সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক কল্যাণ ট্রাস্টের বার্ষিক চাঁদা ও শিক্ষকদের নামের তালিকা প্রেরণ সংক্রান্ত জরুরী পত্র - সকল গেজেট এক ঠিকানায় || All gazettes are in one site.

সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক কল্যাণ ট্রাস্টের বার্ষিক চাঁদা ও শিক্ষকদের নামের তালিকা প্রেরণ সংক্রান্ত জরুরী পত্র


সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক কল্যাণ ট্রাস্টের বার্ষিক চাঁদা ও শিক্ষকদের নামের তালিকা প্রেরণ সংক্রান্ত জরুরী পত্রসরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক কল্যাণ ট্রাস্টের বার্ষিক চাঁদা ও শিক্ষকদের নামের তালিকা প্রেরণ সংক্রান্ত জরুরী পত্র। আস্-সালামু আলাইকুম। সম্মানিত পাঠক, সরকারি-বেসরকারি প্রজ্ঞাপন ও চিঠি-পত্র সমৃদ্ধ এ বাংলা ব্লগ সাইটে আপনাকে স্বাগত জানাচ্ছি।
প্রিয় পাঠক, আপনি যদি আমার এ www.allgazettes.com সাইটে নতুন এসে থাকেন; তাহলে, সাইটে প্রতিনিয়ত প্রকাশিত
নতুন পোষ্টের আপডেট পেতে-প্লিজ, সাইটের ফেসবুক পেজেলাইক দিয়ে সাইটটির সঙ্গেই থাকুন। আর যদি ইতোমধ্যে আপনি “ফেজবুক পেজে” লাইক দিয়ে থাকেন, তাহলে আপনাকে আবারও স্বাগত জানাচ্ছি বিভিন্ন সরকারি-বেসরকারি প্রজ্ঞাপন ও চিঠি-পত্র একত্রে, একসঙ্গে পাবার এ পাঠকপ্রিয় বাংলাদেশী বাংলা ব্লগে। আশা করি, পরবর্তীতে আবারও এসে ধন্য করবেন “সকল গেজেট এক ঠিকানায়” শিরোনামের এ বাংলা ব্লগে।





পাঠক, আপনাদের সকলের চাহিদার প্রতি লক্ষ্য রেখে এ ব্লগে আয়োজন করেছি-প্রাথমিক শিক্ষার অফিস আদেশ ও পত্র, প্রাথমিক শিক্ষার প্রজ্ঞাপন, মাধ্যমিক শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, উচ্চ শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, শিক্ষকদের বিষয়ভিত্তিক প্রশিক্ষণ ও ম্যানুয়াল, শিক্ষকদের পেশাগত প্রশিক্ষণ ও ম্যানুয়াল, তথ্য ও প্রযুক্তি বিষয়ক প্রজ্ঞাপন ও পত্র, পাঠ্য বইয়ের ই-সংষ্করণ, ধর্মীয় ই-বুকসমূহ, আইন ও বিধিমালার ই-বুকসমূহ, জাতীয় পরিচয় পত্র বিষয়ক প্রজ্ঞাপন, জন্ম-মৃত্যু নিবন্ধনের প্রজ্ঞাপন ও পত্র, জাতীয় বেতন স্কেলসমূহ, বিভিন্ন আর্থিক সুবিধার প্রজ্ঞাপন ও পত্রসহ বিভিন্ন ধরনের সরকারি-বেসরকারি গুরূত্বপূর্ণ গেজেট, পরিপত্র ও পত্রাদি। এবার আসা যাক, আজকের পোষ্টের কথায়।





