নতুন ভারত বাংলাদেশ মৈত্রী মুক্তিযোদ্ধা সন্তান স্কলারশিপ স্কিমের আওতায় ছাত্রবৃত্তির বিজ্ঞপ্তি - সকল গেজেট এক ঠিকানায় || All gazettes are in one site.

নতুন ভারত বাংলাদেশ মৈত্রী মুক্তিযোদ্ধা সন্তান স্কলারশিপ স্কিমের আওতায় ছাত্রবৃত্তির বিজ্ঞপ্তি


আস্-সালামু আলাইকুম। সম্মানীত ভিজিটর, সরকারি-বেসরকারি বিভিন্ন প্রজ্ঞাপন ও চিঠি-পত্র সমৃদ্ধ এ বাংলা ব্লগ সাইটে আপনাকে স্বাগত জানাচ্ছি।
প্রিয় পাঠক, আপনি যদি “সকল গেজেট এক ঠিকানায়- all gazettes are in one site” শিরোনামের আমার এ www.allgazettes.com সাইটে নতুন এসে
থাকেন; তাহলে, সাইটে প্রতিনিয়ত প্রকাশিত নতুন পোষ্টের আপডেট পেতে-প্লিজ, সাইটের ফেসবুক পেজে লাইক দিয়ে সাইটটির সঙ্গেই থাকুন। আর যদি ইতোমধ্যে আপনি “ফেজবুক পেজে” লাইক দিয়ে থাকেন, তাহলে আপনাকে আবারও স্বাগত জানাচ্ছি বিভিন্ন সরকারি-বেসরকারি প্রজ্ঞাপন ও চিঠি-পত্র একত্রে, একসঙ্গে পাবার এ পাঠকপ্রিয় বাংলাদেশী বাংলা ব্লগে। আশা করি, পরবর্তীতে আবারও এসে ধন্য করবেন বিভিন্ন গেজেট সমৃদ্ধ আমার এ বাংলা ব্লগে।





পাঠক, আপনাদের সকলের চাহিদার প্রতি লক্ষ্য রেখে এ ব্লগে আয়োজন করেছি-প্রাথমিক শিক্ষার অফিস আদেশ ও পত্র, প্রাথমিক শিক্ষার প্রজ্ঞাপন, মাধ্যমিক শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, উচ্চ শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, শিক্ষকদের বিষয়ভিত্তিক প্রশিক্ষণ ও ম্যানুয়াল, শিক্ষকদের পেশাগত প্রশিক্ষণ ও ম্যানুয়াল, তথ্য ও প্রযুক্তি বিষয়ক প্রজ্ঞাপন ও পত্র, পাঠ্য বইয়ের ই-সংষ্করণ, ধর্মীয় ই-বুকসমূহ, আইন ও বিধিমালার ই-বুকসমূহ, জাতীয় পরিচয় পত্র বিষয়ক প্রজ্ঞাপন, জন্ম-মৃত্যু নিবন্ধনের প্রজ্ঞাপন ও পত্র, জাতীয় বেতন স্কেলসমূহ, বিভিন্ন আর্থিক সুবিধার প্রজ্ঞাপন ও পত্রসহ বিভিন্ন ধরনের সরকারি-বেসরকারি গুরূত্বপূর্ণ গেজেট, পরিপত্র ও পত্রাদি। এবার আসা যাক, আজকের পোষ্টের কথায়।




------------------------
আরও দেখুন-
------------------------
১৩/০৮/২০১৮ খ্রি: তারিখে উপ-সচিব (প্রশিক্ষণ) বাবু শিবপদ মন্ডল স্বাক্ষরিত এবং মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের ওয়েব সাইটে প্রকাশিত একটি বিজ্ঞপ্তিতে জানা যায় যে, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালযয় হতে বন্ধুপ্রতিম দেশ ভারত সরকারের আর্থিক সহায়তায় “নতুন ভারত বাংলাদেশ মৈত্রী মুক্তিযোদ্ধা সন্তান স্কলারশিপ স্কিম” এর অধীনে ২০১৮-২০১৯ অর্থ বছরে উচ্চ মাধ্যমিক এবং আন্ডার গ্রাজুয়েট পর্যায়ে বাংলাদেশের অভ্যন্তরে অধ্যয়নরত মুক্তিযোদ্ধাদের সন্তান এবং নাতি-নাতনীদের জন্য ছাত্রবৃত্তি প্রদানকল্পে নির্ধারিত ফরমে আবেদন আহ্বান করা যাচ্ছে। এই ছাত্র বৃত্তি মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় এবং ভারতীয় দূতাবাস এর মাধ্যমে যৌথভাবে বাস্তবায়িত হবে।
 (১) স্নাতক পর্যায়ে অধ্যয়নরত ছাত্র-ছাত্রীদের এককালীন ৫০,০০০/- (পঞ্চাশ হাজার) টাকা এবং উচ্চ মাধ্যমিক পর্যায় ছাত্র-ছাত্রীদের এককালীন ২০,০০০/- (বিশ হাজার) টাকা প্রদান করা হবে।
(২) বৃত্তির অর্থ ভারত সরকারের প্রধানমন্ত্রী জন ধন যোজনা" (Pradhan Mantri Jan Dhan Yojana) কার্যক্রম অনুসারে প্রতিষ্ঠিত সর্বোত্তম চর্চা অনুযায়ী Direct Bank Transfer পদ্ধতিতে প্রদান করা হবে। ব্যাংক একাউন্টের পাশ বইয়ের কপি/বাতিলকৃত চেকের কপি যাতে Bank Account No লিপিবদ্ধ আছে তা দাখিল করতে হবে (ব্যাংকের বিস্তারিত বিবরণ না থাকলে আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে)।
(৩) বর্তমানে উচ্চ মাধ্যমিক পর্যায়ে অধ্যয়নরত ছাত্র-ছাত্রীদের S.S.C তে জিপিএ ২ বা তদুর্ধ নম্বর থাকতে হবে এবং স্নাতক পর্যায়ে অধ্যায়নরত ছাত্র-ছাত্রীদের S.S.C এবং H.S.C উভয় ক্ষেত্রে | জিপিএ ২ বা তদুর্ধ নম্বর পেতে হবে।
(৪) ছাত্র/ছাত্রীকে অবশ্যই মুক্তিযোদ্ধার সন্তান বা নাতি-নাতনি হতে হবে।
সম্পূর্ণ নিচে দেখুন-
বিজ্ঞপ্তিটি সরাসরি মন্ত্রণালয়ের ওয়েব সাইটে দেখুন এখান থেকে।
আর্টিকেলটি ভালো লাগলে লাইক ও শেয়ার করুন, প্লিজ।
গেজেটের নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন।





২টি মন্তব্য:

  1. কত দিন পর কার্যকর করা হবে এইটা বলা হল না কেন কত দিন পর বৃক্তি পাওয়া যাবে যানা যাবে কি? ??

    উত্তর দিনমুছুন
  2. কতদিন পর ফলাফল পাওয়া যাবে?? আর কিসের মাধমে জানতে পারব??

    উত্তর দিনমুছুন

pollux থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.