লগ সাইটে আপনাকে স্বাগত জানাচ্ছি।
প্রিয় পাঠক, আপনি যদি আমার এ www.allgazettes.com সাইটে নতুন এসে থাকেন; তাহলে, সাইটে প্রতিনিয়ত প্রকাশিত নতুন পোষ্টের আপডেট পেতে-প্লিজ, সাইটের ফেসবুক পেজে লাইক দিয়ে সাইটটির
সঙ্গেই থাকুন। আর যদি ইতোমধ্যে আপনি “ফেজবুক পেজে” লাইক দিয়ে থাকেন, তাহলে আপনাকে আবারও স্বাগত জানাচ্ছি বিভিন্ন সরকারি-বেসরকারি প্রজ্ঞাপন ও চিঠি-পত্র একত্রে, একসঙ্গে পাবার এ পাঠকপ্রিয় বাংলাদেশী বাংলা ব্লগে। আশা করি, পরবর্তীতে আবারও এসে ধন্য করবেন “সকল গেজেট এক ঠিকানায়” শিরোনামের এ বাংলা ব্লগে।





পাঠক, আপনাদের সকলের চাহিদার প্রতি লক্ষ্য রেখে এ ব্লগে আয়োজন করেছি-প্রাথমিক শিক্ষার অফিস আদেশ ও পত্র, প্রাথমিক শিক্ষার প্রজ্ঞাপন, মাধ্যমিক শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, উচ্চ শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, শিক্ষকদের বিষয়ভিত্তিক প্রশিক্ষণ ও ম্যানুয়াল, শিক্ষকদের পেশাগত প্রশিক্ষণ ও ম্যানুয়াল, তথ্য ও প্রযুক্তি বিষয়ক প্রজ্ঞাপন ও পত্র, পাঠ্য বইয়ের ই-সংষ্করণ, ধর্মীয় ই-বুকসমূহ, আইন ও বিধিমালার ই-বুকসমূহ, জাতীয় পরিচয় পত্র বিষয়ক প্রজ্ঞাপন, জন্ম-মৃত্যু নিবন্ধনের প্রজ্ঞাপন ও পত্র, জাতীয় বেতন স্কেলসমূহ, বিভিন্ন আর্থিক সুবিধার প্রজ্ঞাপন ও পত্রসহ বিভিন্ন ধরনের সরকারি-বেসরকারি গুরূত্বপূর্ণ গেজেট, পরিপত্র ও পত্রাদি। এবার আসা যাক, আজকের পোষ্টের কথায়।
--------------------------------------------------
আরও দেখুন-
-------------------------------------------------
২০১৯ শিক্ষাবর্ষের প্রাথমিক স্তরের পাঠ্যপুস্তকের পিডিএফ কপি, শ্রেণি: ২য় (সকল বিষয়)। সম্মানীত ভিজিটর, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি) কর্তৃক প্রকাশিত ২০১৯ শিক্ষাবর্ষের ২য় শ্রেণির সকল বিষয়ের পাঠ্যপুস্তকের  PDF কপি নিয়ে আজ আপনাদের সামনে হাজির হয়েছি আমি মো: আবু বকর সিদ্দিক। বাংলাদেশের প্রাথমিক শিক্ষা সংশ্লিষ্ট যাঁরা রয়েছেন, আশা করি উক্ত পাঠ্যপুস্তকগুলোর PDF কপি তাঁদের দারুন প্রয়োজন মেটাবে।





এবার আসা যাক, উক্ত পাঠ্যপুস্তকগুলোর PDF কপি কিভাবে সংগ্রহ করবেন। নিম্নে আমার দেখানো পদ্ধতি অনুসরণ করলে পাঠ্যপুস্তকগুলো দেখতে ও Download করতে পারবেন-ইনশাআল্লাহ। তবে, এ ক্ষেত্রে আপনাকে অনুরোধ করবো নিচ থেকে আগে ডাউনলোডের পুরো পদ্ধতিটি ভালোভাবে বুঝে নেবার জন্য।
পদ্ধতি:-
১. এ জন্য প্রথমে এখানে ক্লিক করবেন।
২. এরপর নিচের ছবির মত একটি পেজ দেখতে পাবেন। এখান থেকে সকল বিষয়ের বাংলা ও ইংরেজি উভয় ভার্সনের পাঠ্যপুস্তক Download করে নিতে পারবেন। আপনার যে ভার্সনের পাঠ্যপুস্তকগুলো দরকার সে কলাম বরাবর লাল বক্সে PDF লেখা বাটনে ক্লিক করবেন।
ক্লিক করবার পর আপনার কাঙ্খিত পাঠ্যপুস্তকটির PDF কপি দেখতে পাবেন। এখান থেকে পুস্তকটির SOFT কপি পড়তেও পারবেন, আবার উপর দিকের ডান কর্ণারে তীর চিহ্নের (Download) উপর ক্লিক করে পাঠ্যপুস্তকটি Download করেও নিতে পারবেন।
আশা করি পুরো Download প্রক্রিয়াটি বুঝতে পেরেছেন। আর বুঝতে না পারলে ফেইসবুকে আমাকে ইনবক্স করবেন, হেল্প করবো-ইনশাআল্লাহ।

২০১৯ শিক্ষাবর্ষের প্রাথমিক স্তরের পাঠ্যপুস্তকের পিডিএফ কপি, শ্রেণি: ২য় (সকল বিষয়)

৩য় শ্রেণির পাঠ্যপুস্তকের পিডিএফ কপি  দেখুন এখানে

আর্টিকেলটি ভালো লাগলে লাইক ও শেয়ার করুন, প্লিজ।
গেজেটের নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন।




কোন মন্তব্য নেই

pollux থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.