“Competency based items Development marking And test administration” বিষয়ক প্রশিক্ষনের তারিখ ঘোষণা - সকল গেজেট এক ঠিকানায় || All gazettes are in one site.

“Competency based items Development marking And test administration” বিষয়ক প্রশিক্ষনের তারিখ ঘোষণা


“Competency based items Development marking And test administration” বিষয়ক প্রশিক্ষনের তারিখ ঘোষণা“Competency based items Development marking And test administration” বিষয়ক প্রশিক্ষনের তারিখ ঘোষণাআস্-সালামু আলাইকুম। সম্মানিত পাঠক, সরকারি-বেসরকারি প্রজ্ঞাপন ও চিঠি-পত্র সমৃদ্ধ এ বাংলা ব্লগ সাইটে আপনাকে স্বাগত জানাচ্ছি।
প্রিয় পাঠক, আপনি যদি আমার এ www.allgazettes.com সাইটে নতুন এসে থাকেন; তাহলে, সাইটে প্রতিনিয়ত প্রকাশিত
নতুন পোষ্টের আপডেট পেতে-প্লিজ, সাইটের ফেসবুক পেজে লাইক দিয়ে সাইটটির সঙ্গেই থাকুন। আর যদি ইতোমধ্যে আপনি “ফেজবুক পেজে” লাইক দিয়ে থাকেন, তাহলে আপনাকে আবারও স্বাগত জানাচ্ছি বিভিন্ন সরকারি-বেসরকারি প্রজ্ঞাপন ও চিঠি-পত্র একত্রে, একসঙ্গে পাবার এ পাঠকপ্রিয় বাংলাদেশী বাংলা ব্লগে। আশা করি, পরবর্তীতে আবারও এসে ধন্য করবেন “সকল গেজেট এক ঠিকানায়” শিরোনামের এ বাংলা ব্লগে।





পাঠক, আপনাদের সকলের চাহিদার প্রতি লক্ষ্য রেখে এ ব্লগে আয়োজন করেছি-প্রাথমিক শিক্ষার অফিস আদেশ ও পত্র, প্রাথমিক শিক্ষার প্রজ্ঞাপন, মাধ্যমিক শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, উচ্চ শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, শিক্ষকদের বিষয়ভিত্তিক প্রশিক্ষণ ও ম্যানুয়াল, শিক্ষকদের পেশাগত প্রশিক্ষণ ও ম্যানুয়াল, তথ্য ও প্রযুক্তি বিষয়ক প্রজ্ঞাপন ও পত্র, পাঠ্য বইয়ের ই-সংষ্করণ, ধর্মীয় ই-বুকসমূহ, আইন ও বিধিমালার ই-বুকসমূহ, জাতীয় পরিচয় পত্র বিষয়ক প্রজ্ঞাপন, জন্ম-মৃত্যু নিবন্ধনের প্রজ্ঞাপন ও পত্র, জাতীয় বেতন স্কেলসমূহ, বিভিন্ন আর্থিক সুবিধার প্রজ্ঞাপন ও পত্রসহ বিভিন্ন ধরনের সরকারি-বেসরকারি গুরূত্বপূর্ণ গেজেট, পরিপত্র ও পত্রাদি। এবার আসা যাক, আজকের পোষ্টের কথায়।
------------------------
------------------------
চতুর্থ প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচি (পিইডিপি ৪) এর আওতায় উপজেলা/থানা রিসোর্স সেন্টারে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের ০৩ (তিন) দিনব্যাপী "Competency based items development. marking and test administration” বিষয়ক প্রশিক্ষণ আয়োজন।





গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে ১১ ফেব্রুয়ারি জারীকৃত এক পত্রে জানানো হয় যে, চতুর্থ প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচি (পিইডিপি-৪) এর আওতায় ২০১৮-’১৯ অর্থবছরে উপজেলা/থানা রিসোর্স সেন্টারে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের ০৩ (তিন) দিন ব্যাপী “Competency based items development marking and test administration” বিষয়ক প্রশিক্ষণ আয়োজন করা হয়েছে যা, আগামী ১৫ ফেব্রুয়ারি ২০১৯ তারিখ থেকে শুরু  হবে।
পত্রে আরও জানানো হয় যে- বাজেট বিভাজন অনুযায়ী প্রশিক্ষণ পরিচালনা করতে হবে;
উপজেলা/থানা শিক্ষা অফিসার সংশ্লিষ্ট বিষয়ে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকগণকে প্রশিক্ষণে
অংশগ্রহণের জন্য ব্যাচওয়ারী মনোনয়ন প্রদান করবেন। ইতিপূর্বে যারা এ প্রশিক্ষণ গ্রহণ করেছেন, কোনক্রমেই তাদেরকে মনোনয়ন প্রদান করা যাবে না।
সংশ্লিষ্ট উপজেলা/থানা শিক্ষা অফিসার ইউআরসি/টিআরসি ইন্সট্রাক্টরের নিকট থেকে তথ্য সংগ্রহ করে বর্তমান ও অতীতের প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষকদের তথ্য Training Tracking Software এ এন্ট্রি করে প্রশিক্ষণবিহীন শিক্ষকদের উক্ত প্রশিক্ষণের জনা মনোনয়ন প্রদান করবেন।
কোনো বিদ্যালয় থেকে একই সাথে একই ব্যাচে একাধিক শিক্ষককে মনোনয়ন দেয়া যাবে না;
প্রতি ব্যাচে প্রশিক্ষণার্থীর সংখ্যা হবে ৩০ (ত্রিশ) জন এবং প্রশিক্ষকের সংখ্যা হবে ০২ (দুই) জন।
০৩(তিন) দিনব্যাপী প্রশিক্ষণের সময়কাল প্রতিদিন সকাল ০৯:০০ ঘটিকা হতে বিকাল ০৫:০০ ঘটিকা পর্যন্ত হবে।

“Competency based items Development marking And test administration” বিষয়ক প্রশিক্ষনের তারিখ ঘোষণা 
“Competency based items Development marking And test administration” বিষয়ক প্রশিক্ষনের তারিখ ঘোষণা

আর্টিকেলটি ভালো লাগলে লাইক ও শেয়ার করুন, প্লিজ।
গেজেটের নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন।




কোন মন্তব্য নেই

pollux থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.