সাধারন ভবিষ্য তহবিল অধিকতর সংশোধন আইন - সকল গেজেট এক ঠিকানায় || All gazettes are in one site.

সাধারন ভবিষ্য তহবিল অধিকতর সংশোধন আইন


সাধারন ভবিষ্য তহবিল অধিকতর সংশোধন আইনসাধারন ভবিষ্য তহবিল অধিকতর সংশোধন আইন। সম্মানীত ভিজিটর, সরকারি-বেসরকারি প্রজ্ঞাপন ও চিঠি-পত্র সমৃদ্ধ এ বাংলা ব্লগ সাইটে আপনাকে স্বাগত জানাচ্ছি। অনুগ্রহপূর্বক, পোস্টটি শেষ পর্যন্ত দেখুন।
প্রিয় পাঠক, আপনি যদি আমার এই অলগেজেটস ডট কম সাইটে নতুন এসে থাকেন; তাহলে, সাইটে প্রতিনিয়ত প্রকাশিত নতুন পোষ্টের আপডেট পেতে-প্লিজ, সাইটের ফেসবুক পেজে” লাইক দিয়ে সাইটটির
সঙ্গেই থাকুন। আর যদি ইতোমধ্যে আপনি “ফেজবুক পেজে” লাইক দিয়ে থাকেন, তাহলে আপনাকে আবারও স্বাগত জানাচ্ছি বিভিন্ন সরকারি-বেসরকারি প্রজ্ঞাপন ও চিঠি-পত্র একত্রে, একসঙ্গে পাবার এ পাঠকপ্রিয় বাংলাদেশী বাংলা ব্লগে। আশা করি, পরবর্তীতে আবারও এসে ধন্য করবেন “সকল গেজেট এক ঠিকানায়” শিরোনামের এ বাংলা ব্লগে।





পাঠক, আপনাদের সকলের চাহিদার প্রতি লক্ষ্য রেখে এ ব্লগে আয়োজন করেছি-প্রাথমিক শিক্ষার অফিস আদেশ ও পত্র, প্রাথমিক শিক্ষার প্রজ্ঞাপন, মাধ্যমিক শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, উচ্চ শিক্ষার প্রজ্ঞাপন ও পত্র, শিক্ষকদের বিষয়ভিত্তিক প্রশিক্ষণ ও ম্যানুয়াল, শিক্ষকদের পেশাগত প্রশিক্ষণ ও ম্যানুয়াল, তথ্য ও প্রযুক্তি বিষয়ক প্রজ্ঞাপন ও পত্র, পাঠ্য বইয়ের ই-সংষ্করণ, ধর্মীয় ই-বুকসমূহ, আইন ও বিধিমালার ই-বুকসমূহ, জাতীয় পরিচয় পত্র বিষয়ক প্রজ্ঞাপন, জন্ম-মৃত্যু নিবন্ধনের প্রজ্ঞাপন ও পত্র, জাতীয় বেতন স্কেলসমূহ, বিভিন্ন আর্থিক সুবিধার প্রজ্ঞাপন ও পত্রসহ বিভিন্ন ধরনের সরকারি-বেসরকারি গুরূত্বপূর্ণ গেজেট, পরিপত্র ও পত্রাদি। এবার আসা যাক, আজকের পোষ্টের কথায়।
--------------------------------------------------
আরও দেখুন-


--------------------------------------------------

সাধারন ভবিষ্য তহবিল অধিকতর সংশোধন আইন।


গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়, অর্থ বিভাগ থেকে ২৪ ডিসেম্বর, ২০১৫ খ্রি: তারিখে জারিকৃত একটি পত্রে উল্লেখ করা হয় যে, General Provident Fund Rules, 1979-এর নিম্নরূপ অধিকতর সংশোধন সংক্রান্ত নিম্নোক্ত ০৩টি প্রজ্ঞাপন বাংলাদেশ গেজেটে প্রকাশিত হয়েছেঃ

(১) প্রজ্ঞাপন এস,আর,ও নং-৩৭৭-আইন/২০১৫ তারিখঃ ২১-১২-২০১৫ খ্রিঃ
(২) প্রজ্ঞাপন এস.আর.ও নং-৩৭৬-আইন/২০১৫ তারিখঃ ২১-১২-২০১৫ খ্রিঃ।  
(৩) প্রজ্ঞাপন এস, আর, ও নং-৩১৪ -আইন/২০১৫ তারিখঃ ২৮-১০-২০১৫ খ্রিঃ

২। উল্লেখ্য, ২৮-১০-২০১৫ খ্রিঃ তারিখে প্রকাশিত এস,আর,ও নং ৩১৪-আইন/২০১৫ সংখ্যক প্রজ্ঞাপনে উক্ত সংশোধনী ০১-১১-২০১৫ খ্রিঃ তারিখ থেকে কার্যকারিতা উল্লেখ ছিল। ২১-১২-২০১৫ খ্রিঃ তারিখ প্রকাশিত এস.আর.ও নং ৩৭৬-আইন/২০১৫ সংখ্যক প্রজ্ঞাপনে উক্ত সংশোধনী ০১-১১-২০১৫ খ্রিঃ তারিখ থেকে কার্যকারিতা রহিত করা হয়। ২১-১২-২০১৫ খ্রিঃ তারিখ প্রকাশিত এস,আর,ও নং ৩৭৭-আইন/২০১৫ সংখ্যক প্রজ্ঞাপনে উক্ত সংশোধনী ০১-০১-২০১৬ খ্রিঃ তারিখ থেকে কার্যকারিতা উল্লেখ রয়েছে। এ বিষয়ে সর্বশেষে প্রকাশিত প্রজ্ঞাপন এস,আর,ও নং ৩৭৭-আইন/২০১৫ তারিখঃ ২১-১২-২০১৫ খ্রিঃ -এর কার্যকারিতা পুনরাদেশ না দেয়া পর্যন্ত বলবৎ থাকবে।






৩। সর্বশেষে প্রকাশিত প্রজ্ঞাপন এস,আর,ও নং-৩৭৭-আইন/২০১৫ তারিখঃ ২১-১২-২০১৫ খ্রিঃ -এর উদ্ধৃতি নিম্নরূপঃ

উপরি-উক্ত Rules এর rule 9 এর sub-rule (1) এর clause (b) এর পরিবর্তে নিম্নরূপ clause (b) প্রতিস্থাপিত হইবে, যথা:

“(b) rates of Subscription to the Fund shall be as follows:

(1) Minimum Subscription
5% of basic pay
(ii) Maximum Subscription
25% of basic pay


Notes:- Fraction of a Taka shall be rounded to the next higher Taka.” | ২। ইহা ০১-০১-২০১৬ খ্রিস্টাব্দ তারিখ হইতে কার্যকর হইবে ।

সাধারন ভবিষ্য তহবিল অধিকতর সংশোধন সম্পূর্ণ আইনটি দেখুন  এখানে।

আর্টিকেলটি ভালো লাগলে শেয়ার করে আপনার টাইমলাইনে রেখে দিন

গেজেটের নিয়মিত আপডেট পেতে আমাদের এ ফেসবুক পেজে” লাইক দিয়ে রাখুন।




২টি মন্তব্য:

pollux থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.