Dear visitor, welcome to educational blog. Hope, see you again- thank you.

“কল সেন্টার ৩৩৩”-এর উপকারিতা জানলে আপনিও আর বসে থাকবেন না! - সকল গেজেট এক ঠিকানায়

“কল সেন্টার ৩৩৩”-এর উপকারিতা জানলে আপনিও আর বসে থাকবেন না!


বাংলাদেশ সরকারের সরকারি বিভিন্ন তথ্য সেবা, সরকারি কর্মকর্তাদের তথ্য, বিভিন্ন সামাজিক সমস্যার প্রতিকার এবং বাংলাদেশের পর্যটন ও জেলা সম্পর্কিত যে কোন ধরনের তথ্য যে কোন সময় সকল নাগরিকদের কাছে পৌঁছে দিতে বাংলাদেশ সরকারের তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয় কর্তৃক চালু করা হয়েছে “কল সেন্টার ৩৩৩-Call center 333”।
বাংলাদেশের সকল নাগরিক দেশের অভ্যন্তরে ৩৩৩ এবং প্রবাসীগণ ০৯৬৬৬৭৮৯৩৩৩ নম্বরে কল করে বাংলাদেশ সরকারের সরকারি সেবা প্রাপ্তির পদ্ধতি, জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের সাথে যোগাযোগের তথ্য, বিভিন্ন এলাকার পর্যটনের স্থানসমূহ এবং বিভিন্ন জেলা সম্পর্কিত বিস্তারিত তথ্য জানতে পারবেন।
তদুপরি, এ কল সেন্টারের মাধ্যমে বাংলাদেশের নাগরিকগণ বিভিন্ন সামাজিক সমস্যা সম্পর্কে প্রতিকারের জন্য সরাসরি জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারের কাছে তথ্য প্রদান ও অভিযোগ দাখিল করতে পারবেন অনায়াসেই। অধিকন্তু, দুর্যোগকালীন সময়ে সাহায্যের জন্য জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারের কাছে আবেদন করতে পারবেন এ দেশের আপমর জনসাধারন। উল্লেখ্য, কল সেন্টারটি ২৪ ঘন্টা (24 hrs) সেবা প্রদান করবে।





 “সকল গেজেট এক ঠিকানায়” শিরোনামের এ বাংলা ব্লগে পাঠকদের জন্য আয়োজিত বিষয়বস্তুগুলোর মধ্যে রয়েছে-“প্রাথমিক শিক্ষার প্রজ্ঞাপন ও পরিপত্র”“প্রাথমিক শিক্ষার অফিস আদেশ ও পত্র”, “মাধ্যমিক শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র”“উচ্চ শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র”,“বিষয়ভিত্তিক প্রশিক্ষণ ও ম্যানুয়াল” এবং “পেশাগত প্রশিক্ষণ ও ম্যানুয়াল”“তথ্য ওপ্রযুক্তি বিষয়ক প্রজ্ঞাপন ও পত্র” এবং ডিজিটাল কন্টেন্টসমূহ“পাঠ্য বইয়ের ই-সংষ্করণ” , “ধর্মীয় ই-বুকসমূহ” এবং “আইন ও বিধিমালার ই-বুকসমূহ”, “জাতীয় পরিচয় বিষয়ক প্রজ্ঞাপন”,“জন্ম-মৃত্যু নিবন্ধনেরপ্রজ্ঞাপন ও পত্র”,   “জাতীয় বেতন স্কেলসমূহ”,  “বিভিন্ন আর্থিক সুবিধার প্রজ্ঞাপন ও পত্র”সহ বিভিন্ন ধরনের গুরূত্বপূর্ণ গেজেট, পরিপত্র ও পত্রাদিসহ  আরও অনেক গুরূত্বপূর্ণ বিষয়। এবার আসা যাক, পোস্টের মূল কথায়।






আর্টিকেলটি ভালো লাগলে লাইক ও শেয়ার করুন, প্লিজ।
নতুন আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন।



কোন মন্তব্য নেই

pollux থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.