যে কারণে খেলনা ব্যবহার করা চিপসসহ শিশু খাদ্য পণ্যের প্যাকেট বাজার হতে প্রত্যাহারের নির্দেশ দিল বিএসটিআই - সকল গেজেট এক ঠিকানায় || All gazettes are in one site.

যে কারণে খেলনা ব্যবহার করা চিপসসহ শিশু খাদ্য পণ্যের প্যাকেট বাজার হতে প্রত্যাহারের নির্দেশ দিল বিএসটিআই


যে কারণে খেলনা ব্যবহার করা চিপসসহ শিশু খাদ্য পণ্যের প্যাকেট বাজার হতে প্রত্যাহারের নির্দেশ দিল বিএসটিআইযে কারণে খেলনা ব্যবহার করা চিপসসহ শিশু খাদ্য পণ্যের প্যাকেট বাজার হতে প্রত্যাহারের নির্দেশ দিল বিএসটিআই। সম্মানীত ভিজিটর, সরকারি-বেসরকারি প্রজ্ঞাপন ও চিঠি-পত্র সমৃদ্ধ এ বাংলা ব্লগ সাইটে আপনাকে স্বাগত জানাচ্ছি। অনুগ্রহপূর্বক, পোস্টটি শেষ পর্যন্ত দেখুন।
প্রিয় পাঠক, আপনি যদি আমার এই অলগেজেটস ডট কম সাইটে নতুন এসে
থাকেন; তাহলে, সাইটে প্রতিনিয়ত প্রকাশিত নতুন পোষ্টের আপডেট পেতে-প্লিজ, সাইটের ফেসবুক পেজে” লাইক দিয়ে সাইটটির সঙ্গেই থাকুন। আর যদি ইতোমধ্যে আপনি “ফেজবুক পেজে” লাইক দিয়ে থাকেন, তাহলে আপনাকে আবারও স্বাগত জানাচ্ছি বিভিন্ন সরকারি-বেসরকারি প্রজ্ঞাপন ও চিঠি-পত্র একত্রে, একসঙ্গে পাবার এ পাঠকপ্রিয় বাংলাদেশী বাংলা ব্লগে। আশা করি, পরবর্তীতে আবারও এসে ধন্য করবেন “সকল গেজেট এক ঠিকানায়” শিরোনামের এ বাংলা ব্লগে।







পাঠক, আপনাদের সকলের চাহিদার প্রতি লক্ষ্য রেখে এ ব্লগে আয়োজন করেছি-প্রাথমিক শিক্ষার অফিস আদেশ ও পত্র, প্রাথমিক শিক্ষার প্রজ্ঞাপন, মাধ্যমিক শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, উচ্চ শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, শিক্ষকদের বিষয়ভিত্তিক প্রশিক্ষণ ও ম্যানুয়াল, শিক্ষকদের পেশাগত প্রশিক্ষণ ও ম্যানুয়াল, তথ্য ও প্রযুক্তি বিষয়ক প্রজ্ঞাপন ও পত্র, পাঠ্য বইয়ের ই-সংষ্করণ, ধর্মীয় ই-বুকসমূহ, আইন ও বিধিমালার ই-বুকসমূহ, জাতীয় পরিচয় পত্র বিষয়ক প্রজ্ঞাপন, জন্ম-মৃত্যু নিবন্ধনের প্রজ্ঞাপন ও পত্র, জাতীয় বেতন স্কেলসমূহ, বিভিন্ন আর্থিক সুবিধার প্রজ্ঞাপন ও পত্রসহ বিভিন্ন ধরনের সরকারি-বেসরকারি গুরূত্বপূর্ণ গেজেট, পরিপত্র ও পত্রাদি। এবার আসা যাক, আজকের পোষ্টের কথায়।

--------------------------------------------------
আরও দেখুন-


--------------------------------------------------

 যে কারণে খেলনা ব্যবহার করা চিপসসহ শিশু খাদ্য পণ্যের প্যাকেট বাজার হতে প্রত্যাহারের নির্দেশ দিল বিএসটিআই।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিল্প মন্ত্রণালয়, বাংলাদেশ স্ট্যান্ডার্স এন্ড টেস্টিং ইন্সটিটিউশন থেকে ০১ ডিসেম্বর, ২০১৯ খ্রি: তারিখে ঘোষিত এক “সতর্কীকরণ বিজ্ঞপ্তি”তে জানানো হয় যে, বিএসটিআই হতে সার্টিফিকেশন মার্কস লাইসেন্স প্রাপ্ত প্রতিষ্ঠানসমূহ শিশুদের প্রলুব্ধ করার উদ্দেশ্যে চিপসসহ বিভিন্ন খাদ্য পণ্যের প্যাকেটে আকর্ষণীয় প্রমোশনাল আইটেম (খেলনা, স্টিকার ইত্যাদি) ব্যবহার করে বাজারজাত করছে। এতে একদিকে যেমন খাদ্য দূষণের সুযোগ থাকে, তেমনি অন্যদিকে পণ্যের মানের উপরও প্রভাব ফেলতে পারে। তাছাড়া শিশু যদি অসচেতনভাবে খেলনা মুখে দেয় বা খেয়ে ফেলে তাহলে তা তার মৃত্যু ঝুঁকিরও কারণ হতে পারে। 
এমতাবস্থায়, বিভিন্ন প্রতিষ্ঠানের উৎপাদিত/বাজারজাতকৃত চিপসসহ শিশু খাদ্য পণ্যের প্যাকেটে প্রমোশনাল আইটেম (খেলনা, স্টিকার ইত্যাদি) ব্যবহার বন্ধ করার জন্য অনুরোধ করা হলো।







বিজ্ঞপ্তিতে আরও জানানো হয় যে, যেসব প্রতিষ্ঠান চিপসসহ শিশু খাদ্য পণ্যের প্যাকেটে এ ধরনের সামগ্রী প্রদান করছেন, সেসব প্রতিষ্ঠানকে নিজ দায়িত্বে ঐসব পণ্য বাজার হতে অবিলম্বে প্রত্যাহার করার জন্য অনুরোধ করা হলো।
অন্যথায় তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 উল্লেখিত “সতর্কীকরণ বিজ্ঞপ্তি”

যে কারণে খেলনা ব্যবহার করা চিপসসহ শিশু খাদ্য পণ্যের প্যাকেট বাজার হতে প্রত্যাহারের নির্দেশ দিল বিএসটিআই


পোস্টের নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন।

আর্টিকেলটি ভালো লাগলে নিচের ফেসবুক, টুইটার বা গুগল প্লাসে
শেয়ার করে আপনার টাইমলাইনে রেখে দিন। এতক্ষণ সঙ্গে থাকার জন্য ধন্যবাদ।





কোন মন্তব্য নেই

pollux থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.