পিইডিপি ৪- এর আওতায় বৈদেশিক বিশ্ববিদ্যালয়ে এক বছর মেয়াদী মাস্টার্স কোর্সে ভর্তির জন্য প্রাথমিক শিক্ষা সংশ্লিষ্টদের নিকট হতে আবেদনপত্র আহবান করা হচ্ছে - সকল গেজেট এক ঠিকানায় || All gazettes are in one site.

পিইডিপি ৪- এর আওতায় বৈদেশিক বিশ্ববিদ্যালয়ে এক বছর মেয়াদী মাস্টার্স কোর্সে ভর্তির জন্য প্রাথমিক শিক্ষা সংশ্লিষ্টদের নিকট হতে আবেদনপত্র আহবান করা হচ্ছে


পিইডিপি ৪- এর আওতায় বৈদেশিক বিশ্ববিদ্যালয়ে এক বছর মেয়াদী মাস্টার্স কোর্সে ভর্তির জন্য প্রাথমিক শিক্ষা সংশ্লিষ্টদের নিকট হতে আবেদনপত্র আহবান করা হচ্ছেপিইডিপি ৪- এর আওতায় বৈদেশিক বিশ্ববিদ্যালয়ে এক বছর মেয়াদী মাস্টার্স কোর্সে ভর্তির জন্য প্রাথমিক শিক্ষা সংশ্লিষ্টদের নিকট হতে আবেদনপত্র আহবান করা হচ্ছে। সম্মানিত পাঠক, সরকারি-বেসরকারি প্রজ্ঞাপন চিঠি-পত্র সমৃদ্ধ বাংলা ব্লগ সাইটে আপনাকে স্বাগত জানাচ্ছি
প্রিয় পাঠক, আপনি যদি আমার এ www.allgazettes.com সাইটে নতুন এসে
থাকেন; তাহলে, সাইটে প্রতিনিয়ত প্রকাশিত নতুন পোষ্টে আপডেট পেতে-প্লিজ, সাইটের “ফেসবুক পেজে” লাইক দিয়ে সাইটটির সঙ্গেই থাকুন। আর যদি ইতোমধ্যে আপনি “ফেজবুক পেজে” লাইক দিয়ে থাকেন, তাহলে আপনাকে আবারও স্বাগত জানাচ্ছি বিভিন্ন সরকারি-বেসরকারি প্রজ্ঞাপন ও চিঠি-পত্র একত্রে, একসঙ্গে পাবার এ পাঠকপ্রিয় বাংলাদেশী বাংলা ব্লগে। আশা করি, পরবর্তীতে আবারও এসে ধন্য করবেন “সকল গেজেট এক ঠিকানায়” শিরোনামের এ বাংলা ব্লগে।





পাঠক, আপনাদের সকলের চাহিদার প্রতি লক্ষ্য রেখে এ ব্লগে আয়োজন করেছি-প্রাথমিক শিক্ষার অফিস আদেশ ও পত্র, প্রাথমিক শিক্ষার প্রজ্ঞাপন, মাধ্যমিক শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, উচ্চ শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, শিক্ষকদের বিষয়ভিত্তিক প্রশিক্ষণ ও ম্যানুয়াল, শিক্ষকদের পেশাগত প্রশিক্ষণ ও ম্যানুয়াল, তথ্য ও প্রযুক্তি বিষয়ক প্রজ্ঞাপন ও পত্র, পাঠ্য বইয়ের ই-সংষ্করণ, ধর্মীয় ই-বুকসমূহ, আইন ও বিধিমালার ই-বুকসমূহ, জাতীয় পরিচয় পত্র বিষয়ক প্রজ্ঞাপন, জন্ম-মৃত্যু নিবন্ধনের প্রজ্ঞাপন ও পত্র, জাতীয় বেতন স্কেলসমূহ, বিভিন্ন আর্থিক সুবিধার প্রজ্ঞাপন ও পত্রসহ বিভিন্ন ধরনের সরকারি-বেসরকারি গুরূত্বপূর্ণ গেজেট, পরিপত্র ও পত্রাদি। এবার আসা যাক, আজকের পোষ্টের কথায়।





