Dear visitor, welcome to educational blog. Hope, see you again- thank you.

অনলাইন ট্রেনিং ট্র্যাকিং সফটওয়্যার ব্যবহার নির্দেশিকা/Online Training Tracking Software User's Manual. - সকল গেজেট এক ঠিকানায়

অনলাইন ট্রেনিং ট্র্যাকিং সফটওয়্যার ব্যবহার নির্দেশিকা/Online Training Tracking Software User's Manual.


অনলাইন ট্রেনিং ট্র্যাকিং সফটওয়্যার ব্যবহার নির্দেশিকা/Online Training Tracking Software User's Manual.অনলাইন ট্রেনিং ট্র্যাকিং সফটওয়্যার ব্যবহার নির্দেশিকা/Online Training Tracking Software User's Manual. আস্-সালামু আলাইকুম। সম্মানিত পাঠক, সরকারি-বেসরকারি প্রজ্ঞাপন ও চিঠি-পত্র সমৃদ্ধ এ বাংলা ব্লগ সাইটে আপনাকে স্বাগত জানাচ্ছি।
প্রিয় পাঠক, আপনি যদি আমার এ www.allgazettes.com সাইটে নতুন এসে থাকেন; তাহলে, সাইটে প্রতিনিয়ত প্রকাশিত নতুন পোষ্টের আপডেট পেতে-প্লিজ, সাইটের ফেসবুক পেজে লাইক দিয়ে সাইটটির
সঙ্গেই থাকুন। আর যদি ইতোমধ্যে আপনি “ফেজবুক পেজে” লাইক দিয়ে থাকেন, তাহলে আপনাকে আবারও স্বাগত জানাচ্ছি বিভিন্ন সরকারি-বেসরকারি প্রজ্ঞাপন ও চিঠি-পত্র একত্রে, একসঙ্গে পাবার এ পাঠকপ্রিয় বাংলাদেশী বাংলা ব্লগে। আশা করি, পরবর্তীতে আবারও এসে ধন্য করবেন “সকল গেজেট এক ঠিকানায়” শিরোনামের এ বাংলা ব্লগে।





পাঠক, আপনাদের সকলের চাহিদার প্রতি লক্ষ্য রেখে এ ব্লগে আয়োজন করেছি-প্রাথমিক শিক্ষার অফিস আদেশ ও পত্র, প্রাথমিক শিক্ষার প্রজ্ঞাপন, মাধ্যমিক শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, উচ্চ শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, শিক্ষকদের বিষয়ভিত্তিক প্রশিক্ষণ ও ম্যানুয়াল, শিক্ষকদের পেশাগত প্রশিক্ষণ ও ম্যানুয়াল, তথ্য ও প্রযুক্তি বিষয়ক প্রজ্ঞাপন ও পত্র, পাঠ্য বইয়ের ই-সংষ্করণ, ধর্মীয় ই-বুকসমূহ, আইন ও বিধিমালার ই-বুকসমূহ, জাতীয় পরিচয় পত্র বিষয়ক প্রজ্ঞাপন, জন্ম-মৃত্যু নিবন্ধনের প্রজ্ঞাপন ও পত্র, জাতীয় বেতন স্কেলসমূহ, বিভিন্ন আর্থিক সুবিধার প্রজ্ঞাপন ও পত্রসহ বিভিন্ন ধরনের সরকারি-বেসরকারি গুরূত্বপূর্ণ গেজেট, পরিপত্র ও পত্রাদি। এবার আসা যাক, আজকের পোষ্টের কথায়।
------------------------
------------------------
অনলাইন ট্রেনিং ট্র্যাকিং সফটওয়্যার ব্যবহার নির্দেশিকা/Online Training Tracking Software User's Manual
ই-প্রাইমারি স্কুল সিস্টেম:
মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণে বিদ্যালয়ের বিভিন্ন তথ্য সংরক্ষন, বিশ্লেষণ ও যথার্থ ব্যবহার ডিজিটাল পদ্ধতিতে সংরক্ষণ ও ব্যবহার নিশ্চিতকল্পে ই-প্রাইমারি স্কুল সিস্টেম এর উদ্ভাবন। এটি মূলত একটি ওয়েব নির্ভর ডাটাবেস, যেখানে আইডি/পাসওয়ার্ডপ্রাপ্ত বিদ্যালয় তাদের তথ্যসমূহ সংরক্ষণ ও তার ব্যবহার করতে পারবে। ওয়েবভিত্তিক হওয়ায় কোন তথ্য এন্ট্রি হওয়ার সাথে সাথে সংশ্লিষ্ট সকল কর্মকর্তাগণ এই সকল তথ্য দেখতে ও বিভিন্ন সিদ্ধান্ত গ্রহনে তাৎক্ষণিকভাবে ব্যবহার করতে পারবেন।
ই-মনিটরিং ব্যবস্থায় একজন পরিদর্শক একটি স্মার্ট ডিভাইস এর সহায়তায় বিদ্যালয় পরিদর্শনপূর্বক প্রাপ্ত তথ্যাদি ইন্টারনেটের মাধ্যমে আপলোড করতে পারেন।
আপলোডেডকৃত তথ্যাদি সঙ্গে সঙ্গে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের কেন্দ্রীয় সার্ভারে জমা হয়, যা সংশ্লিষ্ট সকলেই তৎক্ষনাৎ দেখে প্রয়োজনীয় ফলাবর্তন, পরামর্শ প্রদান ও করণীয় নির্ধারণ করতে পারেন।





ই- মনিটরিং এর উদ্দেশ্যঃ
১. পরিদর্শনের মাধ্যমে বিদ্যালয়ের প্রশাসনিক ও একাডেমিক পর্যায়ে কাঙ্ক্ষিত মান উন্নয়নে
কর্মকর্তাদের সহায়তা করা।
২. প্রযুক্তি ব্যবহার করে পরিদর্শন ফরমে প্রাপ্ত তথ্য সংশ্লিষ্ট স্টেকহোল্ডারদের নিকট সহজে ও স্বল্প
সময়ে প্রেরণ।
৩. প্রযুক্তির সহায়তায় পরিদর্শন ব্যবস্থায় সকল ক্ষেত্রে সমন্বয় সাধন।
৪. বাৎসরিক বিদ্যালয় পরিদর্শন পরিকল্পনা প্রণয়ন এবং সবার মধ্যে তথ্য আদান প্রদানে সমন্বয়
সাধন।
৫. সিদ্ধান্ত গ্রহণ প্রক্রিয়াকে সহজতর করতে সবার জন্য উপযোগী অনলাইন রিপোর্টিং ব্যবস্থার প্রবর্তন।
অনলাইন ট্রেনিং ট্র্যাকিং সফটওয়্যার ব্যবহার নির্দেশিকা/Online Training Tracking Software User's Manual.

অনলাইন ট্রেনিং ট্র্যাকিং সফটওয়্যার ব্যবহার নির্দেশিকা/Online Training Tracking Software User's Manual ডিাউনলোড ও দেখা যাবে এখান থেকে।

আর্টিকেলটি ভালো লাগলে লাইক ও শেয়ার করুন, প্লিজ।
গেজেটের নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন।




কোন মন্তব্য নেই

pollux থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.