প্রাথমিক শিক্ষার গুণগতমান উন্নয়নের জন্য শিক্ষার্থীদের পঠন ও লিখন শৈলী (Reading & Writing Skills) বৃদ্ধিকরণ সংক্রান্ত নির্দেশনা। - সকল গেজেট এক ঠিকানায় || All gazettes are in one site.

প্রাথমিক শিক্ষার গুণগতমান উন্নয়নের জন্য শিক্ষার্থীদের পঠন ও লিখন শৈলী (Reading & Writing Skills) বৃদ্ধিকরণ সংক্রান্ত নির্দেশনা।


প্রাথমিক শিক্ষার গুণগতমান উন্নয়নের জন্য শিক্ষার্থীদের পঠন ও লিখন শৈলী (Reading & Writing Skills) বৃদ্ধিকরণ সংক্রান্ত নির্দেশনা।প্রাথমিক শিক্ষার গুণগতমান উন্নয়নের জন্য শিক্ষার্থীদের পঠন ও লিখন শৈলী (Reading & Writing Skills) বৃদ্ধিকরণ সংক্রান্ত নির্দেশনা। আস্-সালামু আলাইকুম। সম্মানিত পাঠক, সরকারি-বেসরকারি প্রজ্ঞাপন ও চিঠি-পত্র সমৃদ্ধ এ বাংলা ব্লগ সাইটে আপনাকে স্বাগত জানাচ্ছি।
প্রিয় পাঠক, আপনি যদি আমার এ www.allgazettes.com সাইটে নতুন এসে থাকেন; তাহলে, সাইটে প্রতিনিয়ত প্রকাশিত
নতুন পোষ্টে আপডেট পেতে-প্লিজ, সাইটের ফেসবুক পেজে লাইক দিয়ে সাইটটির সঙ্গেই থাকুন। আর যদি ইতোমধ্যে আপনি “ফেজবুক পেজে” লাইক দিয়ে থাকেন, তাহলে আপনাকে আবারও স্বাগত জানাচ্ছি বিভিন্ন সরকারি-বেসরকারি প্রজ্ঞাপন ও চিঠি-পত্র একত্রে, একসঙ্গে পাবার এ পাঠকপ্রিয় বাংলাদেশী বাংলা ব্লগে। আশা করি, পরবর্তীতে আবারও এসে ধন্য করবেন “সকল গেজেট এক ঠিকানায়” শিরোনামের এ বাংলা ব্লগে।





পাঠক, আপনাদের সকলের চাহিদার প্রতি লক্ষ্য রেখে এ ব্লগে আয়োজন করেছি-প্রাথমিক শিক্ষার অফিস আদেশ ও পত্র, প্রাথমিক শিক্ষার প্রজ্ঞাপন, মাধ্যমিক শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, উচ্চ শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, শিক্ষকদের বিষয়ভিত্তিক প্রশিক্ষণ ও ম্যানুয়াল, শিক্ষকদের পেশাগত প্রশিক্ষণ ও ম্যানুয়াল, তথ্য ও প্রযুক্তি বিষয়ক প্রজ্ঞাপন ও পত্র, পাঠ্য বইয়ের ই-সংষ্করণ, ধর্মীয় ই-বুকসমূহ, আইন ও বিধিমালার ই-বুকসমূহ, জাতীয় পরিচয় পত্র বিষয়ক প্রজ্ঞাপন, জন্ম-মৃত্যু নিবন্ধনের প্রজ্ঞাপন ও পত্র, জাতীয় বেতন স্কেলসমূহ, বিভিন্ন আর্থিক সুবিধার প্রজ্ঞাপন ও পত্রসহ বিভিন্ন ধরনের সরকারি-বেসরকারি গুরূত্বপূর্ণ গেজেট, পরিপত্র ও পত্রাদি। এবার আসা যাক, আজকের পোষ্টের কথায়।





------------------------
আরও দেখুন-
------------------------
প্রাথমিক শিক্ষার গুণগতমান উন্নয়নের জন্য শিক্ষার্থীদের পঠন ও লিখন শৈলী (Reading & Writing Skills) বৃদ্ধিকরণ সংক্রান্ত নির্দেশনা।
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে ১৫/১০/২০১৮ খ্রি: তারিখে জারিকৃত এক প্রজ্ঞাপনে জানানো হয়েছে যে, প্রাথমিক শিক্ষাকে যুগোপযোগীকরণ সময়ের দাবি। এসডিজি বাস্তবায়নের জন্য সরকারের শিক্ষা সংক্রান্ত সকল নির্দেশনা, গৃহীত কর্মসূচী এবং পরিকল্পনা বাস্তবায়ন অপরিহার্য। এজন্য প্রাথমিক শিক্ষার গুণগতমান বৃদ্ধি করতে হবে। বিভিন্ন বিদ্যালয় পরিদর্শনকালে দেখা গেছে, শিশুরা বাংলা ও ইংরেজি বিষয়ে যথার্থভাবে পড়তে, বলতে ও লিখতে পারে না। অথচ পরীক্ষায় তারা উত্তীর্ণ হয়ে উচ্চতর শ্রেণিতে ভর্তি হয়। কিন্তু ভাষাজ্ঞান অপরিণতই থেকে যায়। শিশুদের গুণগত শিক্ষা তথা ভাষা শিক্ষা, বাংলা ও ইংরেজি ভাষায় পঠন ও লিখন শৈলী নিশ্চিত করার জন্য নির্দেশনা জারি করা হলো।
সম্পূর্ণ পরিপত্র-
প্রাথমিক শিক্ষার গুণগতমান উন্নয়নের জন্য শিক্ষার্থীদের পঠন ও লিখন শৈলী (Reading & Writing Skills) বৃদ্ধিকরণ সংক্রান্ত নির্দেশনা।
আর্টিকেলটি ভালো লাগলে লাইক ও শেয়ার করুন, প্লিজ।
গেজেটের নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন।





কোন মন্তব্য নেই

pollux থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.