সরকারি ও বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা-২০১৮ খ্রি: - সকল গেজেট এক ঠিকানায় || All gazettes are in one site.

সরকারি ও বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা-২০১৮ খ্রি:



সরকারি ও বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা-২০১৮ খ্রি:
সম্মানিত পাঠক, পোস্টের মূল আলোচনায় যাবার আগে আপনাদের একটুখানি স্মরণ করিয়ে দিতে চাই “সকল গেজেট এক ঠিকানায়” শিরোনামের এ বাংলা ব্লগে আপনাদের জন্য আয়োজিত বিষয়বস্তুগুলোর মধ্যে রয়েছে-
“প্রাথমিক শিক্ষার প্রজ্ঞাপন ও পরিপত্র”“প্রাথমিক শিক্ষার অফিস আদেশ ও পত্র”, “মাধ্যমিক শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র”“উচ্চ শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র”, “বিষয়ভিত্তিক প্রশিক্ষণ ও ম্যানুয়াল” এবং “পেশাগত প্রশিক্ষণ ও ম্যানুয়াল” “তথ্য ওপ্রযুক্তি বিষয়ক প্রজ্ঞাপন ও পত্র” এবং ডিজিটাল কন্টেন্টসমূহ “পাঠ্য বইয়ের ই-সংষ্করণ” , “ধর্মীয় ই-বুকসমূহ” এবং “আইন ও বিধিমালার ই-বুকসমূহ”, “জাতীয় পরিচয় বিষয়ক প্রজ্ঞাপন”, “জন্ম-মৃত্যু নিবন্ধনেরপ্রজ্ঞাপন ও পত্র”,   “জাতীয় বেতন স্কেলসমূহ“বিভিন্ন আর্থিক সুবিধার প্রজ্ঞাপন ও পত্র”মুক্তিযোদ্ধাদের গেজেট ও তালিকা” ও  মুক্তিযোদ্ধা ভাতার প্রজ্ঞাপন ও পত্র” এবং “সকল সেবার ফরম এক ঠিকানায়”সহ বিভিন্ন ধরনের গুরূত্বপূর্ণ গেজেট, পরিপত্র ও পত্রাদিসহ  আরও অনেক গুরূত্বপূর্ণ বিষয়। এবার আসা যাক, পোস্টের মূল কথায়।
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সরকারি ও বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা-২০১৮ খ্রি: প্রকাশ করেছে। এবারও মোট ছুটি নির্ধারণ করা হয়েছে ৭৫ দিন। প্রধান শিক্ষকের হাতে সংরক্ষিত ছুটি রাখা হয়েছে ০১ দিন। তালিকায় বিভিন্ন ক্লাসের কর্মঘন্টা ওেয়া হয়েছে। বিভিন্ন পরীক্ষা শুরুর তারিখ জানানো হয়েছে। এক শিফট ও দুই শিফটে পরিচালিত বিদ্যালয়ের কার্যক্রম ও পাঠদানের সময়সূচি যথারীতি এবারও দেওয়া আছে। গত বছরের ন্যায় এবারও সবচেয়ে বেশি ছুটি বরাদ্দ রয়েছে রমজানের ছুটিতে।
সম্মানিত পাঠক, ছুটির তালিকাটি অরিজিনাল ফর্মেটে হুবহু দেখতে ও ডাউনলোড করে নিতে এখানে ক্লিক করুন।

কোন মন্তব্য নেই

pollux থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.