------------------------
------------------------

সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক কল্যাণ ট্রাস্টের বার্ষিক চাঁদা শিক্ষকদের নামের তালিকা প্রেরণ সংক্রান্ত জরুরী পত্র গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে জানুয়ারি, ২০১৯ খ্রি: তারিখে ইস্যুকৃত এক পত্র থেকে জানা যায় যে, সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক কল্যাণ ট্রাস্ট (১৯৮৫ সালের xxvi নং অধ্যাদেশ মুলে সৃষ্ট) সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক তাঁদের পোষ্যদের চিকিৎসায় আর্থিক সহায়তা, সন্তানদের উচ্চশিক্ষায় উপবৃত্তি, পোষ্যদের কারিগরি পেশাগত প্রশিক্ষণে সহযোগিতা, মৃতদেহ পরিবহনে যৌক্তিক খরচ প্রদান, আকস্মিক/ প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থদের আর্থিক সহায়তা প্রদান ইত্যাদি কল্যাণমূলক কাজ পরিচালনা করছে শিক্ষকদের বার্ষিক ২০.০০ (বিশ) টাকা চাঁদা আদায়ের মাধ্যমে উপরোক্ত কার্যক্রম পরিচালনা করা হয় কিন্তু চাঁদা নিয়মিত আদায় না হওয়ায় কার্যক্রমসমূহ পরিচালনায় ট্রাস্টের জমাকৃত টাকা থেকে ব্যয় করতে হচ্ছে
উল্লেখ্য, সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক কল্যাণ ট্রাস্ট সম্পূর্ণরপে প্রাথমিক শিক্ষকগণের কল্যাণার্থে পরিচালিত একটি সংস্থা শিক্ষগণের সন্তানদের শিক্ষা উপবৃত্তি, অসুস্থ শিক্ষক পোষ্যদের চিকিৎসা সহযোগিতা প্রদানসহ অন্যান্য কল্যাণমূলক কাজে ট্রাস্ট বরাবর সহযোগিতা করে এসেছে কল্যাণ ট্রাস্ট প্রাথমিক শিক্ষকদের মধ্যে সহযোগিতা বৃদ্ধির সেতুবন্ধন ঐক্যের প্রতীক সুতরাং ট্রাস্ট আর্থিকভাবে যত সচ্ছল হবে সহায়তার পরিমাণ বাড়ানো ততই সম্ভব হবে এটা অনগ্বীকার্য যে, ট্রাস্ট এর চাঁদা নিয়মিত পরিশোধ করা না হলে ট্রাস্ট এর মূল তহবিলের উপর চাপ বৃদ্ধি পাবে আরও উল্লেখ্য, ২০১৮-২০১৯ আর্থিক বছরে চিকিৎসা সহযোগিতা এবং উপবৃত্তি প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে অতএব, ট্রাস্ট এর সহযোগিতা উপবৃত্তির টাকা সংশ্লিষ্টগণের নিকট দ্রুত প্রেরণের নিমিত্ত তার জেলার আওতাধীন সকল উপজেলা/থানার বকেয়া চাঁদা দ্রুত প্রদান করা আবশ্যক ছাড়া শিক্ষকদের রেজিষ্ট্রেশন নম্বর নিশ্চিতকরণ নতুন সদস্য নম্বর প্রদানের জন্য প্রত্যেক উপজেলা/থানার সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষকদের নামের তালিকা প্রয়োজন কিন্তু একাধিকবার পত্র প্রেরণ করা সত্ত্বেও অদ্যবধি তাঁর জেলার আওতাধীন সকল উপজেলা/থানার বকেয়া চাঁদা তালিকা অত্র অফিসে জমা হয়নি
এমতবস্থায়, তাঁর জেলার আওতাধীন উপজেলা/থানা সমূহের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের (বর্তমানে জাতীয়করণকৃত প্রাথমিক শিক্ষকসহ) বকেয়া চাঁদা নামের তালিকা পত্রে উল্লেখিত ছকে আগামী ৩১ জানুয়ারি, ২০১৮ তারিখের মধ্যে ডাকযোগে এবং টেস্ট অফিসের মেইল kallantrust.1985@gmail.com- প্রেরণ করার জন্য অনুরোধ করা
উক্ত পত্র-
সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক কল্যাণ ট্রাস্টের বার্ষিক চাঁদা ও শিক্ষকদের নামের তালিকা প্রেরণ সংক্রান্ত জরুরী পত্র
আর্টিকেলটি ভালো লাগলে লাইক ও শেয়ার করুন, প্লিজ।
গেজেটের নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন।




1 টি মন্তব্য:

  1. abulkashemmia66@ gmail.com. সখিপুর উপজেলার সকল শিক্ষকদের কল্যাণ ট্রাস্টএর চাঁদা সংগ্রহ করে উপজেলা শিক্ষা অফিসার এর হিসাবে জমা রাখা হয়েছে। দয়া করে টাকা পাঠানোর প্রয়োজনীয় তথ্য সখিপপুর উপজেলা শিক্ষা অফিসারসকে অবহিত করুণ।

    উত্তর দিনমুছুন

pollux থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.