Dear visitor, welcome to educational blog. Hope, see you again- thank you.

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার “নির্বাচিত ১০০ ভাষণ সঙ্কলন”টি রেফারেন্স বই হিসেবে সংগ্রহকরণ সংক্রান্ত পত্র। - সকল গেজেট এক ঠিকানায়

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার “নির্বাচিত ১০০ ভাষণ সঙ্কলন”টি রেফারেন্স বই হিসেবে সংগ্রহকরণ সংক্রান্ত পত্র।


আস্-সালামু আলাইকুম। সম্মানিত পাঠক, সরকারি-বেসরকারি বিভিন্ন প্রজ্ঞাপন ও চিঠি-পত্র সমৃদ্ধ এ বাংলা ব্লগ সাইটে আপনাকে স্বাগত জানাচ্ছি-আমি মো: আবু বকর সিদ্দিক।
প্রিয় পাঠক, আপনি যদি আমার এ www.allgazettes.com সাইটে নতুন এসে থাকেন; তাহলে, সাইটে প্রতিনিয়ত প্রকাশিত নতুন পোষ্টের আপডেট পেতে-প্লিজ, সাইটের
“ফেজবুক পেজে” লাইক দিয়ে সাইটটির সঙ্গেই থাকুন। আর যদি ইতোমধ্যে আপনি “ফেজবুক পেজে” লাইক দিয়ে থাকেন, তাহলে আপনাকে আবারও স্বাগত জানাচ্ছি বিভিন্ন সরকারি-বেসরকারি প্রজ্ঞাপন ও চিঠি-পত্র একত্রে, একসঙ্গে পাবার এ পাঠকপ্রিয় বাংলাদেশী বাংলা ব্লগে। আশা করি, পরবর্তীতে আবারও এসে ধন্য করবেন “সকল গেজেট এক ঠিকানায়” শিরোনামের এ বাংলা ব্লগে।




পাঠক, আপনাদের সকলের চাহিদার প্রতি লক্ষ্য রেখে এ ব্লগে আয়োজন করেছি-প্রাথমিক শিক্ষার অফিস আদেশ ও পত্র, প্রাথমিক শিক্ষার প্রজ্ঞাপন, মাধ্যমিক শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, উচ্চ শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, শিক্ষকদের বিষয়ভিত্তিক প্রশিক্ষণ ও ম্যানুয়াল, শিক্ষকদের পেশাগত প্রশিক্ষণ ও ম্যানুয়াল, তথ্য ও প্রযুক্তি বিষয়ক প্রজ্ঞাপন ও পত্র, ডিজিটাল কন্টেন্টসমূহ, পাঠ্য বইয়ের ই-সংষ্করণ, ধর্মীয় ই-বুকসমূহ, আইন ও বিধিমালার ই-বুকসমূহ, জাতীয় পরিচয় পত্র বিষয়ক প্রজ্ঞাপন, জন্ম-মৃত্যু নিবন্ধনের প্রজ্ঞাপন ও পত্র, জাতীয় বেতন স্কেলসমূহ,  বিভিন্ন আর্থিক সুবিধার প্রজ্ঞাপন ও পত্রসহ বিভিন্ন ধরনের সরকারি-বেসরকারি গুরূত্বপূর্ণ গেজেট, পরিপত্র ও পত্রাদি। এবার আসা যাক, আজকের পোষ্টের কথায়।




মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সহকারি পরিচালক (মাধ্যমিক-১) স্বাক্ষরিত ২৬/০৬/২০১৮ খ্রি: তারিখের পত্র মারফত জানানো হয়েছে যে, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক বিভিন্ন অনুষ্ঠানে ভাষণসমূহের মধ্য থেকে বাছাই করা ভাষণের সমন্বয়ে নির্বাচিত ১০০ ভাষণ প্রকাশ করা হয়েছে। ২০১৪ থেকে ২০১৭ সালের অক্টোবর পর্যন্ত উল্লেখযোগ্য ভাষণ নিয়ে উক্ত সঙ্কলনটি সাজানো হয়েছে। পুস্তকটিতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ ও গতিশীল নেতৃত্বে এই দুই মেয়াদের শেষ প্রান্তে এসে কৃষি, শিল্প, শিক্ষা, অবকাঠামো উন্নয়ন, নারীর ক্ষমতায়নসহ সর্বক্ষেত্রে বাংলাদেশ বিপুল অগ্রগতি অর্জন করেছে।
বক্ষমান সঙ্কলনে নির্বাচিত ভাষণগুলোতে মাননীয় প্রধানমন্ত্রীর উন্নয়ন চিন্তা, রাজনৈতিক ও অর্থনৈতিক দর্শন এবং জনকল্যাণকামী কর্মসূচি বা পরিকল্পনার পরিচয় পাওয়া যাবে।
সাড়ে পাঁচশো পৃষ্ঠার সচিত্র এই সঙ্কলনটি প্রকাশ করেছে জিনিয়াস পাবলিকেশন্স, ৩৮ বাংলাবাজার, ঢাকা-১১০০।
সঙ্কলনটি রেফারেন্স বই হিসেবে বিভিন্ন দপ্তর/সরকারি-বেসরকারি স্কুল/কলেজ/বিশ্ববিদ্যালয় কলেজ) শিক্ষা প্রতিষ্ঠানসমূহে সংগ্রহ করার জন্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সহকারি পরিচালক (মাধ্যমিক-১) উক্ত পত্রে নির্দেশক্রমে অনুরোধ করেছেন।
 

আর্টিকেলটি ভালো লাগলে লাইক ও শেয়ার করুন, প্লিজ।
গেজেটের নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন।



কোন মন্তব্য নেই

pollux থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.