Dear visitor, welcome to educational blog. Hope, see you again- thank you.

চাহিদাভিত্তিক সাব-ক্লাস্টার প্রশিক্ষণ নীতিমালা, ২০১৫-তে যে বিষয়গুলো আছে: - সকল গেজেট এক ঠিকানায়

চাহিদাভিত্তিক সাব-ক্লাস্টার প্রশিক্ষণ নীতিমালা, ২০১৫-তে যে বিষয়গুলো আছে:


চাহিদাভিত্তিক সাব-ক্লাস্টার প্রশিক্ষণ নীতিমালা, ২০১৫-তে যে বিষয়গুলো আছে:

চাহিদাভিত্তিক সাব-ক্লাস্টার প্রশিক্ষণ নীতিমালা, ২০১৫-তে যে বিষয়গুলো আছে সম্মানীত ভিজিটর, সরকারি-বেসরকারি প্রজ্ঞাপন ও চিঠি-পত্র সমৃদ্ধ এ বাংলা ব্লগ সাইটে আপনাকে স্বাগত জানাচ্ছি। অনুগ্রহপূর্বক, পোস্টটি শেষ পর্যন্ত দেখুন।
প্রিয় পাঠক, আপনি যদি আমার এই অলগেজেটস ডট কম সাইটে নতুন এসে থাকেন; তাহলে, সাইটে প্রতিনিয়ত প্রকাশিত নতুন পোষ্টের আপডেট পেতে-প্লিজ, সাইটের ফেসবুক পেজে” লাইক দিয়ে সাইটটির সঙ্গেই থাকুন। আর যদি ইতোমধ্যে আপনি
“ফেজবুক পেজে” লাইক দিয়ে থাকেন,

তাহলে আপনাকে আবারও স্বাগত জানাচ্ছি বিভিন্ন সরকারি-বেসরকারি প্রজ্ঞাপন ও চিঠি-পত্র একত্রে, একসঙ্গে পাবার এ পাঠকপ্রিয় বাংলাদেশী বাংলা ব্লগে। আশা করি, পরবর্তীতে আবারও এসে ধন্য করবেন “সকল গেজেট এক ঠিকানায়” শিরোনামের এ বাংলা ব্লগে।






পাঠক, আপনাদের সকলের চাহিদার প্রতি লক্ষ্য রেখে এ ব্লগে আয়োজন করেছি-প্রাথমিক শিক্ষার অফিস আদেশ ও পত্র, প্রাথমিক শিক্ষার প্রজ্ঞাপন, মাধ্যমিক শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, উচ্চ শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, শিক্ষকদের বিষয়ভিত্তিক প্রশিক্ষণ ও ম্যানুয়াল, শিক্ষকদের পেশাগত প্রশিক্ষণ ও ম্যানুয়াল, তথ্য ও প্রযুক্তি বিষয়ক প্রজ্ঞাপন ও পত্র, পাঠ্য বইয়ের ই-সংষ্করণ, ধর্মীয় ই-বুকসমূহ, আইন ও বিধিমালার ই-বুকসমূহ, জাতীয় পরিচয় পত্র বিষয়ক প্রজ্ঞাপন, জন্ম-মৃত্যু নিবন্ধনের প্রজ্ঞাপন ও পত্র, জাতীয় বেতন স্কেলসমূহ, বিভিন্ন আর্থিক সুবিধার প্রজ্ঞাপন ও পত্রসহ বিভিন্ন ধরনের সরকারি-বেসরকারি গুরূত্বপূর্ণ গেজেট, পরিপত্র ও পত্রাদি। এবার আসা যাক, আজকের পোষ্টের কথায়।

--------------------------------------------------
আরও দেখুন-

--------------------------------------------------

চাহিদাভিত্তিক সাব-ক্লাস্টার প্রশিক্ষণ নীতিমালা, ২০১৫-তে যে বিষয়গুলো আছে

প্রাথমিক শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে শিখন শেখানো কার্যক্রমের নবতর ধ্যানধারণার সাথে শিক্ষকদের পরিচিত করা তথা শিক্ষকদের পেশাগত দক্ষতা উন্নয়নের জন্য সাব-ক্লাস্টার প্রশিক্ষণ একটি চলমান প্রক্রিয়া। এই প্রশিক্ষণকে আরও কার্যকর করার উদ্দেশ্যে তৃতীয় প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচি (পিইডিপি-৩) এর আওতায় শিক্ষকযোগ্যতার ভিত্তিতে স্থানীয় পর্যায়ে শিক্ষকদের প্রশিক্ষণ চাহিদার আলোকে চাহিদাভিত্তিক সাব-ক্লাস্টার প্রশিক্ষণ পরিকল্পনা করা হয়। ২০১২-২০১৩ অর্থবছর থেকে এ প্রশিক্ষণ বাস্তবায়ন শুরু হয়। বর্তমান অর্থ বৎসরে (২০১৫-২০১৬) সারা দেশে চাহিদাভিত্তিক সাবক্লাস্টার প্রশিক্ষণ পরিচালিত হবে।





চাহিদাভিত্তিক সাব-ক্লাস্টার প্রশিক্ষণ সুষ্ঠুভাবে পরিচালনার জন্য ইতোপূর্বে জারীকৃত নীতিমালা বাতিলপূর্বক নিম্নরূপ নীতিমালা প্রণয়ন করা হলো। এ নীতিমালা অবিলম্বে কার্যকর হবে। এখন থেকে সাব-ক্লাস্টার প্রশিক্ষণ বলতে চাহিদাভিত্তিক সাব-ক্লাস্টার প্রশিক্ষণ বুঝাবে। এ নীতিমালা প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েব সাইট www.dpe.gov.bd থেকে সংগ্রহ করা যাবে।

 চাহিদাভিত্তিক সাব-ক্লাস্টার প্রশিক্ষণ নীতিমালা দেখতে ও ডাউনলোড করতে পারবেন  

এখানে হিট করে।


আর্টিকেলটি ভালো লাগলে লাইক ও শেয়ার করুন, প্লিজ।

গেজেটের নিয়মিত আপডেট পেতে আমাদের এ ফেসবুক পেজে” লাইক দিয়ে রাখুন।
 




কোন মন্তব্য নেই

pollux থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.