------------------------
------------------------
পিইডিপি ৪- এর আওতায় বৈদেশিক বিশ্ববিদ্যালয়ে এক বছর মেয়াদী মাস্টার্স কোর্সে ভর্তির জন্য প্রাথমিক শিক্ষা সংশ্লিষ্টদের নিকট হতে আবেদনপত্র আহবান করা হচ্ছে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে ২৮ জানুয়ারি, ২০১৯ খ্রি: তারিখে জারীকৃত এক পত্রে জানানো হয় যে, পিইডিপি ৪- এর আওতায় বৈদেশিক বিশ্ববিদ্যালয়ে এক বছর মেয়াদী মাস্টার্স কোর্সে ভর্তির জন্য আবেদনপত্র আহবান করা হচ্ছে।
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের বাস্তবায়নাধীন চতুর্থ প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচির (পিইডিপি- ৪) আওতায় মে, ২০১৯ – এপ্রিল, ২০২০ সেশনে বৈদেশিক বিশ্ববিদ্যালয়ে এক বছর মেয়াদী মাস্টার্স কোর্সে ভর্তির জন্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তর, বিভাগীয় উপ-পরিচালকের কার্যালয়, জেলা প্রাথমিক শিক্ষা অফিস, পিটিআই, উপজেলা/থানা শিক্ষা অফিস, উপজেলা/থানা রিসোর্স সেন্টার, জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমী, উপানুষ্ঠানিক শিক্ষা বার্তা, বাধ্যতামূলক প্রাথমিক শিক্ষা ও পরিবীক্ষণ ইউনিট-এর বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণের এবং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকগণের নিকট হতে আবেদনপত্র আহবান করা যাচ্ছে।
২। বৈদেশিক বিশ্ববিদ্যালয়ে মাস্টার্স কোর্সে ভর্তি হতে ইচ্ছুক প্রার্থীগণকে সংযুক্ত ফরমে তথ্যাদি প্রদানপূর্বক প্রয়োজনীয় কাগজপত্রসহ ০২ (দুই) কপি আবেদনপত্র আগামী ২৮ ফেব্রুয়ারি, ২০১৯ তারিখের মধ্যে ডাকযোগে/বাহক মারফত মহাপরিচালক বরাবর এবং ০১ (এক) কপি পরিচালক (প্রশিক্ষণ) বরাবর প্রেরণের জন্য অনুরোধ করা হল।
৩। আবেদনের যোগ্যতা ও শর্তাবলী:
ক. মাস্টার্স কোর্সে ভর্তি হতে ইচ্ছুক প্রার্থীদের কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে স্নাতকোত্তর ডিগ্রী থাকতে হবে। শিক্ষা জীবনের কোন পর্যায়ে তৃতীয় বিভাগ গ্রহণযোগ্য হবেনা।
খ. আবেদনপত্রের সাথে সকল শিক্ষাগত যোগ্যতার সনদপত্রের ফটোকপি সংযুক্ত করতে হবে।
গ. প্রার্থীদের ইংরেজিতে সাবলীলভাবে লেখা, পড়া ও বলার দক্ষতা থাকতে হবে।
ঘ. প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে (ভর্তি, শিক্ষা সমাপনী এবং ঝরে পড়া রোধে সাফল্য অর্জনসহ সমাজ উদ্বুদ্ধকরণ ইত্যাদি ক্ষেত্রে) বিশেষ অবদানের জন্য স্বীকৃতিপ্রাপ্ত এবং প্রাথমিক শিক্ষা বিষয়ে উচ্চমানের প্রকাশনা/গবেষণা রয়েছে এমন প্রার্থীগণ ভর্তির জন্য অগ্রাধিকার পাবেন।
ঙ. বৈদেশিক বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য প্রার্থীনের IELTS-এ ন্যূনতম ৬.০০ এবং TOEFL-এ  ন্যূনতম ৭৫.০০ স্কোর থাকা আবশ্যক।
চ. প্রাথীদের চাকরি স্থায়ী হতে হবে এবং ন্যূনতম ৫(পাঁচ) বছরের চাকরির অভিজ্ঞতা থাকতে হবে।
ছ. প্রার্থীদের শৃঙ্খলা ও আচরণ সন্তোষজনক হতে হবে।
জ. প্রার্থীদের বয়স ৩০ এপ্রিল, ২০১৯ তারিখে অনুর্ধ ৪৫ (পঁয়তাল্লিশ) বছর হতে হবে।
ঝ. যে সকল কর্মকর্তা পিইডিপি-৩ এর আওতায় দেশী/বৈদেশিক বিশ্ববিদ্যালয় হতে এক বছর মেয়াদী মাস্টার্স ডিগ্রী অর্জন করেছেন তারা আবেদন করতে পারবেন না।
ঞ. মাস্টার্স কোর্স সম্পন্ন করার পর প্রার্থীগণ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীনে ১০ বছর কাজ করতে বাধ্য থাকবেন মর্মে অঙ্গীকারনামা প্রদান করবেন।
চ. মাস্টার্স কোর্সের শিক্ষার্থীদের টিউশন ফি ও লিভিং কস্ট পিইডিপি-৪ এর বরাদ্ধ থেকে বহন করা হবে।
সম্পূর্ণ পত্রটি নিম্নে প্রদান করা হলো-
পিইডিপি ৪- এর আওতায় বৈদেশিক বিশ্ববিদ্যালয়ে এক বছর মেয়াদী মাস্টার্স কোর্সে ভর্তির জন্য প্রাথমিক শিক্ষা সংশ্লিষ্টদের নিকট হতে আবেদনপত্র আহবান করা হচ্ছেপিইডিপি ৪- এর আওতায় বৈদেশিক বিশ্ববিদ্যালয়ে এক বছর মেয়াদী মাস্টার্স কোর্সে ভর্তির জন্য প্রাথমিক শিক্ষা সংশ্লিষ্টদের নিকট হতে আবেদনপত্র আহবান করা হচ্ছে
আর্টিকেলটি ভালো লাগলে লাইক ও শেয়ার করুন, প্লিজ।
গেজেটের নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন।




কোন মন্তব্য নেই

pollux থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.