ই-প্রাইমারি স্কুল সিস্টেমে তথ্য আপলোড/আপডেটকরণ সংক্রান্ত জরুরী কিছু প্রশ্ন ও উত্তর জেনে নিন - সকল গেজেট এক ঠিকানায় || All gazettes are in one site.

ই-প্রাইমারি স্কুল সিস্টেমে তথ্য আপলোড/আপডেটকরণ সংক্রান্ত জরুরী কিছু প্রশ্ন ও উত্তর জেনে নিন


ই-প্রাইমারি স্কুল সিস্টেমে তথ্য আপলোড/আপডেটকরণ সংক্রান্ত জরুরী কিছু প্রশ্ন ও উত্তর জেনে নিন
http://www.allgazettes.com
ই-প্রাইমারি স্কুল সিস্টেমে তথ্য আপলোড/আপডেটকরণ সংক্রান্ত জরুরী কিছু প্রশ্ন ও উত্তর। আস্-সালামু আলাইকুম। সম্মানিত পাঠক, সরকারি-বেসরকারি প্রজ্ঞাপন ও চিঠি-পত্র সমৃদ্ধ এ বাংলা ব্লগ সাইটে আপনাকে স্বাগত জানাচ্ছি।
প্রিয় পাঠক, আপনি যদি আমার এ www.allgazettes.com সাইটে নতুন এসে থাকেন; তাহলে, সাইটে প্রতিনিয়ত প্রকাশিত নতুন পোষ্টের আপডেট পেতে-প্লিজ, সাইটের ফেসবুক পেজে লাইক দিয়ে সাইটটির সঙ্গেই থাকুন। আর যদি
ইতোমধ্যে আপনি “ফেজবুক পেজে” লাইক দিয়ে থাকেন, তাহলে আপনাকে আবারও স্বাগত জানাচ্ছি বিভিন্ন সরকারি-বেসরকারি প্রজ্ঞাপন ও চিঠি-পত্র একত্রে, একসঙ্গে পাবার এ পাঠকপ্রিয় বাংলাদেশী বাংলা ব্লগে। আশা করি, পরবর্তীতে আবারও এসে ধন্য করবেন “সকল গেজেট এক ঠিকানায়” শিরোনামের এ বাংলা ব্লগে।





পাঠক, আপনাদের সকলের চাহিদার প্রতি লক্ষ্য রেখে এ ব্লগে আয়োজন করেছি-প্রাথমিক শিক্ষার অফিস আদেশ ও পত্র, প্রাথমিক শিক্ষার প্রজ্ঞাপন, মাধ্যমিক শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, উচ্চ শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, শিক্ষকদের বিষয়ভিত্তিক প্রশিক্ষণ ও ম্যানুয়াল, শিক্ষকদের পেশাগত প্রশিক্ষণ ও ম্যানুয়াল, তথ্য ও প্রযুক্তি বিষয়ক প্রজ্ঞাপন ও পত্র, পাঠ্য বইয়ের ই-সংষ্করণ, ধর্মীয় ই-বুকসমূহ, আইন ও বিধিমালার ই-বুকসমূহ, জাতীয় পরিচয় পত্র বিষয়ক প্রজ্ঞাপন, জন্ম-মৃত্যু নিবন্ধনের প্রজ্ঞাপন ও পত্র, জাতীয় বেতন স্কেলসমূহ, বিভিন্ন আর্থিক সুবিধার প্রজ্ঞাপন ও পত্রসহ বিভিন্ন ধরনের সরকারি-বেসরকারি গুরূত্বপূর্ণ গেজেট, পরিপত্র ও পত্রাদি। এবার আসা যাক, আজকের পোষ্টের কথায়।

------------------------
আরও দেখুন-


------------------------

ই-প্রাইমারি স্কুল সিস্টেমে তথ্য আপলোড/আপডেটকরণ সংক্রান্ত জরুরী কিছু প্রশ্ন ও উত্তর।


ই-প্রাইমারি স্কুল সিস্টেম: মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণে বিদ্যালয়ের বিভিন্ন তথ্য সংরক্ষন, বিশ্লেষণ ও যথার্থ ব্যবহার ডিজিটাল পদ্ধতিতে সংরক্ষণ ও ব্যবহার নিশ্চিতকল্পে ই-প্রাইমারি স্কুল সিস্টেম এর উদ্ভাবন। এটি মূলত একটি ওয়েব নির্ভর ডাটাবেস, যেখানে আইডি/পাসওয়ার্ডপ্রাপ্ত বিদ্যালয় তাদের তথ্যসমূহ সংরক্ষণ ও তার ব্যবহার করতে পারবে। ওয়েবভিত্তিক হওয়ায় কোন তথ্য এন্ট্রি হওয়ার সাথে সাথে সংশ্লিষ্ট সকল কর্মকর্তাগণ এই সকল তথ্য দেখতে ও বিভিন্ন সিদ্ধান্ত গ্রহনে তাৎক্ষণিকভাবে ব্যবহার করতে পারবেন।
ই-মনিটরিং ব্যবস্থায় একজন পরিদর্শক একটি স্মার্ট ডিভাইস এর সহায়তায় বিদ্যালয় পরিদর্শনপূর্বক প্রাপ্ত তথ্যাদি ইন্টারনেটের মাধ্যমে আপলোড করতে পারেন।
আপলোডেডকৃত তথ্যাদি সঙ্গে সঙ্গে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের কেন্দ্রীয় সার্ভারে জমা হয়, যা সংশ্লিষ্ট সকলেই তৎক্ষনাৎ দেখে প্রয়োজনীয় ফলাবর্তন, পরামর্শ প্রদান ও করণীয় নির্ধারণ করতে পারেন।
সম্মানীত ভিজিটর, ই-প্রাইমারি স্কুল সিস্টেমে তথ্য আপলোড/আপডেটকরণ সংক্রান্ত কাজে কিছু অস্পষ্টতা আমাদের অনেকেরই থাকে, মূলত: সে বিষয়ের দিকে লক্ষ্য রেখেই আজকের এই আর্টিকেলে সাজানো হয়েছে।





নিচের লিঙ্কে ক্লিক করলে আপনাকে নিয়ে যাওয়া হবে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ই-প্রাইমারি স্কুল সিস্টেমের একটি পেজে, যেখানে ই-প্রাইমারি স্কুল সিস্টেমে তথ্য আপলোড/আপডেটকরণ সংক্রান্ত জরুরী প্রায় ৩০ টি প্রশ্ন ও উত্তর রয়েছে। প্রথমে পরপর প্রশ্নগুলো এবং পরে উত্তরগুলো সচিত্র সন্নিবেশিত করা হয়েছে। উক্ত পেজে যাবার পর শেষ পর্যন্ত দেখুন, তাহলে ই-প্রাইমারি স্কুল সিস্টেমে তথ্য আপলোড/আপডেটকরণ সংক্রান্ত অনেক জরুরী কিছু প্রশ্নের উত্তর আপনি জানতে পারবেন।

ই-প্রাইমারি স্কুল সিস্টেমে তথ্য আপলোড/আপডেটকরণ সংক্রান্ত জরুরী কিছু প্রশ্ন ও উত্তর জেনে নিন


আর্টিকেলটি ভালো লাগলে শেয়ার করে আপনার টাইমলাইনে রেখে দিন

গেজেটের নিয়মিত আপডেট পেতে আমাদের এ ফেসবুক পেজে” লাইক দিয়ে রাখুন।




কোন মন্তব্য নেই

pollux থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.