Dear visitor, welcome to educational blog. Hope, see you again- thank you.

২০১৯ শিক্ষাবর্ষের পাঠ্যপুস্তকের চাহিদা সংক্রান্ত তথ্য অনলাইন ম্যানেজম্যান্ট সিস্টেমে এন্ট্রি সম্পর্কিত পত্র: - সকল গেজেট এক ঠিকানায়

২০১৯ শিক্ষাবর্ষের পাঠ্যপুস্তকের চাহিদা সংক্রান্ত তথ্য অনলাইন ম্যানেজম্যান্ট সিস্টেমে এন্ট্রি সম্পর্কিত পত্র:

২০১৯ শিক্ষাবর্ষের পাঠ্যপুস্তকের চাহিদা সংক্রান্ত তথ্য অনলাইন ম্যানেজম্যান্ট সিস্টেমে এন্ট্রি সম্পর্কিত পত্র:২০১৯ শিক্ষাবর্ষের পাঠ্যপুস্তকের চাহিদা সংক্রান্ত তথ্য অনলাইন ম্যানেজম্যান্ট সিস্টেমে এন্ট্রি সম্পর্কিত পত্র। আস্-সালামু আলাইকুম। সম্মানিত পাঠক, সরকারি-বেসরকারি বিভিন্ন প্রজ্ঞাপন ও চিঠি-পত্র সমৃদ্ধ এ বাংলা ব্লগ সাইটে আপনাকে স্বাগত জানাচ্ছি।
প্রিয় পাঠক, আপনি যদি আমার এ www.allgazettes.com সাইটে নতুন এসে
থাকেন; তাহলে, সাইটে প্রতিনিয়ত প্রকাশিত নতুন পোষ্টের আপডেট পেতে-প্লিজ, সাইটের “ফেসবুক পেজেলাইক দিয়ে সাইটটির সঙ্গেই থাকুন। আর যদি ইতোমধ্যে আপনি “ফেজবুক পেজে” লাইক দিয়ে থাকেন, তাহলে আপনাকে আবারও স্বাগত জানাচ্ছি বিভিন্ন সরকারি-বেসরকারি প্রজ্ঞাপন ও চিঠি-পত্র একত্রে, একসঙ্গে পাবার এ পাঠকপ্রিয় বাংলাদেশী বাংলা ব্লগে। আশা করি, পরবর্তীতে আবারও এসে ধন্য করবেন “সকল গেজেট এক ঠিকানায়” শিরোনামের এ বাংলা ব্লগে।




পাঠক, আপনাদের সকলের চাহিদার প্রতি লক্ষ্য রেখে এ ব্লগে আয়োজন করেছি-প্রাথমিক শিক্ষার অফিস আদেশ ও পত্র, প্রাথমিক শিক্ষার প্রজ্ঞাপন, মাধ্যমিক শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, উচ্চ শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, শিক্ষকদের বিষয়ভিত্তিক প্রশিক্ষণ ও ম্যানুয়াল, শিক্ষকদের পেশাগত প্রশিক্ষণ ও ম্যানুয়াল, তথ্য ও প্রযুক্তি বিষয়ক প্রজ্ঞাপন ও পত্র, পাঠ্য বইয়ের ই-সংষ্করণ, ধর্মীয় ই-বুকসমূহ, আইন ও বিধিমালার ই-বুকসমূহ, জাতীয় পরিচয় পত্র বিষয়ক প্রজ্ঞাপন, জন্ম-মৃত্যু নিবন্ধনের প্রজ্ঞাপন ও পত্র, জাতীয় বেতন স্কেলসমূহ, বিভিন্ন আর্থিক সুবিধার প্রজ্ঞাপন ও পত্রসহ বিভিন্ন ধরনের সরকারি-বেসরকারি গুরূত্বপূর্ণ গেজেট, পরিপত্র ও পত্রাদি। এবার আসা যাক, আজকের পোষ্টের কথায়।
------------------------
 ২০১৯ শিক্ষাবর্ষের পাঠ্যপুস্তকের চাহিদা সংক্রান্ত তথ্য অনলাইন ম্যানেজম্যান্ট সিস্টেমে এন্ট্রি সম্পর্কিত পত্র।
গণ প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে ২৭ আগষ্ট, ২০১৮ খ্রি: তারিখে ইস্যুকৃত একটি পত্রে জানানো হয়েছে, ২০১৮ শিক্ষাবর্ষের প্রাক-প্রাথমিক শ্রেণির পঠন-পাঠন সামগ্রী ইতোমধ্যে মাঠপর্যায়ে সরবরাহ শুরু হয়েছে। খুব শীঘ্রই প্রাথমিক স্তরের পাঠ্যপুস্তক জেলা/উপজেলা পর্যায়ে সরবরাহ করা হবে। এমতাবস্থায়, প্রেস থেকে পাঠাপুস্তক সরবরাহ করার সাথে সাথে অনলাইন সফটওয়্যারে চালান আপলোড করতে হবে। তার পুর্বে উপজেলা/থানার আওতাধীন বিদ্যালয়সমূহের ২০১৯ শিক্ষাবর্ষের প্রাক-প্রাথমিক শ্রেণি এবং প্রাথমিক স্তরের পাঠ্যপুস্তকের চাহিদা সংক্রান্ত তথ্য অনলাইন ম্যানেজম্যান্ট সিস্টেমে সম্পন্ন করা আবশ্যক।





০২। উল্লেখ্য, বিদ্যালয়ভিত্তিক পাঠ্যপুস্তকের চাহিদা এন্ট্রি শতভাগ সম্পন্ন না হলে প্রেস থেকে পাঠ্যপুস্তক গ্রহণের চালান আপলোড করার অপশনটি হালফিল করা সম্ভব হবে না। বর্ণিত অবস্থায়, জরুরি ভিত্তিতে খুব সংক্ষিপ্ত সময়ের মধ্যে এন্ট্রি সম্পন্ন করা আবশ্যক। এন্ট্রি সংক্রান্ত যে কোন সমস্যা MS Word File-এ লিখে ই-মেইল (dpebook111@gmail.com) ঠিকানায় শ্ৰেৱণ করার জন্য অনুরোধ্য জানানানো হলো।
উক্ত পত্রে আরও জানানানো হয়-
০৩। এমতাবস্থায়, ২০১৯ শিক্ষাবর্ষের প্রাক-প্রাথমিক শ্রেণি এবং প্রাথমিক স্তরের পাঠ্যপুস্তকের বিদ্যালয়ভিত্তিক চাহিদা সংক্রান্ত তথ্য অনলাইন ম্যানেজম্যান্ট সিস্টেমে আগামী ০৩ সেপ্টেম্বর, ২০১৮ তারিখের মধ্যে আবশ্যিকভাবে এন্ট্রি সম্পন্ন করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানানানো হলো। এ সংক্রান্ত পত্র-
২০১৯ শিক্ষাবর্ষের পাঠ্যপুস্তকের চাহিদা সংক্রান্ত তথ্য অনলাইন ম্যানেজম্যান্ট সিস্টেমে এন্ট্রি সম্পর্কিত পত্র:
আর্টিকেলটি ভালো লাগলে লাইক ও শেয়ার করুন, প্লিজ।
গেজেটের নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন।






কোন মন্তব্য নেই

pollux থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.