অনলাইন বার্ষিক প্রাথমিক বিদ্যালয় শুমারি (এপিএসসি)-২০১৮ এর ফরম পূরণ এবং যথাসময়ে সফটওয়্যারে ডাটা এন্ট্রি সংক্রান্ত পত্র। - সকল গেজেট এক ঠিকানায় || All gazettes are in one site.

অনলাইন বার্ষিক প্রাথমিক বিদ্যালয় শুমারি (এপিএসসি)-২০১৮ এর ফরম পূরণ এবং যথাসময়ে সফটওয়্যারে ডাটা এন্ট্রি সংক্রান্ত পত্র।



অনলাইন বার্ষিক প্রাথমিক বিদ্যালয় শুমারি (এপিএসসি)-২০১৮ এর ফরম পূরণ এবং যথাসময়ে সফটওয়্যারে ডাটা এন্ট্রি

সংক্রান্ত পত্র।
উপর্ভুক্ত বিষয়ের পরিপ্রেক্ষিতে জানানো যাচ্ছে যে, প্রতি বছরের ন্যায় চলতি বছরেও বার্ষিক প্রাথমিক বিদ্যালয় শুমারি-২০১৮ প্রতিবেদন প্রণয়নের লক্ষ্যে মাঠ পর্যায়ের সকল ক্যাটাগরির প্রাথমিক বিদ্যালয়ের তথ্য সংগ্রহের কাজ শুরু হয়েছে। এ বছর সফল (৫০৮টি) উপজেলা থেকে অনলাইন সফটওয়্যারের মাধ্যমে তথ্য সংগ্রহ করা হবে। গত বছরের নির্বাচিত ২৬৩টি উপজেলা ব্যতীত অবশিষ্ট ২৪৫টি উপজেলায় অনলাইন সফটওয়্যারের মাধ্যমে তথ্য সংগ্রহ সংক্রান্ত ওরিয়েন্টশন কার্যক্রম চলমান রয়েছে। ই-তথ্য সংগ্রহ, ফরম পূরণপূর্বক অনলাইন সফটওয়্যারে ডাটা এন্ট্রির জন্য ইতোমধ্যে শুমারি ফরম-২০১৮ প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে প্রাথমিক বিদ্যালয় ই-ব্যবস্থাপনা” নামক লিংক এ আপলোড করা হয়েছে।




“সকল গেজেট এক ঠিকানায়” শিরোনামের এ বাংলা ব্লগে পাঠকদের জন্য আয়োজিত বিষয়বস্তুগুলোর মধ্যে রয়েছে-“প্রাথমিক শিক্ষার প্রজ্ঞাপন ও পরিপত্র”“প্রাথমিক শিক্ষার অফিস আদেশ ও পত্র”, “মাধ্যমিক শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র”“উচ্চ শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র”,“বিষয়ভিত্তিক প্রশিক্ষণ ও ম্যানুয়াল” এবং “পেশাগত প্রশিক্ষণ ও ম্যানুয়াল”“তথ্য ওপ্রযুক্তি বিষয়ক প্রজ্ঞাপন ও পত্র” এবং ডিজিটাল কন্টেন্টসমূহ“পাঠ্য বইয়ের ই-সংষ্করণ” , “ধর্মীয় ই-বুকসমূহ” এবং “আইন ও বিধিমালার ই-বুকসমূহ”, “জাতীয় পরিচয় বিষয়ক প্রজ্ঞাপন”,“জন্ম-মৃত্যু নিবন্ধনেরপ্রজ্ঞাপন ও পত্র”,   “জাতীয় বেতন স্কেলসমূহ”,  “বিভিন্ন আর্থিক সুবিধার প্রজ্ঞাপন ও পত্র”সহ বিভিন্ন ধরনের গুরূত্বপূর্ণ গেজেট, পরিপত্র ও পত্রাদিসহ  আরও অনেক গুরূত্বপূর্ণ বিষয়। এবার আসা যাক, পোস্টের মূল কথায়।



          সম্পূর্ণ পত্র দেখুন-
          আর্টিকেলটি ভালো লাগলে লাইক ও শেয়ার করুন, প্লিজ।
          আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে আমাদের সঙ্গেই থাকুন।

কোন মন্তব্য নেই

pollux থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.