বি. সি. এস (প্রশাসন) ক্যাডারের কর্মকর্তাগণের পদায়ন নীতিমালা-২০১৫: - সকল গেজেট এক ঠিকানায় || All gazettes are in one site.

বি. সি. এস (প্রশাসন) ক্যাডারের কর্মকর্তাগণের পদায়ন নীতিমালা-২০১৫:



বি. সি. এস (প্রশাসন) ক্যাডারের কর্মকর্তাগণের পদায়ন নীতিমালা-২০১৫
সম্মানিত পাঠক, পোস্টের মূল আলোচনায় যাবার আগে আপনাদের একটুখানি স্মরণ করিয়ে দিতে চাই “সকল গেজেট এক ঠিকানায়” শিরোনামের এ বাংলা ব্লগে আপনাদের জন্য আয়োজিত বিষয়বস্তুগুলোর
মধ্যে রয়েছে-“প্রাথমিক শিক্ষার প্রজ্ঞাপন ও পরিপত্র”“প্রাথমিক শিক্ষার অফিস আদেশ ও পত্র”, “মাধ্যমিক শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র”“উচ্চ শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র”,“বিষয়ভিত্তিক প্রশিক্ষণ ও ম্যানুয়াল” এবং “পেশাগত প্রশিক্ষণ ও ম্যানুয়াল”“তথ্য ওপ্রযুক্তি বিষয়ক প্রজ্ঞাপন ও পত্র” এবং ডিজিটাল কন্টেন্টসমূহ“পাঠ্য বইয়ের ই-সংষ্করণ” , “ধর্মীয় ই-বুকসমূহ” এবং “আইন ও বিধিমালার ই-বুকসমূহ”, “জাতীয় পরিচয় বিষয়ক প্রজ্ঞাপন”,“জন্ম-মৃত্যু নিবন্ধনেরপ্রজ্ঞাপন ও পত্র”,   “জাতীয় বেতন স্কেলসমূহ”,  “বিভিন্ন আর্থিক সুবিধার প্রজ্ঞাপন ও পত্র”মুক্তিযোদ্ধাদের গেজেট ও তালিকা” ও  মুক্তিযোদ্ধা ভাতার প্রজ্ঞাপন ও পত্র” এবং “সকল সেবার ফরম এক ঠিকানায়”সহ বিভিন্ন ধরনের গুরূত্বপূর্ণ গেজেট, পরিপত্র ও পত্রাদিসহ  আরও অনেক গুরূত্বপূর্ণ বিষয়। এবার আসা যাক, পোস্টের মূল কথায়।
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার, জনপ্রশাসন মন্ত্রণালয়, মাঠ প্রশাসন-১, অধিশাখা
বিসিএস (প্ৰশাসন) ক্যাডারের কর্মকর্তাগণের পেশাগত দক্ষতা বৃদ্ধি, অভিজ্ঞতা অর্জন এবং কর্মসম্পাদনে গতিশীলতা আনয়ন ও মানসম্মত জনসেবা নিশ্চিতকরণের লক্ষ্যে সরকার নিম্নরূপ পদায়ন নীতিমালা জারি করছে। কর্মকর্তাগণকে মাঠ ও কেন্দ্রীয় পর্যায়ে পদায়নের ক্ষেত্রে সাধারণভাবে এ নীতিমালা অনুসরণ করা হবে।
সহকারী কমিশনার (শিক্ষানবিশ)
ক. বিসিএস (প্ৰশাসন) ক্যাডারে নবযোগদানকৃত সহকারী কমিশনারগণকে নিজ বিভাগ ব্যতীত অন্য যে কোনো বিভাগে পদায়ন করা হবে;
খ, শিক্ষানবিশকালে কোনো কর্মকর্তাকে বদলি করা হবে না। তবে শুধু অনিবাৰ্য প্রশাসনিক কারণে কোনো কর্মকর্তাকে একই বিভাগের আওতাধীন অন্য কোনো জেলায় বদলি করা যাবে।
সহকারী কমিশনার (ভূমি)
ক. চাকরির মেয়াদ ০২(দুই) বছর পূর্তি এবং চাকরি স্থায়ীকরণের পর জ্যেষ্ঠতার ক্রম অনুসরণ করে বিসিএস (প্ৰশাসন) ক্যাডারের কর্মকর্তগণকে সহকারী কমিশনার (ভূমি) হিসেবে পদায়ন করা হবে। সহকারী কমিশনার (ভূমি) হিসেবে একজন কর্মকর্তা অন্যুন ০২(দুই) বছর দায়িত্ব পালন করবেন;
সম্মানিত পাঠক, পদায়ন নীতিমালা-২০১৫ অরিজিনাল ফর্মেটে হুবহু দেখতে ও ডাউনলোড করে নিতে এখানে ক্লিক করুন।
সবার শুভ কামনায়- আল্লাহ হাফিজ।

কোন মন্তব্য নেই

pollux থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.