অনলাইনে পহেলা জুলাইয়ের ফিক্সেশন ও ইনক্রিমেন্ট দেখবেন যেভাবে: - সকল গেজেট এক ঠিকানায় || All gazettes are in one site.

অনলাইনে পহেলা জুলাইয়ের ফিক্সেশন ও ইনক্রিমেন্ট দেখবেন যেভাবে:


অনলাইনে পহেলা জুলাইয়ের ফিক্সেশন ও ইনক্রিমেন্ট দেখবেন যেভাবে: সম্মানীত ভিজিটর, সরকারি-বেসরকারি প্রজ্ঞাপন ও চিঠি-পত্র সমৃদ্ধ এ বাংলা ব্লগ সাইটে আপনাকে স্বাগত জানাচ্ছি। অনুগ্রহপূর্বক, পোস্টটি শেষ পর্যন্ত দেখুন।
প্রিয় পাঠক, আপনি যদি আমার এই অলগেজেটস ডট কম সাইটে নতুন এসে থাকেন; তাহলে, সাইটে প্রতিনিয়ত প্রকাশিত নতুন পোষ্টের আপডেট পেতে-প্লিজ, সাইটের  ফেসবুক পেজে” লাইক দিয়ে
সাইটটির সঙ্গেই থাকুন। আর যদি ইতোমধ্যে আপনি “ফেজবুক পেজে” লাইক দিয়ে থাকেন, তাহলে আপনাকে আবারও স্বাগত জানাচ্ছি বিভিন্ন সরকারি-বেসরকারি প্রজ্ঞাপন ও চিঠি-পত্র একত্রে, একসঙ্গে পাবার এ পাঠকপ্রিয় বাংলাদেশী বাংলা ব্লগে। আশা করি, পরবর্তীতে আবারও এসে ধন্য করবেন বিভিন্ন গেজেট সমৃদ্ধ আমার এ বাংলা ব্লগে।





পাঠক, আপনাদের সকলের চাহিদার প্রতি লক্ষ্য রেখে এ ব্লগে আয়োজন করেছি-প্রাথমিক শিক্ষার অফিস আদেশ ও পত্র, প্রাথমিক শিক্ষার প্রজ্ঞাপন, মাধ্যমিক শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, উচ্চ শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, শিক্ষকদের বিষয়ভিত্তিক প্রশিক্ষণ ও ম্যানুয়াল, শিক্ষকদের পেশাগত প্রশিক্ষণ ও ম্যানুয়াল, তথ্য ও প্রযুক্তি বিষয়ক প্রজ্ঞাপন ও পত্র, ডিজিটাল কন্টেন্টসমূহ, পাঠ্য বইয়ের ই-সংষ্করণ, ধর্মীয় ই-বুকসমূহ, আইন ও বিধিমালার ই-বুকসমূহ, জাতীয় পরিচয় পত্র বিষয়ক প্রজ্ঞাপন, জন্ম-মৃত্যু নিবন্ধনের প্রজ্ঞাপন ও পত্র, জাতীয় বেতন স্কেলসমূহ, বিভিন্ন আর্থিক সুবিধার প্রজ্ঞাপন ও পত্রসহ বিভিন্ন ধরনের সরকারি-বেসরকারি গুরূত্বপূর্ণ গেজেট, পরিপত্র ও পত্রাদি। এবার আসা যাক, আজকের পোষ্টের কথায়।






বর্তমানে প্রতি বছর পহেলা জুলাই সরকারি চাকুরিজীবিরা অনলাইনে অটোমেটিক বেতনের ফিক্সেশন ও ইনক্রিমেন্ট পেয়ে যাচ্ছেন। নিজ নিজ অফিস ছাড়াও এখন ব্যক্তি পর্যায়েও এ ফিক্সেশন ও ইনক্রিমেন্ট অনলাইন থেকে অতি সহজে পাওয়া যাচ্ছে। কিভাবে ফিক্সেশন ও ইনক্রিমেন্ট অনলাইন থেকে নিজে নিজেই বের করা যায়, তা নিচে ধাপে ধাপে দেখানো হলো। এ পোষ্টটি শুধু নতুনদের জন্য, পুরাতনরা ১০০ গজ দূরে থাকুন। তাহলে শুরু করা যাক,

(১) ইন্টারনেট কানেকশন দেবার পর  যে কোনো ব্রাউজারে প্রবেশ করে “Address Bar” এ টাইপ করুন www.payfixation.gov.bd এবং Enter  বাটন চাপুন।

(২) এরপর 'অনলাইন বেতন নির্ধারণী' পেইজ আসবে এবং সেখান থেকে  "পরবর্তী ধাপ" কথাটিতে  ক্লিক করুন।

www.allgazettes.com
(৩) এর পর যে পেইজটি আসবে সেখান থেকে ' আমি প্রিন্ট নিয়েছি, পড়েছি এবং বুঝেছি' এর বক্সে  ক্লিক  করুন এবং 'পরবর্তী' কথাটিতে আবারও  ক্লিক  করুন।
www.allgazettes.com
(৪) তারপর Information বক্সে “হ্যাঁ ”বাটনে ক্লিক  করুন।
(৫) আগত পেজরি “ইনক্রিমেন্ট” কথাটিতে ক্লিক  করুন।
www.allgazettes.com
(৬) আবার Information box এ “হ্যাঁ ”কথাটিতে ক্লিক  করুন।
www.allgazettes.com
(৭) এরপর “বেসামরিক” কথাটিতে ক্লিক  করুন।
www.allgazettes.com
(৮) এরপর যে ডায়ালগ বক্স আসবে সেখানে National ID, Varification no ( যে নম্বর ২০১৫ সনে পে- ফিক্সেশনের সময় দেয়া হয়েছিল অথবা প্রতি বছরের এ ফিক্সেশন শীটেও পাবেন) এবং ইমেজ কোড দিয়ে (ফাঁকা বক্সে বাম দিকের সংখ্যাগুলো লিখে) login করুন।
www.allgazettes.com
(৯) পরবর্তী ধাপে “লগইন”-এর জন্যে আপনার মোবাইলে প্রেরিত ৪ সংখ্যার Verification number বা কোড নির্ধারিত ফাঁকা ঘরে এন্ট্রি দিতে হবে এবং “Validate” এ ক্লিক  করুন।
(১০) এরপরই আপনি আপনার কাঙ্খিত ফিক্সেশন ও ইনক্রিমেন্ট প্রদত্ত পেজটি দেখতে পাবেন।
(১১) আপনার কম্পিউটারের সঙ্গে এ সময় প্রিন্টার সংযুক্ত করে প্রিন্ট অপশন থেকে কাঙ্খিত পেজটি প্রিন্ট করে নিতে পারবেন যত খুশি তত কপি।
 ধন্যবাদ, এতক্ষণ সঙ্গে থাকবার জন্য, বুঝতে না পারলে আমার ফেসবুক পেজে গিয়ে ইনবক্স করুন। আল্লাহ হাফিজ। 

পোস্টের নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে  লাইক দিয়ে রাখুন

আর্টিকেলটি ভালো লাগলে নিচের ফেসবুক, টুইটার বা গুগল প্লাসে
শেয়ার করে আপনার টাইমলাইনে রেখে দিন। এতক্ষণ সঙ্গে থাকার জন্য ধন্যবাদ।





কোন মন্তব্য নেই

pollux থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.