Dear visitor, welcome to educational blog. Hope, see you again- thank you.

শিক্ষা মন্ত্রণালয়: কলেজসমূহের জন্য সর্বশেষ নীতিমালা/পরিপত্রসমূহ একসঙ্গে দেখে নিন - সকল গেজেট এক ঠিকানায়

শিক্ষা মন্ত্রণালয়: কলেজসমূহের জন্য সর্বশেষ নীতিমালা/পরিপত্রসমূহ একসঙ্গে দেখে নিন


আস্-সালামু আলাইকুম। সম্মানীত ভিজিটর, সরকারি-বেসরকারি বিভিন্ন প্রজ্ঞাপন ও চিঠি-পত্র সমৃদ্ধ এ বাংলা ব্লগ সাইটে আপনাকে স্বাগত জানাচ্ছি।
প্রিয় পাঠক, আপনি যদি “সকল গেজেট এক ঠিকানায়- all gazettes are in one site” শিরোনামের আমার এ www.allgazettes.com সাইটে নতুন এসে
থাকেন; তাহলে, সাইটে প্রতিনিয়ত প্রকাশিত নতুন পোষ্টের আপডেট পেতে-প্লিজ, সাইটের “ফেজবুক পেজে” লাইক দিয়ে সাইটটির সঙ্গেই থাকুন। আর যদি ইতোমধ্যে আপনি “ফেজবুক পেজে” লাইক দিয়ে থাকেন, তাহলে আপনাকে আবারও স্বাগত জানাচ্ছি বিভিন্ন সরকারি-বেসরকারি প্রজ্ঞাপন ও চিঠি-পত্র একত্রে, একসঙ্গে পাবার এ পাঠকপ্রিয় বাংলাদেশী বাংলা ব্লগে। আশা করি, পরবর্তীতে আবারও এসে ধন্য করবেন বিভিন্ন গেজেট সমৃদ্ধ আমার এ বাংলা ব্লগে।





পাঠক, আপনাদের সকলের চাহিদার প্রতি লক্ষ্য রেখে এ ব্লগে আয়োজন করেছি-প্রাথমিক শিক্ষার অফিস আদেশ ও পত্র, প্রাথমিক শিক্ষার প্রজ্ঞাপন, মাধ্যমিক শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, উচ্চ শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, শিক্ষকদের বিষয়ভিত্তিক প্রশিক্ষণ ও ম্যানুয়াল, শিক্ষকদের পেশাগত প্রশিক্ষণ ও ম্যানুয়াল, তথ্য ও প্রযুক্তি বিষয়ক প্রজ্ঞাপন ও পত্র, ডিজিটাল কন্টেন্টসমূহ, পাঠ্য বইয়ের ই-সংষ্করণ, ধর্মীয় ই-বুকসমূহ, আইন ও বিধিমালার ই-বুকসমূহ, জাতীয় পরিচয় পত্র বিষয়ক প্রজ্ঞাপন, জন্ম-মৃত্যু নিবন্ধনের প্রজ্ঞাপন ও পত্র, জাতীয় বেতন স্কেলসমূহ, বিভিন্ন আর্থিক সুবিধার প্রজ্ঞাপন ও পত্রসহ বিভিন্ন ধরনের সরকারি-বেসরকারি গুরূত্বপূর্ণ গেজেট, পরিপত্র ও পত্রাদি। এবার আসা যাক, আজকের পোষ্টের কথায়।

আরও দেখুন-
শিক্ষা মন্ত্রণালয়: মাধ্যমিক বিদ্যালয়সমূহের জন্য সর্বশেষ নীতিমালা/পরিপত্রসমূহ একসঙ্গে দেখে নিন

 





অবাধ তথ্য প্রবাহের এ যুগে অধিকাংশ তথ্যই এখন হাতের নাগালে। এক ক্লিকেই এখন প্রয়োজনীয় তথ্যটি জানা সম্ভব হয়। আগে একটি সরকারি আদেশ বা পত্র ডাকযোগে অফিসে পৌঁছাতে কয়েকদিন লেগে যেত, অথচ এখন তা আপলোড করতে যা দেরি; সঙ্গে সঙ্গে ই-মেইলে বা সংশ্লিষ্ট ওয়েব সাইট থেকে তা নিমিষেই পাওয়া যাচ্ছে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয় থেকে কলেজসমূহের জন্য সর্বশেষ নীতিমালা/পরিপত্রসমূহ তার অধীনস্থ দপ্তরসমূহে ব্যবহার ও বাস্তবায়নের জন্য বিভিন্ন সময়ে বিভিন্ন বিষয়ের খবর/প্রজ্ঞাপন/পরিপত্র প্রকাশ করা হয়ে থাকে। এগুলো সংশ্লিষ্ট অফিস হয়ে মাঠ পর্যায়ে পৌঁছায়। কেউ ইচ্ছে করলে উক্ত খবর/প্রজ্ঞাপন/পরিপত্র প্রকাশের সঙ্গে সঙ্গেও সংশিষ্ট ওয়েব সাইট থেকে জরুরী ভিত্তিতে সংগ্রহ করেও নিতে পারেন।
আজকের এ পোষ্টে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয় থেকে প্রকাশিত কলেজসমূহের জন্য সর্বশেষ নীতিমালা/পরিপত্রসমূহ কিভাবে সহজেই পাওয়া যায় তা দেখানো হয়েছে। এর জন্য আসলে কিছুই করবার দরকার নেই। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয় থেকে প্রকাশিত কলেজসমূহের জন্য সর্বশেষ নীতিমালা/পরিপত্রসমূহ দেখতে জাষ্ট  এখানে ক্লিক করুন।
আর্টিকেলটি ভালো লাগলে লাইক ও শেয়ার করুন, প্লিজ।
গেজেটের নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন।





কোন মন্তব্য নেই

pollux থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.