কোন কর্মকর্তা তাঁর মোরাইল নম্বর ব্যবহার করে PMiS সফটওয়ারে লগইন করতে না পারলে যা করবেন- - সকল গেজেট এক ঠিকানায় || All gazettes are in one site.

কোন কর্মকর্তা তাঁর মোরাইল নম্বর ব্যবহার করে PMiS সফটওয়ারে লগইন করতে না পারলে যা করবেন-


কোন কর্মকর্তা তাঁর মোরাইল নম্বর ব্যবহার করে PMiS সফটওয়ারে লগইন করতে না পারলে যা করবেন-কোন কর্মকর্তা (প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের আওতায় মাঠ পর্যায়ের) যদি তাঁর মোরাইল নম্বর ব্যবহার করে PMiS সফটওয়ারে লগইন করতে না পারেন, তাহলে উক্ত কর্মকর্তাদেরকে তাঁদের নিজ প্রোফাইল তৈরী করবার জন্য নিচের পদ্ধতিগুলো অনুসরণ করতে বলা হয়েছে।
 “সকল গেজেট এক ঠিকানায়” শিরোনামের এ বাংলা ব্লগে পাঠকদের জন্য আয়োজিত বিষয়বস্তুগুলোর মধ্যে রয়েছে-“প্রাথমিক শিক্ষার প্রজ্ঞাপন ও পরিপত্র”“প্রাথমিক শিক্ষার অফিস আদেশ ও পত্র”, “মাধ্যমিক শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র”“উচ্চ শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র”,“বিষয়ভিত্তিক প্রশিক্ষণ ও ম্যানুয়াল” এবং “পেশাগত প্রশিক্ষণ ও ম্যানুয়াল”“তথ্য ওপ্রযুক্তি বিষয়ক প্রজ্ঞাপন ও পত্র” এবং ডিজিটাল কন্টেন্টসমূহ“পাঠ্য বইয়ের ই-সংষ্করণ” , “ধর্মীয় ই-বুকসমূহ” এবং “আইন ও বিধিমালার ই-বুকসমূহ”, “জাতীয় পরিচয় বিষয়ক প্রজ্ঞাপন”,“জন্ম-মৃত্যু নিবন্ধনেরপ্রজ্ঞাপন ও পত্র”,   “জাতীয় বেতন স্কেলসমূহ”,  “বিভিন্ন আর্থিক সুবিধার প্রজ্ঞাপন ও পত্র”সহ বিভিন্ন ধরনের গুরূত্বপূর্ণ গেজেট, পরিপত্র ও পত্রাদিসহ  আরও অনেক গুরূত্বপূর্ণ বিষয়। এবার আসা যাক, পোস্টের মূল কথায়।




                                              -:পদ্ধতিগুলো:-
# যে কোন ওয়েব ব্রাউজারের Address Bar এ গিয়ে [ ais.dpe.gov.bd ] লিখে এন্টার বাটন চাপতে হবে।
এর ফলে, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের Accounting Information System টি দেখা যাবে।
# উক্ত সফটওয়ারের লগইন ফরমে User ID এবং Password এর জায়গায়(সংশ্লিষ্ট অফিসের DPE Accounting System এর User ID এবং Password) লিখতে হবে।
# Select Software অপশন থেকে “Personnel Management System” সিলেক্ট করে Login বাটনে ক্লিক করতে হবে।
User name এবং Password সঠিক হলে, PMIS সফটওয়ারেরর Administrative Module এ প্রবেশ করতে পারা যাবে।
# এবার PMIS সফটওয়ারের Main Menu থেকে Officer’s Info সাব মেন্যুতে ক্লিক করে User Management লিংকে ক্লিক করলে কর্মকর্তার প্রোফাইল তৈরী করার ফরম চলে আসবে।
# User Registration ফরমে প্রয়োজনীয় তথ্যসমূহ লিখার পর “Save” বাটনে ক্লিক করলে সংশ্লিষ্ট কর্মকর্তার মোবাইলে ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড সম্বলিত একটি স্বয়ংক্রিয় “ম্যাসেজ” চলে যাবে।
উক্ত কর্মকর্তা যেভাবে তাঁর নিজের প্রোফাইল তৈরির ফরমে প্রবেশ করবেন-



(১) যে কোন ওয়েব ব্রাউজারের Address Bar এ গিয়ে ais.dpe.gov.bd লিখে এন্টার বাটনে ক্লিক করবেন।
(২) User ID/Password (কর্মকর্তার মোবাইল নং) লিখে Select Software থেকে Personnel Management System সিলেক্ট করবেন।
(৩) সবশেষে, Login বাটনে ক্লিক করলেই তাঁর নিজের প্রোফাইল তৈরির ফরমে প্রবেশ করতে পারবেন।
           আর্টিকেলটি ভালো লাগলে লাইক ও শেয়ার করুন, প্লিজ।

কোন মন্তব্য নেই

pollux থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.